বাংলা নিউজ > ময়দান > মুসলিম মেয়েকে বিয়ে! শিবম দুবেকে ভারতীয় দলে না নেওয়ার জন্য হুঁশিয়ারি নেটিজেনদের
শুক্রবার বান্ধবী অঞ্জুম খানের সঙ্গে বিবাহবন্ধনে আবন্ধ হন রাজস্থান রয়্যালসের তারকা ক্রিকেটার শিবম দুবে। (ছবি সৌজন্য, টুইটার @IamShivamDube)
শুক্রবার বান্ধবী অঞ্জুম খানের সঙ্গে বিবাহবন্ধনে আবন্ধ হন রাজস্থান রয়্যালসের তারকা ক্রিকেটার শিবম দুবে। (ছবি সৌজন্য, টুইটার @IamShivamDube)

মুসলিম মেয়েকে বিয়ে! শিবম দুবেকে ভারতীয় দলে না নেওয়ার জন্য হুঁশিয়ারি নেটিজেনদের

  • এক নেটিজেন বলেন, ‘যে নিজের ধর্মের হতে পারে না, সে নিজের দেশের কী হবে।’

মুসলিম বান্ধবীর সঙ্গে বিয়ে করেছেন। তা নিয়ে সোশ্যাল মিডিয়ায় ‘লাভ জিহাদের’ কটাক্ষের মুখে পড়লেন ভারতীয় ক্রিকেটার শিবম দুবে। কেউ কেউ তো তাঁকে ভারতীয় দলের আর না নেওয়ারও দাবি তোলেন। তাঁদের যুক্তি, ‘যে নিজের ধর্মের হতে পারে না, সে নিজের দেশের কী হবে।’

শুক্রবার বান্ধবী অঞ্জুম খানের সঙ্গে বিবাহবন্ধনে আবন্ধ হন রাজস্থান রয়্যালসের তারকা ক্রিকেটার। মুসলিম মতে এবং মারাঠি মতে বিয়ের রীতিনীতি পালন করা হয়। সোশ্যাল মিডিয়ায় সেই ছবিও পোস্ট করেন শিবম এবং অঞ্জুম। ভারতীয় ক্রিকেটার লেখেন, ‘আমি ভালোবাসার উদ্দেশ্যে ভালোবেসেছি। যা ভালোবাসার থেকেও বেশি কিছু ছিল। আর এখন আমাদের চিরকাল শুরু হচ্ছে।’ সেই পোস্টের পর শিবম-অঞ্জুম জুটিকে শুভেচ্ছা জানান শ্রেয়স আইয়ার, সিদ্ধেশ ল্যাড, প্রিয়ঙ্ক পাঞ্চাল-সহ অনেকে।

কিন্তু সেই শুভেচ্ছাবার্তার মধ্যেও কটাক্ষও ভেসে আসতে থাকে। ‘লাভ জিহাদ’-এর অভিযোগ তুলতে থাকেন নেটিজেনদের একাংশ। এমনিতে কট্টর হিন্দুত্ববাদী দলগুলির কাছে ‘লাভ জিহাদ’ হল, হিন্দু মেয়েদের ধর্মান্তকরণের জন্য মুসলিম ছেলেদের ফাঁসানো। তারপর বিয়ে করে হিন্দু মেয়ের ধর্মান্তকরণ করা। তবে শিবমের ‘লাভ জিহাদ’ (নেটিজেনদের একাংশের মতে) নিয়েও উড়ে আসে আক্রমণ। এক নেটিজেন বলেন, ‘লাভ জিহাদ। বিসিসিআই (ভারতীয় ক্রিকেট বোর্ড) আপনাদের সতর্কবার্তা দিচ্ছি, যদি অসহ্যকর ব্যক্তিকে কোনওরকমের ক্রিকেটে নেওয়া হয়, তাহলে আমরা ভারতীয়রা আমাদের ঐক্যের শক্তি দেখাব। যে নিজের ধর্মের হতে পারে না, সে নিজের দেশের কী হবে।’ পরে সেই টুইট ডিলিট করে দেন ওই ব্যক্তি। কয়েকজন তাঁকেই পালটা তোপ দাগেন।

অপর এক নেটিজেন বলেন, 'মণ্ডপ কোথায়? আগুনকে সাক্ষী রেখে ঘোরা কোথায়? বিয়ে কোথায়? এটা কী ধরনের বিয়ে?' কার্যত একই সুরে অপর এক নেটিজেন বলেন, ‘দুবেজি, কলমা তো পড়ে নিয়েছেন। কিন্তু খৎনা করিয়ে নেবেন না। যাই হোক, আপনাকে অভিনন্দন।’

বন্ধ করুন