বাংলা নিউজ > ময়দান > IPL 22: ১২ ইনিংসে আউট ৬ বার, স্ট্রাইক রেট ১০৩! রিস্ট স্পিনারকে খেলতে ঘাম ছুটছে শ্রেয়সের
শ্রেয়স আইয়ার (PTI)
শ্রেয়স আইয়ার (PTI)

IPL 22: ১২ ইনিংসে আউট ৬ বার, স্ট্রাইক রেট ১০৩! রিস্ট স্পিনারকে খেলতে ঘাম ছুটছে শ্রেয়সের

  • এই দুই ধরনের বোলার তাকে সবথেকে বেশি বার চলতি মরশুমে আউট করতে সমর্থ হয়েছে। শ্রেয়সের এই সমস্যা বেশ পুরনো। আসুন একনজরে দেখে নেওয়া যাক আইপিএলে রিস্ট স্পিনারের বিরুদ্ধে শ্রেয়সের সেই পরিসংখ্যান

শুভব্রত মুখার্জি: ব্যাট হাতে চলতি আইপিএলে সময়টা একেবারেই ভালো যাচ্ছে না কলকাতা নাইট রাইডার্স দলের অধিনায়ক শ্রেয়স আইয়ারের। গতবছর চোটের কারণে খেলতে পারেননি শ্রেয়স। তারপরেই এই বছর নিলামের আগে তাকে ছেড়ে দেয় দিল্লি। তাকে দলে নিয়ে অধিনায়কত্বের দায়ভারও তুলে দেয় কেকেআর কর্তৃপক্ষ। তবে অধিনায়কত্ব হোক বা ব্যাটিং কোনওটাতেই তার সময় ভালো যাচ্ছে না। সোমবার মুম্বইয়ের বিরুদ্ধে ম্যাচে মুরুগান অশ্বিনের বলে মাত্র ৬ রান করে আউট হন তিনি। ফের একবার পুরনো 'রোগে' ভুগতে দেখা গেল তাকে। রিস্ট স্পিনার অর্থাৎ কব্জির মোচড়ে বল ঘোরানো বোলাররা যেন তার নেমেসিস হয়ে উঠছেন।

চলতি আইপিএলে দুটো জিনিস রীতিমতো সমস্যায় ফেলেছে শ্রেয়সকে। এক বাউন্সার বল এবং দুই অবশ্যই রিস্ট স্পিনারের ঘূর্ণী। এই দুই ধরনের বোলার তাকে সবথেকে বেশি বার চলতি মরশুমে আউট করতে সমর্থ হয়েছে। শ্রেয়সের এই সমস্যা বেশ পুরনো। আসুন একনজরে দেখে নেওয়া যাক আইপিএলে রিস্ট স্পিনারের বিরুদ্ধে শ্রেয়সের সেই পরিসংখ্যান:

১) ২০১৫, ২ বার আউট,১৬৫ স্ট্রাইক রেট

২) ২০১৭ একবারও আউট হননি, স্ট্রাইক রেট ১৩০

৩) ২০১৮, ১ বার আউট, স্ট্রাইক রেট ১৬০

৪) ২০১৯, ৬ বার আউট, স্ট্রাইক রেট ১৩১

৫) ২০২০, ৪ বার আউট, স্ট্রাইক রেট ১০৫

৬) ২০২১, ১ বার আউট, স্ট্রাইক রেট ১১৭

৭) ২০২২, ৬*বার আউট, স্ট্রাইক রেট ১০৩

প্রসঙ্গত মুম্বই দলের বিরুদ্ধে এদিন ও ব্যাট হাতে বেশ নড়বড়ে লেগেছে তাকে। রাইলে মেরেডিথ তার ওভারে বেশ কয়েকটি বাউন্সার দিয়েছিলেন শ্রেয়সকে। যার বিরুদ্ধে বেশ অস্বচ্ছন্দ লেগেছে তাকে। পরবর্তীতে স্পিনার মুরুগান অশ্বিনের বলে খোঁচা দিয়ে আউট হন তিনি। ক্যাচ তালুবন্দি করেন ইশান কিশান। ম্যাচে ৮ বল খেলে করেন মাত্র ৬ রান।

বন্ধ করুন