বাংলা নিউজ > ময়দান > T20-তে ১১ হাজার রান করে নতুন রেকর্ড গড়ে ফেললেন শোয়েব মালিক
শোয়েব মালিক।
শোয়েব মালিক।

T20-তে ১১ হাজার রান করে নতুন রেকর্ড গড়ে ফেললেন শোয়েব মালিক

  • বিশ্ব ক্রিকেটে ওয়েস্টে ইন্ডিজের ক্রিকেটার ক্রিস গেইল ৪৪৮টি ম্যাচে ১৪,২৭৬ রান করে টি-টোয়েন্টিতে সর্বোচ্চ রানের রেকর্ড গড়েছেন। দুইয়ে রয়েছেন কায়রন পোলার্ড। তাঁর সংগ্রহ ৫৬৭টি টি-টোয়েন্টি ম্যাচে ১১,২২৩ রান। আর এই তালিকায় ১১,০০০ রান করে তিনে রয়েছেন শোয়েব মালিক।

দুরন্ত ছন্দে রয়েছেন শোয়েব মালিক। বৃহস্পতিবার এশিয়ার প্রথম ব্যাটসম্যান হিসেবে টি-টোয়েন্টি ক্রিকেটে ১১ হাজার রান করে ফেললেন তিনি। ন্যাশানাল টি-টোয়েন্টি কাপে সাউদার্ন পঞ্জাবের বিরুদ্ধে এই নজির গড়েন সেন্ট্রাল পঞ্জাবের শোয়েব। এ দিন অবশ্য তিনি লাহোরে অনুষ্ঠিত ম্যাচে ২৪ বলে ২৬ রান করছেন। আর এই রানের হাত ধরেই নতুন নজির গড়ে ফেলেছেন শোয়েব।

বিশ্ব ক্রিকেটে ওয়েস্টে ইন্ডিজের ক্রিকেটার ক্রিস গেইল ৪৪৮টি ম্যাচে ১৪,২৭৬ রান করে টি-টোয়েন্টিতে সর্বোচ্চ রানের রেকর্ড গড়েছেন। দুইয়ে রয়েছেন কায়রন পোলার্ড। তাঁর সংগ্রহ ৫৬৭টি টি-টোয়েন্টি ম্যাচে ১১,২২৩ রান। আর এই তালিকায় ১১,০০০ রান করে তিনে রয়েছেন শোয়েব মালিক।

বৃহস্পতিবার টসে জিতে সেন্ট্রাল পঞ্জাবকে ব্যাট করতে পাঠিয়েছিল সাউদার্ন পঞ্জাব। প্রথমে ব্যাট করে ৯ উইকেট হারিয়ে ১৫৪ রান করে সেন্ট্রাল পঞ্জাব। ১ ওভার বাকি থাকতেই ৪ উইকেট হারিয়ে ১৫৭ রান করে ফেলে সাউদার্ন পঞ্জাব। নজির গড়ার দিনেই ৬ উইকেটে ম্য়াচটি হারে শোয়েব মালিকের দল।

ন্যাশানাল টি-টোয়েন্টি কাপে ৭ ম্যাচে খেলে এখনও পর্যন্ত ৫টি ম্যাচ জিতেছে শোয়েব মালিকের দল। এই টুর্নামেন্টে শোয়েব দুরন্ত ছন্দে রয়েছেন। এর আগে এই টুর্নামেন্টেই ৪৭ বলে ৮৫ রান করেছিলেন শোয়েব। আসলে টি-টোয়েন্টি বিশ্বকাপের দল থেকে বাদ দেওয়া হয়েছে শোয়েব মালিককে। যে কারণে নিজেকে প্রমাণ করতে মুখিয়ে তিনি। যেন চোখে আঙুল দিয়ে নির্বাচকদের দেখিয়ে দিচ্ছেন, তাঁকে দলে না রেখে কত বড় ভুল তাঁরা করেছেন। পাকিস্তান সংবাদমাধ্যমে এমনও শোনা যাচ্ছে, টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে ফেরানো হতে চলেছে শোয়েব মালিককে।

বন্ধ করুন