বাংলা নিউজ > ময়দান > হঠাৎ কেন ভাষা হারালেন শোয়েব আখতার?

হঠাৎ কেন ভাষা হারালেন শোয়েব আখতার?

শোয়েব আখতার স্টেডিয়াম।

তাঁকে রাওলপিণ্ডি এক্সপ্রেস বলা হয়। রাওলপিণ্ডির গর্বের নাম শোয়েব আখতার। তাঁকে সম্মান জানাতেই এ বার রাওলপিণ্ডির কেআরএল স্টেডিয়ামের নামকরণ করা হল তাঁর নামে।

দিল্লির ফিরোজ শাহ কোটলার নামকরণ হয়েছে অরুণ জেটলির নামে। আহমেদাবাদের মোতেরার নাম ছিল সর্দার বল্লভ ভাই পটেল স্টেডিয়াম। তবে এখন তার নতুন নামকরণ হয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নামে। গোটা ভারতে যখন একের পর এক স্টেডিয়াম বিভিন্ন নেতা-মন্ত্রীদের নামে রাখার চল শুরু হয়েছে, তখন পাকিস্তান একেবারে উল্টো পথে হাঁটল। ক্রিকেট স্টেডিয়ামের সঙ্গে ক্রিকেটারদের যোগ সবচেয়ে বেশি। তাই তারা রাওলপিণ্ডির কেআরএল স্টেডিয়ামের নামকরণ করল শোয়েব আখতারের নামে। রাওলপিণ্ডি এক্সপ্রেস নিজে টুইটারে এ কথা জানিয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছেন।

কেন রাজনীতিবিদদের নামে দেশের স্টেডিয়ামের নামকরণ হবে, তা নিয়ে যখন ভারতে তীব্র বিতর্ক চলছে, সেই সময় শোয়েবের নামে কেআরএল-এর নামকরণ যেন বিরোধীদের হাতে অস্ত্র তুলে দিল। অরুণ জেটলি বা নরেন্দ্র মোদীর নামে স্টেডিয়ামের নামকরণ নিয়ে বিরোধীরা আগে থেকেই সমালোচনায় বিদ্ধ করে চলেছে বিজেপি-কে। এ বার পড়শি দেশের উদাহরণ টেনে নতুন করে বিতর্ক শুরু হওয়ার অপেক্ষা।

শোয়েবের নামে কেআরএল-এর নতুন করে নামকরণের পর টুইটে আবেগঘন পোস্ট করেন প্রাক্তন পাক পেসার। তিনি লিখেছেন, ‘এটা জানাতে আমি সম্মানিত এবং একইসঙ্গে গর্ববোধ করছি যে, রাওলপিণ্ডির কেআরএল স্টেডিয়ামের নতুন নামকরণ হয়েছে শোয়েব আখতার স্টেডিয়াম। আমি সাধারণত বাক্যহারা হই না। কিন্তু আজ আমি বাক্যহারা। সত্যি কথা বলতে, বছরের পর বছর সকলে আমাকে যে ভাবে ভালবেসেছে, সম্মান দেখিয়েছে, তার পর তাঁদের ধন্যবাদ জানানোর কোনও ভাষা আমি খুঁজে পাচ্ছি না।’  

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

‘‌মা–বোনেদের আবেদনেই বেড়েছে লক্ষ্মীর ভাণ্ডারের টাকা’‌, বিজেপিকে তোপ অভিষেকের ২০২৪ লোকসভা ভোটের আগে মোদীর শেষ ‘মন কি বাত’-এ উঠল কোন কোন প্রসঙ্গ? আল্লুর ছেলে শাহরুখে ‘লুটপুট গায়া’, মুগ্ধ বাদশা চ্যালেঞ্জ দিলেন আব্রাম-সুহানাদের কেরালার জয়ে বিশাল লাভ মোহনবাগানের! কত নম্বরে ইস্টবেঙ্গল? রইল ISL-র পয়েন্ট তালিকা WPL 2024: দুরন্ত হরমনপ্রীত! টানা দ্বিতীয় ম্যাচে জয় পেল মুম্বই ইন্ডিয়ান্স লোকসভা ভোটের আগে INLDর হেভিওয়েট নেতা খুন! রিয়ানায় SUV টার্গেট করে গুলি শুভেন্দু অধিকারীকে সরাসরি চ্যালেঞ্জ ছুঁড়লেন অভিষেক বন্দ্যোপাধ্যায় IND vs ENG: প্রত্যেক ইনিংসে নতুন ওপেনিং বোলার! এর আগে এমনটা ঘটেছিল মাত্র তিনবার পিঙ্কিকে দিয়েছেন ৫৬ লক্ষ খোরপোশ, শ্রীময়ীর বর, কাঞ্চন কত কোটির মালিক জানেন? পালটে গেল ২০২৫ সালের মাধ্যমিক পরীক্ষার রুটিন! এগিয়ে এল তারিখ, কবে শুরু হবে?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.