বাংলা নিউজ > ময়দান > লেজেন্ডস ক্রিকেট লিগে এশিয়া লায়ন্স দলে জয়সূর্য, আখতার, আফ্রিদি
শাহিদ আফ্রিদি। ছবি: টুইটার

লেজেন্ডস ক্রিকেট লিগে এশিয়া লায়ন্স দলে জয়সূর্য, আখতার, আফ্রিদি

  • এশিয়ান লায়ন্সের হয়ে খেলবেন শাহিদ আফ্রিদি, শোয়েব আখতার এবং সনথ জয়সূর্যের মতন কিংবদন্তি ক্রিকেটাররা

শুভব্রত মুখার্জি

বিশ্ব ক্রিকেটের ইতিহাসে তারা কিংবদন্তি। ক্রিকেট খেলা ছেড়েছেন দীর্ঘদিন। তবুও তাদের জনপ্রিয়তা কমেনি একটুও। সেই সমস্ত কিংবদন্তি ক্রিকেটারদের নিয়েই অনুষ্ঠিত হতে চলেছে লেজেন্ডস ক্রিকেট লিগ (এলসিএল)। আপাতত যা খবর তাতে ত্রিদলীয় টুর্নামেন্ট হওয়ার কথা। এশিয়ান লায়ন্সের হয়ে খেলবেন শাহিদ আফ্রিদি, শোয়েব আখতার এবং সনথ জয়সূর্যের মতন কিংবদন্তি ক্রিকেটাররা।

প্রসঙ্গত প্রাক্তন ক্রিকেটারদের নিয়ে আগামী জানুয়ারিতে শুরু হবে এই পেশাদার ক্রিকেট লিগের উদ্ধোধনী আসর। ওমানের আল আমিরাত ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে তিন দলের এই প্রতিযোগিতা। এশিয়ান লায়ন্স ছাড়াও লেজেন্ডস ক্রিকেট লিগের উদ্ধোধনী আসরে খেলবে ভারত এবং এশিয়ার পাশাপাশি বিশ্বের বাকি দেশের কিংবদন্তি ক্রিকেটারদের সম্মিলিত একটি দল।

লেজেন্ড ক্রিকেট লিগের কমিশনার হিসেবে নিযুক্ত হয়েছেন ভারতের সদ্য বিদায়ী প্রধান কোচ রবি শাস্ত্রী। শাস্ত্রীর অভিমত যথেষ্ট শক্তিশালী দল গড়েছে এশিয়ান লায়ন্স। টুর্নামেন্টে হাড্ডাহাড্ডি লড়াই হবে বলে ও মনে করেন রবি শাস্ত্রী।

শাস্ত্রী জানিয়েছেন 'এখানে বিশ্বমানের ক্রিকেট হবে। পাকিস্তান, শ্রীলঙ্কা, বাংলাদেশ এবং আফগানিস্তানের ক্রিকেটাররা একই দলে এশিয়ান লায়ন্সের হয়ে খেলবেন। ফলে টুর্নামেন্ট যে প্রতিযোগিতাপূর্ণ হবে তা বলাই বাহুল্য। আফ্রিদি, মুরলি, চামিন্দা, শোয়েব মালিকের মতো চ্যাম্পিয়ন ক্রিকেটাররা একই দলে খেলছে যা অভূতপূর্ব।' উল্লেখ্য এশিয়ান লায়ন্সের হয়ে খেলবেন পাকিস্তান, শ্রীলঙ্কা, বাংলাদেশ এবং আফগানিস্তানের কিংবদন্তি ক্রিকেটাররা। ভারতের দলের হয়ে খেলবেন শুধুমাত্র ভারতের প্রাক্তন ক্রিকেটাররা। আর অন্য দলের হয়ে খেলবেন এশিয়া ছাড়া বিশ্বের বাকি দেশের ক্রিকেটাররা।

∆ একনজরে এশিয়ান লায়ন্স স্কোয়াড:

শোয়েব আখতার, শাহিদ আফ্রিদি, সনথ জয়সূর্য, মুথিয়া মুরালিধরন, চামিন্দা ভাস, রমেশ কালুভিথারানা, তিলকরত্নে দিলশান, আজহার মামুদ, উপুল থারাঙ্গা, মিসবাহ-উল-হক, মহম্মদ হাফিজ, শোয়েব মালিক, মহম্মদ ইউসুফ, উমর গুল, ইউনিস খান এবং আসগর আফগান।

বন্ধ করুন