বাংলা নিউজ > ময়দান > হার্দিকের হাতে কি ভারতের T20 -র নেতৃত্ব ছেড়ে দেওয়া উচিত! কী বললেন কার্তিক?

হার্দিকের হাতে কি ভারতের T20 -র নেতৃত্ব ছেড়ে দেওয়া উচিত! কী বললেন কার্তিক?

দীনেশ কার্তিক ও হার্দিক পান্ডিয়া

ভারতের জয়ের পরে দীনেশ কার্তিক টিম ইন্ডিয়ার নতুন টি টোয়েন্টি ক্যাপ্টেনকে নিয়ে তাঁর মত দিয়েছেন। ডিকে বলেছেন, হার্দিককে ভারতের ভবিষ্যত অধিনায়ক হিসাবে নির্বাচকরা লক করবেন কিনা? নিয়মিত অধিনায়ক রোহিত শর্মা এবং সহ-অধিনায়ক কেএল রাহুলকে বিশ্রাম দেওয়া হয়েছে বলে ভারতকে নেতৃত্ব দিয়েছেন এই অলরাউন্ডার।

এই নতুন চেহারার টিম ইন্ডিয়া তাদের টি-টোয়েন্টি বিশ্বকাপের পরের সময়কালটা দারুণ ভাবে শুরু করল। হার্দিক পান্ডিয়ার নেতৃত্বে, ভারত তাদের অপরাজিত থাকার ধারা বজায় রেখেছে। নিউজিল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচটি মঙ্গলবার নেপিয়ারে DLS পদ্ধতির মাধ্যমে টাই হয়েছে। তবে তিন ম্যাচের সিরিজে চ্যাম্পিয়ন হয়েছে হার্দিক পান্ডিয়ার টিম ইন্ডিয়া। ভারতের জয়ের পরে দীনেশ কার্তিক টিম ইন্ডিয়ার নতুন টি টোয়েন্টি ক্যাপ্টেনকে নিয়ে তাঁর মত দিয়েছেন। ডিকে বলেছেন, হার্দিককে ভারতের ভবিষ্যত অধিনায়ক হিসাবে নির্বাচকরা লক করবেন কিনা? নিয়মিত অধিনায়ক রোহিত শর্মা এবং সহ-অধিনায়ক কেএল রাহুলকে বিশ্রাম দেওয়া হয়েছে বলে ভারতকে নেতৃত্ব দিয়েছেন এই অলরাউন্ডার।

আরও পড়ুন… অধিনায়ক হিসেবে পরিপক্ক হয়েছি, এখন কঠিন সিদ্ধান্ত নিতে পারি- শিখর ধাওয়ান

অস্ট্রেলিয়ায় ভারতের আরেকটি হতাশাজনক টি-টোয়েন্টি বিশ্বকাপের বিদায়ের পর রোহিত শর্মার পরবর্তী নেতা নিয়ে আলোচনা শুরু হয়ে গিয়েছে। ক্রিকেটের অভিজ্ঞ এবং খেলার বিশেষজ্ঞরা টি-টোয়েন্টি ক্রিকেটে লাগাম হার্দিকের হাতে দেওয়ার জন্য বিসিসিআই-এর কাছে প্রস্তাব জানিয়েছেন। কারণ সর্বত্র হার্দিক পান্ডিয়ার অধিনায়কত্বের ব্যাপকভাবে প্রশংসা করা হচ্ছে। হার্দিক পান্ডিয়া এর আগে ভারতকে আয়ারল্যান্ডে ২-০ ব্যবধানে সিরিজ জয়ে নেতৃত্ব দিয়েছিলেন এবং এখন ভারত তাঁর অধীনে নিউজিল্যান্ডে ১-০ ব্যবধানে সিরিজ জিতেছে। যদিও এই সিরিজে ফোকাস ছিল প্রধানত বিশ্বকাপের পর ভারত কীভাবে ফিরে আসবে এবং কীভাবে প্রান্তিক খেলোয়াড়রা বেশিরভাগ সুযোগ তৈরি করবে সেই বিষয়ে। হার্দিকের জন্য এটি অবশ্যই একটি সুযোগ ছিল ভবিষ্যতের ভারতীয় নেতা হিসাবে তার নেতৃত্বকে উপস্থাপন করার। এবার দীনেশ কার্তিকও হার্দিকের নেতৃত্ব নিয়ে মুখ খুলেছেন। দীনেশ কার্তিক বিশ্বাস করেন যে হার্দিক পান্ডিয়া অবশ্যই মুগ্ধ করেছেন, বিশেষ করে মাঠে তাঁর সিদ্ধান্ত সকলের মন জয় করেছে।

আরও পড়ুন… বিশ্বকাপ খেলতে চেয়েছিলাম, সুযোগ পেলাম না, কষ্ট হচ্ছে বললেন KKR তারকা

ক্রিকবাজকে দেওয়া এক সাক্ষাৎকারে দীনেশ কার্তিক বলেছেন, ‘তাঁর এটি একটি খুব ভালো সিরিজ ছিল, যদিও এটি একটি খুব ছোট সিরিজ ছিল। আমার মনে হয় সীমিত সময়ের মধ্যে যে তিনি মাঠে ছিলেন, সবগুলো সঠিক শটই নিয়েছেন। আজও যেটা গুরুত্বপূর্ণ ছিল তা হল ভারত যখন পিছিয়ে ছিল, যখন নিউজিল্যান্ড ১৫ তম ওভারে ব্যাট করছিল, সঠিক বোলিং পরিবর্তন এবং সঠিক ফিল্ড সেটটি দেখতে ভালো লাগল। এবং তারপরে ম্যাচে ফিরেছিল ভারত। এরপরে স্পষ্টভাবে ব্যাটে জবাব দিয়েছিলেন তিনি। এটি এমন একজন নেতাকে দেখায় যিনি নিজেকে প্রকাশ করতে ইচ্ছুক এবং যিনি কথা বলতে ইচ্ছুক।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

বন্ধ করুন