বাংলা নিউজ > ময়দান > বড় পরীক্ষার সামনে শ্রেয়স আইয়ার! সতর্ক করলেন ওয়াসিম জাফর

বড় পরীক্ষার সামনে শ্রেয়স আইয়ার! সতর্ক করলেন ওয়াসিম জাফর

বড় পরীক্ষার সামনে শ্রেয়স আইয়ার (ছবি:বিসিসিআই)

শ্রেয়সের এদিনের ইনিংস নিয়ে ভারতের প্রাক্তন ওপেনার ওয়াসিম জাফর মনে করেন দক্ষিণ আফ্রিকা টেস্টে বড় পরীক্ষার সম্মুখীন হবেন শ্রেয়স আইয়ার। শর্ট-পিচ বোলিংয়ের বিরুদ্ধে আইয়ারের ক্ষমতা আগামী মাসে পরীক্ষার মুখে পড়তে চলেছে।

কানপুরে শুক্রবার সকালে, শ্রেয়স আইয়ার ১৬ তম ভারতীয় ক্রিকেটার যিনি টেস্ট অভিষেকেই সেঞ্চুরি করেছেন। নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম ইনিংসে তার ১৭১ বলে ১০৫ রানের ইনিংস ভারতকে স্বস্তি দিয়েছে। সিরিজের প্রথম টেস্টে ভারতের জন্য গুরুত্বপূর্ণ প্রমাণিত হয়েছে শ্রেয়সের শতরান। শ্রেয়সের এদিনের ইনিংস নিয়ে ভারতের প্রাক্তন ওপেনার ওয়াসিম জাফর মনে করেন দক্ষিণ আফ্রিকা টেস্টে বড় পরীক্ষার সম্মুখীন হবেন শ্রেয়স আইয়ার। শর্ট-পিচ বোলিংয়ের বিরুদ্ধে আইয়ারের ক্ষমতা আগামী মাসে পরীক্ষার মুখে পড়তে চলেছে। 

ওয়াসিম জাফর ইএসপিএনক্রিকইনফোর সঙ্গে কথা বলার সময় বলেন, ‘তার জন্য একমাত্র চ্যালেঞ্জ হতে পারে সেই বল যেটা তার দিকে বাউন্স করে। মাঝে মাঝে আমার মনে হয়, ওয়ানডেতেও বোলাররা তাকে সেই জায়গাতেই টার্গেট করে। টেস্ট ক্রিকেটে, সে শর্ট বলের সাথে তৈরি হয়ে যায়। যখন সে দক্ষিণ আফ্রিকায় যাবে, আমি নিশ্চিত তারা সেখানে তার পরীক্ষা নেবে। এটি এমন কিছু, যেখানে তাকে একটি পরীক্ষায় পাস করতে হবে। কারণ আপনি তাদের নিতে পারবেন না, এমন কেউ যে ১৪০ থেকে ১৪০+ গতিতে বোলিং করবে।’

শ্রেয়সকে নিয়ে জাফর আরও বলেন, ‘তাকে বুঝতে হবে যে কোনো না কোনো পর্যায়ে, সে প্রতিবারই সবার সাথে লড়াই করতে পারবেনা। আমার মনে হয় এটি এমন একটি ক্ষেত্র যেখানে তার উন্নতি করা দরকার। অন্যথায় সে একটি দুর্দান্ত খেলা খেলবে।’ কিউইদের বিরুদ্ধে দুই টেস্টের সিরিজের পর ভারত দক্ষিণ আফ্রিকা সফরে যাবে।

বন্ধ করুন