বাংলা নিউজ > ময়দান > Shooting World Cup: মিক্সড ডাবলসেও সোনার জয় মনু-সৌরভের
মানু-সৌরভ।
মানু-সৌরভ।

Shooting World Cup: মিক্সড ডাবলসেও সোনার জয় মনু-সৌরভের

  • ১০ মিটার এয়ার পিস্তলের মিক্সড ডাবলস ইভেন্টেও সোনা পেল ভারত। সোমবার মনু ভাকের-সৌরভ চৌধরির হাত ধরে শ্যুটিং বিশ্বকাপে ভারত মোট ৫টি সোনার পদক পেল।

দিল্লিতে আইএসএসএফ শুটিং বিশ্বকাপে ভারতের সাফল্যের ধারা অব্যাহত। সোমবার ১০ মিটার এয়ার পিস্তলের মিক্সড ডাবলস ইভেন্টেও সোনা পেল মনু ভাকের-সৌরভ চৌধরি জুটি। পিছিয়ে পড়েও শেষ পর্যন্ত ইরানের প্রতিপক্ষকে হারিয়ে সোনার হাসি হাসেন মনু-সৌরভ। এই ইভেন্টেই যশশ্বিনী সিং দেসওয়াল এবং অভিষেক বর্মা জুটি ব্রোঞ্জ পান।

একের পর এক লক্ষ্য ভেদ করে চলেছেন। বিশ্বকে তাক লাগিয়ে শ্যুটিং বিশ্বকাপে দুরন্ত ছন্দে ভারতীয় শ্যুটাররা। সোমবার মনু ভাকের-সৌরভ চৌধরির হাত ধরে এই টুর্নামেন্ট থেকে ৫ নম্বর সোনা পেল ভারত। ৬-১০-এ পিছিয়ে থেকেও অসাধারণ ভাবে ঘুরে দাঁড়ান মনু-সৌরভ। ইরানের গোলুসে সেপাকলোহি-জাভেদ ফরুই জুটির বিরুদ্ধে ১৬-১২ জয় ছিনিয়ে নেন তাঁরা। এই ইভেন্টেই যশশ্বিনী সিং দেসওয়াল এবং অভিষেক বর্মার ব্রোঞ্জ মিলিয়ে মোট ১২টি পদক পেল ভারত।  এর মধ্যে রয়েছে ৫টি সোনা, ৩টি রূপো এবং ৪টি ব্রোঞ্জ পদক। পদক তালিকায় এই মুহূর্তে শীর্ষে ভারত। মার্কিন যুক্তরাষ্ট্র আবার ৬টি পদক (৩টি সোনা, ২টি রূপো, ১টি ব্রোঞ্জ) নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে। দু'টি সোনা নিয়ে তৃতীয় স্থানে রয়েছে ডেনমার্ক ।

এর আগে মেয়েদের ১০ মিটার এয়ার পিস্তল ইভেন্টে যশশ্বিনী সোনা পেয়েছিলেন। রূপো পেয়েছিলেন মনু। এয়ার পিস্তলের দলগত ইভেন্টেও ভারতের মহিলা এবং পুরুষ দলও সোনা পেয়েছে।

বন্ধ করুন