বাংলা নিউজ > ময়দান > পিঠের চোট এড়াতে পারবেন না বুমরাহ, বছরখানেক আগেই ভবিষ্যদ্বাণী করেছিলেন আখতার, ভাইরাল পুরনো ভিডিয়ো

পিঠের চোট এড়াতে পারবেন না বুমরাহ, বছরখানেক আগেই ভবিষ্যদ্বাণী করেছিলেন আখতার, ভাইরাল পুরনো ভিডিয়ো

শোয়েব আখতার ও জসপ্রীত বুমরাহ। ছবি- টুইটার/পিটিআই।

পিঠের চোটে জসপ্রীত বুমরাহর আসন্ন টি-২০ বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার খবর সামনে আসার পরেই শোয়েব আখতারের পুরনো ভিডিয়ো ভাইরাল হয়ে যায় সোশ্যাল মিডিয়ায়।

চোটের জন্য এশিয়া কাপে মাঠে নামতে পারেননি জসপ্রীত বুমরাহ। এবার টি-২০ বিশ্বকাপ শুরুর ঠিক আগে ফের চোটের জন্য জাতীয় দলের বাইরে চলে গেলেন টিম ইন্ডিয়ার তারকা পেসার। স্ট্রেস ফ্র্যাকচারের জন্যই জসপ্রীত অন্ত ৬ সপ্তাহ মাঠের বাইরে ছিটকে গেলেন বলে আশঙ্কা করা হচ্ছে।

চোট সারিয়ে মাঠে ফেরার পরেই ফের চোট পেয়ে বুমরাহ ছিটকে যাওয়ায় হঠাৎ করেই শোয়েব আখতারের পুরনো একটি ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। বছরখানের আগে স্পোর্টস তকের আলোচনায় আখতার দাবি করেছিলেন যে, বুমরাহ যতই চেষ্টা করুন, পিঠের চোট থেকে বাঁচতে পারবেন না। তাই ভারতীয় দলকে আখতার পরামর্শ দিয়েছিলেন একটানা বুমরাহকে না খেলানোর। কয়েকটা ম্যাচ অন্তরই জসপ্রীতকে রিহ্যাবে পাঠানো এবং তার পরে ফের জাতীয় দলে ফিরিয়ে আনা উচিত বলে মতামত পেশ করেছিলেন রাওয়ালপিন্ডি এক্সপ্রেস। বাস্তবে আখতারের ভবিষ্যদ্বাণী সত্যি প্রমাণিত হচ্ছে।

আখতার সেই ভিডিয়োয় দাবি করেছিলেন, বুমরাহর মতো ফ্রন্ট-অন অ্যাকশনের বোলাররা পিঠ ও কাঁধের জোরেই বল করেন। আখতার এক্ষেত্রে জানান যে, তিনি নিজে সাইড-অন অ্যাকশনে বল করতেন। তাঁদের মতো বোলারদের পিঠে বেশি চাপ পড়ে না। বুমরাহদের ক্ষেত্রে পিঠের চোট এড়িয়ে যাওয়া কঠিন।

আরও পড়ুন:- বিরাট ধাক্কা ভারতীয় শিবিরে, চোট পেয়ে T20 বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন টিম ইন্ডিয়ার সেরা বোলার

উল্লেখ্য, বুধবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজের প্রথম টি-২০ ম্যাচে মাঠে নামেননি জসপ্রীত বুমরাহ। টসের সময় ক্যাপ্টেন রোহিত শর্মা জানান যে, বুমরাহর হালকা চোট রয়েছে। তাই তিনি মাঠে নামতে পারেননি। বুমরাহর বদলে ভারত সিরিজের প্রথম ম্যাচে মাঠে নামায় দীপক চাহারকে, যিনি বিশ্বকাপের মূল স্কোয়াডে না থাকলেও স্ট্যান্ড-বাই হিসেবে রয়েছেন।

পরে বিসিসিআইয়ের তরফে বিজ্ঞপ্তি জারি করে জানিয়ে দেওয়া হয় যে, সিরিজের প্রথম ম্যাচের আগের দিন অনুশীলনের সময় পিঠে ব্যাথা অনুভব করেন বুমরাহ। সেকারণেই তিনি সিরিজের প্রথম টি-২০ ম্যাচে মাঠে নামেননি। তবে বৃহস্পতিবার নাম প্রকাশে অনিচ্ছুক এক বিসিসিআই কর্তা সংবাদ সংস্থা পিটিআইকে জানান, বুমরাহর পক্ষে টি-২০ বিশ্বকাপে মাঠে নামা সম্ভব হবে না।

আরও পড়ুন:- Legends League Cricket: হরভজনদের বিপদে ফেলে লেজেন্ডস লিগের প্লে-অফে গৌতম গম্ভীরের ইন্ডিয়া ক্যাপিটালস

বিসিসিআই যদিও বুমরাহর চোট নিয়ে এখনও সরকারিভাবে কোনও আপডেট দেয়নি। তবে মনে করা হচ্ছে যে, মহম্মদ শামি বা দীপক চাহারের মধ্য থেকে কোনও একজনকে বুমরাহর বদলি হিসেবে টি-২০ বিশ্বকাপের মূল স্কোয়াডে ঢুকিয়ে দেওয়া হতে পারে। উল্লেখ্য, এর আগে রবীন্দ্র জাদেজাও চোটের জন্য টি-২০ বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

পুরো নতুনভাবে শুরু কলেজের ভরতির আবেদন প্রক্রিয়া, কী কী নথি লাগবে? রইল তালিকা ধনু-মকর-কুম্ভ-মীনের সোমবার কেমন কাটবে? জানুন রাশিফল 9 ওভার শেষে West Indies-র স্কোর 66/2 সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে সোমবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে সোমবার? জানুন রাশিফল হার বাঁচিয়ে ইউরোর নকআউটে জার্মানি, সঙ্গী সুইৎজারল্যান্ড,আশা জিইয়ে রাখল হাঙ্গেরিও ১টি পোর্টাল দিয়েই কলেজে অ্যাডমিশন! শুরু হল আবেদন, কীভাবে করতে হবে? রইল পুরো উপায় ইংল্যান্ডকে সেমিতে তুলে বিদায় নিল আমেরিকা, WI vs SA এখন কার্যত কোয়ার্টার ফাইনাল ‘এ আনন্দ চিরন্তন...’ সন্তানদের সঙ্গে কাটানো আনন্দের মুহূর্ত ভাগ করে নিলেন শাহিদ 'অন্তরআত্মার উদযাপন' করে নিউ ইয়র্কের রাস্তায় নিয়ন লুকে সারা

T20 WC 2024

বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সেমিতে উঠবে,কপাল পুড়বে অজিদের,সে সম্ভাবনা থাকছে জর্ডনের হ্যাটট্রিক, বাটলার ঝড়ে USA-কে উড়িয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড IND vs AUS: ভারতকে হারানোর চেয়ে বড় বিষয় কিছু হতে পারে না…তড়পাচ্ছেন অজি অধিনায়ক ‘ভারত ১৪ জন খেলিয়েছে’, গোহারান হেরেও কান্না চলল টাইগারদের, অভিযোগ ICC-র বিরুদ্ধে ব্র্যাভোর চ্যাম্পিয়ন গানে টিম বাসে উদ্দাম নাচ,ভাইরাল রশিদদের সেলিব্রেশনের ভিডিয়ো IND vs BAN, T20 WC: সেভাবে হাত খুলে খেললো না ব্যাটাররা, ম্যাচ হেরে আফসোস শান্তর দ্বিপাক্ষিক সিরিজ খেলতে চায়নি ২টি দেশ, ১০ মাসের মধ্যে তাদের হারিয়ে জবাব আফগানদের আম্পায়ারের সিদ্ধান্ত অসন্তোষ প্রকাশ! আইসিসির শাস্তির মুখে দঃ আফ্রিকার ক্রিকেটার আভি আভি আয়া হ্যায়, আড়া মারনে দে… কুলদীপের উদ্দেশ্যে রোহিতের টাপোরি জবাব ভাইরাল ভেবেছিলাম চোট সারিয়ে খেলব,কিন্তু ভগবান চায়নি! এখনও কেন মন খারাপ হার্দিকের?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.