বাংলা নিউজ > ময়দান > ICC Emerging Player-এর পুরুষদের বিভাগে আর্শদীপের নাম, মেয়েদের বিভাগে ভারতের দুই

ICC Emerging Player-এর পুরুষদের বিভাগে আর্শদীপের নাম, মেয়েদের বিভাগে ভারতের দুই

বর্ষসেরা উদীয়মান ক্রিকেটারদের তালিকায় আর্শদীপ সিং।

আইসিসির প্রকাশিত এই তালিকায় আর্শদীপ সিং-ই একমাত্র ভারতীয় খেলোয়াড়। জসপ্রীত বুমরাহের চোটের পর সকলে চিন্তায় পড়ে গিয়েছিলেন এই ভেবে, দলে কে তাঁর ভূমিকা পালন করবেন? কিন্তু আর্শদীপ সিং তাঁর দুর্দান্ত ইয়র্কারের হাত ধরে সকলকে চমকে দেন। এই বছর টি-টোয়েন্টিতে ৩৩টি উইকেট নিয়েছেন আর্শদীপ।

২০২২ সাল শেষ হতে চলেছে। এই বছরটি ক্রিকেট বিশ্বের জন্য খুবই বিশেষ ছিল। এই বছর নানা ঘটনা ঘটেছে। এশিয়া কাপ থেকে টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে একেবারে হইহই বিষয় ছিল। অনেক তরুণ খেলোয়াড় দুরন্ত পারফরম্যান্স করে সকলের মন জয় করেছেন। এর মধ্যে পুরুষদের বিভাগে চারজন খেলোয়াড়কে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল দ্য ইমার্জিং প্লেয়ার অ্যাওয়ার্ডের জন্য নির্বাচিত করেছে। এর মধ্যে একজন ভারতীয় খেলোয়াড়ের নামও রয়েছে।

বর্ষসেরা উদীয়মান ক্রিকেটারের পুরস্কার

পুরুষদের বিভাগ:

১. মার্কো জানসেন

এ বারের পারফরম্যান্স দিয়ে সকলকে চমকে দিয়েছেন দক্ষিণ আফ্রিকার ফাস্ট বোলার মার্কো জানসেন। এই বছর তিনি এখনও পর্যন্ত এই বছর ৩৬টি টেস্ট উইকেট নিয়েছেন। ২২৯ রান করেছেন। ওডিআই এবং টি-টোয়েন্টিতে যথাক্রমে ২টি এবং ১টি করে উইকেট নিয়েছেন। টি-টোয়েন্টিতে দক্ষিণ আফ্রিকার হয়ে দু'বারই তিনি শ্রেয়স আইয়ারের উইকেট নিয়েছেন। মার্কো জানসেনকে সম্প্রতি আবারও আইপিএলের মিনি নিলামে কিনেছে সানরাইজার্স হায়দরাবাদ।

আরও পড়ুন: পন্ত বাদ সাদা বল থেকে, T20-তে অধিনায়ক হার্দিক, বিশ্রাম ‘কোহলি-রোহিতকে’

২. ইব্রাহিম জাদরান

আফগানিস্তানের এই তরুণ ব্যাটসম্যান এই বছর অনেক বড় বোলারকে কাঁদিয়ে ছেড়েছেন। তাঁর দুরন্ত পারফরম্যান্সের হাত ধরে কিন্তু আফগানিস্তান দল লড়াকু মেজাজ দেখাচ্ছে। জাদরান এই বছর ওয়ানডেতে ৪৩১ রান করেছেন এবং টি-টোয়েন্টিতে ৩৬৭ রান করেছেন। ইব্রাহিম শ্রীলঙ্কার বিপক্ষে ১৬৩ রানের দুরন্ত একটি ইনিংস খেলেছিলেন। এই ইনিংসে তিনি ১৫টি চার এবং ৪টি ছক্কাও মারেন।

৩. ফিন অ্যালেন

নিউজিল্যান্ডের অলরাউন্ডার ওপেনার ফিন অ্যালেন ইদানীং আগুনে ফর্মে রয়েছেন। তার ব্যাটিংয়ের কারণে টি-টোয়েন্টি বিশ্বকাপে মার্টিন গাপ্তিলের জায়গায় তিনি দলে জায়গা পান। ফিন অ্যালেন ২০২২ সালে ৪১১ টি-টোয়েন্টি রান করেছেন। ওয়ানডে-তে ৩৮৭ রান করেছেন। ফিন তাঁর দুর্দান্ত গতির জন্য পরিচিত, তিনি ইনিংসের শুরু থেকেই বোলারের উপর চাপ সৃষ্টি করতে শুরু করেন।

আরও পড়ুন: বুমরাহ ফিট, তবু তাঁকে কেন রাখা হল না দলে? পন্তকে পাঠানো হচ্ছে NCA-তে

৪. আর্শদীপ সিং

আইসিসির প্রকাশিত এই তালিকায় আর্শদীপ সিং-ই একমাত্র ভারতীয় খেলোয়াড়। জসপ্রীত বুমরাহের চোটের পর সকলে চিন্তায় পড়ে গিয়েছিলেন এই ভেবে, দলে কে তাঁর ভূমিকা পালন করবেন? কিন্তু আর্শদীপ সিং তাঁর দুর্দান্ত ইয়র্কারের হাত ধরে সকলকে চমকে দেন। এই বছর টি-টোয়েন্টিতে ৩৩টি উইকেট নিয়েছেন আর্শদীপ। আইপিএলেও দুর্দান্ত বোলিং করেছেন তিনি। তিনি এখন ভারতীয় দলের স্থায়ী সদস্য হয়ে উঠেছেন।

মেয়েদের বিভাগ:

বর্ষসেরা উদীয়মান ক্রিকেটারদের মেয়েদের বিভাগে রয়েছেন ভারতের দুই তারকা- রেনুকা সিং এবং ইয়াস্তিকা ভাটিয়া। এ ছাড়া অস্ট্রেলিয়ার জার্সি ব্রাউন এবং ইংল্যান্ডের এলিস ক্যাপসির নামও রয়েছেন এই তালিকায়।

রেনুকা এই বছর ১৮টি ওডিআই এবং ২২টি টি-টোয়েন্টি উইকেট নিয়েছেন। এ দিকে ইয়াস্তিকা ওডিআই-এ ৩৭৬ রান করেছেন এবং টি-টোয়েন্টিতে ৪৯ রান করেছেন। ডার্সি ব্রাউন আবার ২টি টেস্ট উইকেট, ১০টি ওডিআই উইকেট এবং ১২টি টি-টোয়েন্টি উইকেট নিয়েছেন। এলিস ক্যাপসি আবার ওডিআই-এ ৮০ এবং টি-টোয়েন্টিতে ২৩৪ রান করেছেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

প্লাস্টিক জমিয়ে বিক্রির ব্যবস্থা করতে অ্যাপ আনার পরিকল্পনা দূষণ পর্ষদের ১২ ক্লাস পাস করলেই মাসে ৬০০০, গ্র্যাজুয়েটদের জন্য ১০০০০, মহারাষ্ট্রে বড় ঘোষণা গৃহবধূর স্বামীকে শিকলে বেঁধে মারধর, নির্মম ঘটনা সোনারপুরে, পদক্ষেপ লাভলির গরুকে বাঁচাতে গিয়ে উল্টে গেল এসইউভি গাড়ি, মৃত্যু একই পরিবারের ৩ জনের, আহত ৯ নায়িকা বদলই কাল হল! রুকমা আসতেই বন্ধ হচ্ছে তুমি আশেপাশে থাকলে,রোহন বলছেন… কাল ১৮ জুলাই এই রেডিক্সদের জন্য খুব শুভ হবে, সন্ধ্যা পর্যন্ত অর্থ উপার্জন হবে মোদীকে অবজ্ঞা? 'সবকা সাথ' স্লোগান বদলালেন শুভেন্দু,নিদান সংখ্যালঘু মোর্চা বন্ধের হাতির মল দিয়ে তৈরি তাল হাত দিয়ে ভেঙে কাগজ তৈরি করলেন অনুরাগের ছোঁয়ার দিব্যজ্যোতি ভারতীয়দের মধ্যে কত শতাংশ তিনবেলা পেট ভরে খাবার পান, জানেন? সংখ্যাটা উদ্বেগের CM যোগীর সঙ্গে সংঘাত উপমুখ্যমন্ত্রী কেশবের? ‘ক্ষমতার লড়াই’-খোঁচা অখিলেশের

T20 WC 2024

T20 WC 2024 Final: পুরো ব্ল্যাঙ্ক হয়ে গিয়েছিলাম: কোন মুহূর্তের কথা বললেন রোহিত ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.