বাংলা নিউজ > ময়দান > বয়স আর ফিটনেস নিয়ে প্রশ্ন উঠতেই শাহরুখ খানের ‘পাঠান’-কে টানলেন শোয়েব মালিক

বয়স আর ফিটনেস নিয়ে প্রশ্ন উঠতেই শাহরুখ খানের ‘পাঠান’-কে টানলেন শোয়েব মালিক

পাকিস্তান প্রিমিয়ার লিগে শোয়েব মালিক (ছবি-এএফপি)

পাক অলরাউন্ডার শোয়েব মালিককে প্রশ্ন করা হয়েছিল তাঁর বয়স , তাঁর ফিটনেস নিয়ে। সাংবাদিকদের প্রশ্নের উত্তরে বেশ বুদ্ধিদীপ্ত জবাব দিয়েছেন শোয়েব মালিক। জনপ্রিয় বলিউড অভিনেতা শাহরুখ খানের উদাহরণ টেনে তিনি বলেন শাহরুখ খান তো সম্প্রতি একটা সিনেমা করেছে। সেখানে তো ওকে দেখে মনে হয়েছে, ‘ওল্ড ইজ গোল্ড’।

শুভব্রত মুখার্জি: দীর্ঘদিন পাকিস্তান সিনিয়র ক্রিকেট দলের হয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন অলরাউন্ডার শোয়েব মালিক। বর্তমানে বেশ কয়েক বছর হল জাতীয় দলের বাইরে তিনি। ৪১ বছর বয়সির জাতীয় দলের হয়ে আর খেলার আশা নেই বললেই চলে। জাতীয় নির্বাচকরাও মোটামুটি ভাবে তেমন ইঙ্গিত দিয়ে রেখেছেন। সম্প্রতি পাক অলরাউন্ডার শোয়েব মালিককে প্রশ্ন করা হয়েছিল তাঁর বয়স , তাঁর ফিটনেস নিয়ে। সাংবাদিকদের এই প্রশ্নের উত্তরে বেশ বুদ্ধিদীপ্ত জবাব দিয়েছেন শোয়েব মালিক। জনপ্রিয় বলিউড অভিনেতা শাহরুখ খানের উদাহরণ টেনে তিনি বলেন শাহরুখ খান তো সম্প্রতি একটা সিনেমা করেছে। সেখানে তো ওকে দেখে মনে হয়েছে, ‘ওল্ড ইজ গোল্ড’।

আরও পড়ুন… মাত্র ৩০ বছর বয়সেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেন দক্ষিণ আফ্রিকার তারকা ব্যাটার

ম্যাচ শেষের এক আলোচনাতে এক সাংবাদিক তাঁকে এই প্রশ্নটি করেছিলেন। শোয়েব মালিকের ফিটনেস, তাঁর বয়স নিয়ে তাঁকে প্রশ্ন করা হয়েছিল। যার উত্তর দিতে গিয়েই শাহরুখ খানকে সামনে টেনে আনেন শোয়েব। তাঁর মতে সময় এসেছে আমাদের ক্রিকেটারদের বয়স নিয়ে প্রশ্নের উর্ধ্বে উঠতে হবে। তাঁদের পারফরম্যান্সকে দেখতে হবে। করাচি কিংসের এই অলরাউন্ডার জানান নোভাক জকোভিচ যদি ৩৫ বছর বয়সে গ্রান্ড স্ল্যাম জিততে পারে তাহলে আমি এই বিষয়ে কেন ক্রিকেট খেলতে পারব না? তাঁর মতে আমাদের ফোকাস হওয়া উচিত ছিল খেলোয়াড়রা মাঠে নেমে লড়াই করতে পারছে কিনা? পারফরম্যান্স করতে পারছে কিনা? সেটা দেখা উচিত।

আরও পড়ুন… ভিডিয়ো: কোটি টাকার বিলাসবহুল গাড়িতে করে অনুশীলনে বিরাট, তারকার দর্শন পেতে ভক্তদের ভিড়

সেই সিনিয়র ক্রিকেটার সকলের সঙ্গে মিশতে পারছে কিনা? সাজঘরে তাঁর সকলের সঙ্গে আচরণ কেমন এসব বিষয় নিয়ে ভাবা উচিত। শোয়েব মালিক বলেন, ‘নিয়ম সকলের জন্য এক হওয়া উচিত। এ রকমটা কখনও হওয়া উচিত নয় যে বিভিন্ন বয়সের জন্য আলাদা আলাদা নিয়ম হবে। দেশের হয়ে খেলাটা যে কোন ক্রিকেটারের কাছে সব থেকে গর্বের। আমি সেই মনোভাবের থেকেও একটা ধাপ এগিয়ে গিয়েছি। আমার হৃদয়ের বাসনা পাকিস্তানের জাতীয় দলের জার্সি পড়া। তবে এই মুহূর্তে আমার লক্ষ্য অবশ্যই ১৫০০০ রান করা। আমি আমার খেলাটা যত দিন পারব চালিয়ে যেতে চাই। আমি যখন খেলতে খেলতে বোর হয়ে যাব তখন অবসর নিয়ে ভাবব। আমার কারুর কাছ থেকে কোন প্রত্যাশা নেই। আমি আমার ভগবান এবং নিজের থেকেই প্রত্যাশা করি।’ উল্লেখ্য করাচি কিংসের হয়ে শেষ ম্যাচে ৩৪ বলে ৫২ রান করেছিলেন শোয়েব মালিক।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

কমনওয়েলথ দাবা চ্যাম্পিয়নশিপে বাংলার জয় জয়কার, সোনা জিতলেন মিত্রাভ গুহ বস্তির ভিতর আচমকা ধনকুবের বিল গেটস! বাসিন্দাদের সঙ্গে চলল কথাবার্তা, কোথায় ঘটল? এবার ভারতের সিভিলিয়ান টিম পৌঁছল মলদ্বীপে, সরবে ভারতীয় সেনা IPL-র ‘লড়াই’ ছাপিয়ে হাত মেলাল রিলায়েন্স-ডিজনি, নজরে ৭০০০০ কোটি টাকার সাম্রাজ্য বাড়ির কর্তার মৃত্যুশোকে ঘরবন্দি ২২ দিন,উদ্ধার করেও হল না শেষরক্ষা,মারা গেল ছেলে ব্যথাতা কাটাতে শাকিবদের নতুন ব্যাটিং এবং বোলিং কোচ নিযুক্ত করল বিসিবি তৃণমূলের ব্রিগেডের দিন শহরে ডার্বিতে মুখোমুখি মোহন-ইস্ট, আদৌ হবে বড় ম্যাচ? ৩৭ বছরে পা দিলেন হেজেল, স্ত্রীর জন্মদিনে বিশেষ শুভেচ্ছা জানিয়ে কী করলেন যুবরাজ ২৫ কেজি ওজন কমেছে, জেলে পড়ে গিয়ে ফেটেছে মাথা, আদালতে জানালেন বালুর আইনজীবী এক দেশ-এক ভোট নিয়ে সংবিধানে যুক্ত হতে পারে নয়া অধ্য়ায়, টার্গেট ২০২৯

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.