বাংলা নিউজ > ময়দান > ‘ইনজেকশন না নিলে শোয়েব এখন হাঁটতেই পারত না’, পাক পেসারকে পাল্টা দিলেন আফ্রিদি

‘ইনজেকশন না নিলে শোয়েব এখন হাঁটতেই পারত না’, পাক পেসারকে পাল্টা দিলেন আফ্রিদি

শাহিদ আফ্রিদি। ছবি- এপি 

গত কয়েকদিন আগেই ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে হারের জন্য শাহিন আফ্রিদিকে কাঠগড়ায় তুলেছিলেন শোয়েব আখতার। এবার শোয়েবকে পাল্টা দিলেন শাহিদ আফ্রিদি।

তারা এক সময় একই দলের হয়ে খেলতেন। তাদের সেই জুটি অনেক ম্যাচ জিততে সাহায্য করেছে। বিশ্ব ক্রিকেটে দাপিয়ে বেড়িয়েছেন তারা। পাকিস্তান ক্রিকেট দলের দুই কিংবদন্তি শোয়েব আখতার এবং শাহিদ আফ্রিদি। এই দুই ক্রিকেটারকে কেউ চেনেনা এমনটা হতে পারে না। এবার এই দুই ক্রিকেটার বাকযুদ্ধে জড়ালেন। তবে নিজেদের মধ্যে নয়। একটি সাক্ষাৎকারে একে অপরের প্রশ্নের উত্তর দিলেন তারা। তবে এই দুই ক্রিকেটারের বাকযুদ্ধের কেন্দ্র বিন্দু শাহিন শাহ আফ্রিদি।

প্রসঙ্গত গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ ফাইনালে মেলবোর্নে ইংল্যান্ডের মুখোমুখি হয় পাকিস্তান। সেই ম্যাচ বল করার সময় হ্যারি ব্রুকের ক্যাচ ধরতে গিয়ে চোট লাগে শাহিন আফ্রিদির। এরপর আর তিনি বল করতে পারেননি। মাঠ থেকে বেরিয়ে যেতে হয় তাঁকে। সেই ম্যাচে মাত্র ১৩টি বল করেন পাকিস্তানের এই পেসার। অবশ্য সেই ম্য়াচ জিততে পারেনি পাকিস্তান। চ্যাম্পিয়ন হয় ইংল্যান্ড।

সম্প্রতি একটি সাক্ষাৎকারে সেই বিশ্বকাপ হারের প্রসঙ্গ তুলে এনে শোয়েব বলেন, 'আমি হলে ব্যথা কমানোর ইনজেকশন নিয়ে মাঠে নামতাম। আমি যখন খেলতাম তখন এমন পরিস্থিতির মধ্যে অনেকবার পড়তে হয়েছে। মাঠে নেমেছি, খেলেছি এবং উইকেটও নিয়েছি। কিন্তু শাহিন সেটা করেনি। বিশ্বকাপ ফাইনালের মতো ম্যাচে এই ভাবে চলে আসা উচিত হয়নি। আমি যদি সেখানে থাকতাম তাহলে, পা ভেঙে যাক, রক্ত পড়ুক যাই হোক না কেন ইনজেকশন নিয়ে মাঠে নেমে খেলতাম। কারণ তখন আমার কাছে প্রাধান টার্গেট থাকত দেশ।'

শোয়েবের এমন মন্তব্যের পাল্টা দিতে ভোলেননি শাহিন আফ্রিদির শ্বশুর তথা প্রাক্তন ক্রিকেটার শাহিদ আফ্রিদি। পাকিস্তানের একটি চ্যানেলে সাক্ষাৎকার দেওয়ার সময় বিদ্রুপের ছন্দেই পাল্টা দেন পাক অলরাউন্ডার। আফ্রিদি বলেন, 'শোয়েব আমার খুব ভালো বন্ধু। খেলার সময় শোয়েব অনেক ব্যথা কমানোর ইনজেকশন নিয়েছে। নইলে ও এখন হাঁটতেই পারত না।'

এখানেই থেমে থাকেননি আফ্রিদি তিনি আরও বলেন, 'শোয়েব আখতার একজনই হয়। একমাত্র ওই পারত এই সব করতে। কিন্তু সেটা খুবই কঠিন ছিল। এত ইনজেকশন সাময়িক আরাম দিলেও তা বেশি ব্যবহার করা উচিত নয়। তবে সে যাই হোক না কেন, সবাই শোয়েব আখতার হতে পারে না। চোট নিয়ে খেলা কখনই উচিত নয়। তাতে কেরিয়ার অনিশ্চয়তার মধ্যে পড়ে যেতে পারে। তবে সে যাই হোক না কেন, শোয়েবকে একা ছেড়ে দেওয়া হোক।'

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

‘‌মা–বোনেদের আবেদনেই বেড়েছে লক্ষ্মীর ভাণ্ডারের টাকা’‌, বিজেপিকে তোপ অভিষেকের ২০২৪ লোকসভা ভোটের আগে মোদীর শেষ ‘মন কি বাত’-এ উঠল কোন কোন প্রসঙ্গ? আল্লুর ছেলে শাহরুখে ‘লুটপুট গায়া’, মুগ্ধ বাদশা চ্যালেঞ্জ দিলেন আব্রাম-সুহানাদের কেরালার জয়ে বিশাল লাভ মোহনবাগানের! কত নম্বরে ইস্টবেঙ্গল? রইল ISL-র পয়েন্ট তালিকা WPL 2024: দুরন্ত হরমনপ্রীত! টানা দ্বিতীয় ম্যাচে জয় পেল মুম্বই ইন্ডিয়ান্স লোকসভা ভোটের আগে INLDর হেভিওয়েট নেতা খুন! রিয়ানায় SUV টার্গেট করে গুলি শুভেন্দু অধিকারীকে সরাসরি চ্যালেঞ্জ ছুঁড়লেন অভিষেক বন্দ্যোপাধ্যায় IND vs ENG: প্রত্যেক ইনিংসে নতুন ওপেনিং বোলার! এর আগে এমনটা ঘটেছিল মাত্র তিনবার পিঙ্কিকে দিয়েছেন ৫৬ লক্ষ খোরপোশ, শ্রীময়ীর বর, কাঞ্চন কত কোটির মালিক জানেন? পালটে গেল ২০২৫ সালের মাধ্যমিক পরীক্ষার রুটিন! এগিয়ে এল তারিখ, কবে শুরু হবে?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.