বাড়ি > ময়দান > ISL-এর জন্য কোম্পানি গঠন লাল-হলুদের, যদিও তাতে ইস্টবেঙ্গলের ছোঁয়া নেই!
ইস্টবেঙ্গলের শতবার্ষিকী লোগো।
ইস্টবেঙ্গলের শতবার্ষিকী লোগো।

ISL-এর জন্য কোম্পানি গঠন লাল-হলুদের, যদিও তাতে ইস্টবেঙ্গলের ছোঁয়া নেই!

  • ইন্ডিয়ান সুপার লিগে বাড়তি একটি দলের জন্য ইতিমধ্যেই বিড ওপেন করেছে আয়োজক সংস্থা FSDL।

কোম্পানির নামেই কোনও দলকে মাঠে নামতে হবে, এমন কোনও বাধ্যবাধকতা নেই। ভারতীয় ফুটবলে এমন বহু নজির রয়েছে, যেখানে ক্লাবগুলির কোম্পানি ফর্মেশন সম্পূর্ণ ভিন্ন নামে। উদাহরণ স্বরূপ বলা যায় মোহনবাগানের সঙ্গে জোট বাঁধার আগে কলকাতা ফ্র্যাঞ্চাইজি এটিকে নামে আইএসএল খেললেও কোম্পানির নাম ছিল কলকাতা গেমস অ্যান্ড স্পোর্টস প্রাইভেট লিমিটেড।

তবে মোহনবাগান-ইস্টবেঙ্গলের ক্ষেত্রে বিষয়টা সমর্থকদের আবেগের সঙ্গে জড়িয়ে রয়েছে বলে কোম্পানির নাম নিয়েও প্রতিক্রিয়া তৈরি হওয়া স্বাভাবিক। ঠিক সেরকমই পরিস্থিতি তৈরি হয়েছে লাল-হলুদ শিবিরকে নিয়ে।

এবার ইস্টবেঙ্গলকে স্পনসর করছে শ্রী সিমেন্ট লিমিটেড। শনিবার তারাই মিনিস্ট্রি অফ কর্পোরেট অ্যাফেয়ার্সের অধীনে নতুন কোম্পানি গঠন করেছে শ্রী সিমেন্ট ফাউন্ডেশন নামে। সূত্রের খবর, এই শ্রী সিমেন্ট ফাউন্ডেশনই ফুটবল স্পোর্টস ডেভেলপমেন্ট লিমিটেডের কাছ থেকে আইএসএলের জন্য বিড পেপার তুলতে চলেছে।

এফএসডিএল ইতিমধ্যেই ১১ দলের আইএসএল আয়োজনের লক্ষ্যে বাড়তি একটি দলের জন্য বিড ওপেন করেছে। ১৪ সেপ্টেম্বরের মধ্যে বিড জমা দিতে হবে অনলাইনে। ১৭ সেপ্টেম্বরের মধ্যে হার্ড কপি পৌঁছতে হবে আয়োজক সংস্থার কাছে। কাগজপত্র খতিয়ে দেখে চূড়ান্ত সিদ্ধান্ত জানিয়ে দেবে ফুটবল স্পোর্টস ডেভেলপমেন্ট লিমিটেড।

বন্ধ করুন