বাংলা নিউজ > ময়দান > পরিচয় ভুল করল মিলান পুলিশ, হেনস্থার শিকার লিগজয়ী মিলান মিডফিল্ডার
হেনস্থার শিকার লিগজয়ী মিলান মিডফিল্ডার (Twitter/@tancredipalmeri)

পরিচয় ভুল করল মিলান পুলিশ, হেনস্থার শিকার লিগজয়ী মিলান মিডফিল্ডার

  • মার্শেইয়ের সঙ্গে নাকি ৪ বছরের চুক্তির বিষয়ে কথা প্রায় পাকা। অর্থাৎ ইতালি ছাড়ার বিষয়ে এক পায়ে খাড়া বলা যেতে পারে বাকাইয়াকো। তার মধ্যেই ঘটে গেল এই ঘটনা। সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে ভিডিয়োটি ভাইরাল হয়ে পড়েছে।

শুভব্রত মুখার্জি: পরিচয় ভুল করে এক অপ্রীতিকর ঘটনা ঘটিয়ে ফেলল মিলান পুলিশ। ঘটনা আরও বেশি খারাপ হতে পারত। তবে বরাতজোরে সেই অপ্রীতিকর পরিস্থিতির হাত থেকে বেঁচে গেল ইতালি পুলিশ এবং লিগজয়ী মিলান ফুটবলার বাকাইয়াকো। ইতালি থেকে এমনিতেই চলে যাওয়ার বিষয়ে মনস্থির করে ফেলেছিলেন বাকাইয়াকো। তিমুইয়ে বাকাইয়াকোর গাড়ি দিনেদুপুরে রাস্তায় পুলিশ গথামায়। গাড়ি থেকে বের করে তল্লাশি চালানো হয়। অস্ত্র উঁচিয়ে ধরে তাকে গানপয়েন্টে রেখে এই তল্লাশি চালানো হয়।

প্রসঙ্গত গত মরশুমেই মিলানের হয়ে সিরি-আ জিতেছিলেন এই মিডফিল্ডার। আর তাকে চিনতেই কিনা ভুল করল ইতালি পুলিশ! চেলসি থেকে গত বছর লোনে মিলানে যোগ দিয়েছিলেন এই ফরাসি মিডফিল্ডার। মার্শেইয়ে যোগ দেওয়ার ব্যাপারে ক্লাবটির সঙ্গে নীতিগত বিষয়গুলি নিয়ে অনেক আগেই ঐক্যমতে পৌঁছেছিলেন বাকাইয়াকো।

মার্শেইয়ের সঙ্গে নাকি ৪ বছরের চুক্তির বিষয়ে কথা প্রায় পাকা। অর্থাৎ ইতালি ছাড়ার বিষয়ে এক পায়ে খাড়া বলা যেতে পারে বাকাইয়াকো। তার মধ্যেই ঘটে গেল এই ঘটনা। সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে ভিডিয়োটি ভাইরাল হয়ে পড়েছে। ইতালিয়ান জার্নালিস্ট তানক্রেদি পালমেরি ঘটনাটির ভিডিয়ো টুইটারে পোস্ট করেছেন।

দাবি করা হয়েছে ঘটনাটি গত ৩ জুলাইয়ের। মিলানের পোর্ট গ্যারিবল্ডির রাস্তায় নাকা তল্লাশি চালাচ্ছিল পুলিশ। বাকাইয়াকোর গাড়ি থামিয়ে বন্দুকের মুখে তাঁকে গাড়ি থেকে বের করে আনা হয়। এ সময় তাঁর গাড়িতে অন্য একজন ছিলেন। বাকাইয়াকোকে পুলিশের গাড়ির সামনে হেলান দিয়ে দাঁড় করিয়ে তাঁর পুরো শরীর তল্লাশি চালান এক পুলিশ কর্মকর্তা।

পকেট থেকে বিভিন্ন জিনিস বের করে গাড়ির ওপর রাখা হয়। বাকি দুই পুলিশের মধ্যে এক মহিলা কর্মকর্তা বাকাইয়াকোর গাড়িতে বসে থাকা অপরজনের প্রতি পিস্তল তাক করে রাখেন। তৃতীয় পুলিশ কর্মকর্তাটি গাড়ির চারপাশে তল্লাশি চালান। পুলিশ কর্মকর্তারা ধীরে ধীরে বুঝতে পারেন ভুল লোককে সন্দেহবশত তল্লাশি চালানো হচ্ছে। সঙ্গে সঙ্গে পুলিশ কর্মকর্তারা দুঃখ প্রকাশ করে তাঁকে ছেড়ে দেন। ঘটনায় মিলানের পুলিশকে বর্ণবাদী বলে সমালোচনার ঝড় উঠেছে সামাজিক যোগাযোগমাধ্যমে।

বন্ধ করুন