বাংলা নিউজ > ময়দান > মহম্মদ আমিরকে ফের তীব্র ভাষায় বিঁধলেন শোয়েব আখতার
শোয়েব আখতার ও মহম্মদ আমির। ছবি- টুইটার।
শোয়েব আখতার ও মহম্মদ আমির। ছবি- টুইটার।

মহম্মদ আমিরকে ফের তীব্র ভাষায় বিঁধলেন শোয়েব আখতার

  • ২০১৯ সালে টেস্ট ক্রিকেটকে বিদায় জানানোর পর ২০২০ সালে সম্পূর্ণভাবে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ঘোষণা করেন আমির।

পাকিস্তান ক্রিকেটের বিতর্কিত চরিত্রদের অন্যতম হলেন মহম্মদ আমির। ২০১৯ সালে টেস্ট ক্রিকেটকে বিদায় জানানোর পর ২০২০ সালে সম্পূর্ণভাবে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ঘোষণা করেন আমির। কোচ মিসবা উল হক ও বোলিং কোচ ওয়াকার ইউনিসের সঙ্গে মতবিরোধের জেরেই তাঁর এই সিদ্ধান্ত বলে দাবি করেন আমির।

তারপর বেশ কিছুটা সময় কেটে গিয়েছে। বর্তমানে ইংল্যান্ডে বসবাস করেন আমির। ওয়াসিম আক্রমের মতো পাকিস্তানের কিংবদন্তী ক্রিকেটার তাঁকে দলে ফেরানোর আর্জি জানালেও নিজের সিদ্ধান্তে অটল রয়েছেন বাঁ-হাতি ফাস্ট বোলার। তবে আমিরকে পারফর্ম্যান্সের মাধ্যমেই নিজেকে প্রমাণ করার দাবি জানান আরেক পাকিস্তানি কিংবদন্তী শোয়েব আখতার।

পিটিভি স্পোটর্সে আলাপচারিতায় শোয়েব বলেন, ‘জীবনে ভাল ও খারাপ দুই ধরনের সময়ই আসে। আমিরের বোঝা উচিত ছিল যে সবসময় বাবা মিকি আর্থার ওকে বাঁচাতে আসবে না। কখনও কখনও সময়ের সঙ্গে সঙ্গে নিজেরও পরিপক্ক হয়ে ওঠার প্রয়োজন হয়। বুঝতে হয় যে ম্যানেজমেন্ট কারুর ইচ্ছামতো কিছু করে না। বরং সেইসময় হাল না ছেড়ে দিয়ে আরও কঠোর পরিশ্রম করে পারফর্ম্যান্সের মাধ্যমে দলে নিজের জায়গা ছিনিয়ে নিতে হয়।’

পাকিস্তান ক্রিকেটের একাংশ যে আমিরকে খুব একটা পছন্দ করে না এবং তার মধ্যে যে তাঁর সতীর্থরাও সামিল, সম্প্রতি সৈয়দ আজমলের মন্তব্যেই তা স্পষ্ট হয়ে যায়। তবে আখতারের দাবি তাঁর উপদেশ আমিরের ভালোর জন্যই। কিন্তু বর্তমানে পাকিস্তান জাতীয় দলে আমির চাইলেও তাঁর ফেরা বেশ মুশকিলই বলে মনে হচ্ছে।

বন্ধ করুন