বাংলা নিউজ > ময়দান > অভিষেক টেস্টের দুই ইনিংসে সেঞ্চুরি এবং হাফসেঞ্চুরি করে নয়া রেকর্ড করলেন শ্রেয়স
দুরন্ত ছন্দে দ্বিতীয় ইনিংসে গুরুত্বপূর্ণ ৬৫ রান করেন শ্রেয়স।

অভিষেক টেস্টের দুই ইনিংসে সেঞ্চুরি এবং হাফসেঞ্চুরি করে নয়া রেকর্ড করলেন শ্রেয়স

  • ৫০ বছর আগে সুনীল গাভাস্কর ১৯৭১ সালে অভিষেক টেস্টের দুই ইনিংসে ৫০-এর উপর রান করেছিলেন। তবে তিনি কোনও সেঞ্চুরি করেননি এ বার সেই রেকর্ড স্পর্শ করলেন শ্রেয়স আইয়ার। পাশাপাশি তিনি নতুন রেকর্ডও গড়ে ফেললেন।

চাপের মাঝেই দুরন্ত ব্যাটিং করে নয়া নজির গড়ে ফেললেন শ্রেয়স আইয়ার। নিউজিল্যান্ডের বিরুদ্ধে কানপুর টেস্টের প্রথম ইনিংসে ১০৬ রানে ভারতের যখন ৩ উইকেট ছিল, সেই সময় ব্যাট করতে নেমে ১০৫ রান করেছিলেন শ্রেয়স। আর দ্বিতীয় ইনিংসে ভারত যখন মাত্র ৪১ রানে ৩ উইকেট হারিয়ে বসে চাপে পড়ে গিয়েছিল, তখন ক্রিজে নেমে ৬৫ রানের একটি দুরন্ত ইনিংস খেলেন শ্রেয়স। আর এর সঙ্গেই প্রথম ভারতীয় ক্রিকেটার হিসেবে অভিষেক টেস্টের দুই ইনিংসে সেঞ্চুরি এবং হাফসেঞ্চুরি করে নয়া নজির গড়ে ফেললেন তরুণ ব্যাটসম্যান।

এর আগে ভারতের আর কোনও ক্রিকেটারের অভিষেক টেস্টের দুই ইনিংসে সেঞ্চুরি এবং হাফ সেঞ্চুরির এ রকম কোনও নজির নেই। একেবারে নতুন রেকর্ড গড়লেন শ্রেয়স। ৫০ বছর আগে সুনীল গাভাস্কর ১৯৭১ সালে অভিষেক টেস্টের দুই ইনিংসে ৫০-এর উপর রান করেছিলেন। তবে তিনি কোনও সেঞ্চুরি করেননি এ বার সেই রেকর্ড স্পর্শ করলেন শ্রেয়স আইয়ার। পাশাপাশি তিনি নতুন রেকর্ডও গড়ে ফেললেন। কারণ শ্রেয়স সেঞ্চুরি করেছেন একটি ইনিংসে। অন্য ইনিংসে হাফ সেঞ্চুরি।

প্রথম ইনিংসে শ্রেয়সের ১০৫ রানের হাত ধরে ভারত ৩৪৫ রানে পৌঁছতে পেরেছিল। দ্বিতীয় ইনিংসে তাঁর ৬৫ রান বড় সম্বল ভারতের। দেখার বোলাররা এর পর কী করেন!

বন্ধ করুন