বাংলা নিউজ > ময়দান > কোহলি-পন্ত-সূর্যকে টপকে শীর্ষে শ্রেয়স! আন্তর্জাতিক ক্রিকেটে ব্যাট হাতে দেখালেন চমক

কোহলি-পন্ত-সূর্যকে টপকে শীর্ষে শ্রেয়স! আন্তর্জাতিক ক্রিকেটে ব্যাট হাতে দেখালেন চমক

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে অর্ধশতরান করার পরে শ্রেয়স আইয়ার (ছবি-এএনআই)

২০২২ সালের সমস্ত ফর্ম্যাটে ৫০ এর বেশি রান করার কথা বললে, শ্রেয়স আইয়ার এই লড়াই-এ ঋষভ পন্ত, বিরাট কোহলি, সূর্যকুমার যাদবকেও টপকে গিয়েছেন। চলতি বছরে সমস্ত ফর্ম্যাট মিলিয়ে মোট ১০টি আন্তর্জাতিক পঞ্চাশ করেছেন শ্রেয়স আইয়ার। সেখানে পন্তের রয়েছে ৯টি হাফ সেঞ্চুরি। 

ভারতীয় ক্রিকেট দলের তরুণ ব্যাটসম্যান শ্রেয়স আইয়ার ওডিআই ক্রিকেটে দুর্দান্ত পারফর্ম করে চলেছেন। চল্লিশ ওভারে ২৫০ রানের লক্ষ্য তাড়া করতে গিয়ে, লখনউতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম ম্যাচে তিনি ৩৭ বলে ৫০ রানের ঝলমলে ইনিংস খেলেন। ৩৩ বলে ক্যারিয়ারের ১২তম হাফ সেঞ্চুরি পূরণ করেন আইয়ার।

২০২২ সালে ওডিআই ফর্ম্যাটে দুর্দান্ত পারফর্ম করেছেন শ্রেয়স আইয়ার। এটি তাঁর টানা পঞ্চম ফিফটি। এর আগে আমদাবাদ ও পোর্ট অফ স্পেনে খেলা তিনটি ওয়ানডেতে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তিনটি ম্যাচে হাফ সেঞ্চুরি করেছিলেন তিনি। বৃহস্পতিবার লখনউতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে হাফ সেঞ্চুরি করে এই সংখ্যা পাঁচে নিয়ে গেছেন শ্রেয়স আইয়ার।

আরও পড়ুন… হারের পরেও মন জিতলেন সঞ্জু, প্রাক্তনীদের গলায় স্যামসনের অপরাজিত ইনিংসের প্রশংসা

শ্রেয়স আইয়ার এই বছর খেলা ৯ ম্যাচের ৮টি ইনিংসে ৪৩.১২ গড়ে এবং ৯২ স্ট্রাইক রেটে ৩৪৫ রান করেছেন। ভারতের হয়ে এ বছর সর্বোচ্চ খেলোয়াড়ের তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন তিনি। শুধু শিখর ধাওয়ান এবং শুভমন গিল ভারতের হয়ে তাঁর চেয়ে বেশি রান করেছেন। গত পাঁচ ইনিংসে শ্রেয়স আইয়ারের পারফরম্যান্স অসাধারণ ছিল। ছয় ম্যাচের পাঁচটি ইনিংসে ব্যাট করে ৫৮.২ গড়ে এবং ৯৩.৮ স্ট্রাইক রেটে ২৯১ রান করেছেন শ্রেয়স। ৪টি অর্ধশতক সহ। এই সময়ে তাঁর সর্বোচ্চ স্কোর ৮০ রান। ব্যাট হাতে পাঁচ ইনিংসে ৮০, ৫৪,৬৩,৪৪,৫০ রান করেছেন কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক।

২০২২ সালে ১ হাজার আন্তর্জাতিক রান সম্পন্ন করেছেন শ্রেয়স আইয়ার। ২০২২ সালে শ্রেয়স আইয়ার ৯টি ওয়ানডেতে ৩৫৪,১৫টি টি-টোয়েন্টিতে ৪৫০ এবং৩টি টেস্টে ২২০ রান সহ মোট ১,০২৪ রান করেছেন। ঋষভ পন্ত এবং সূর্যকুমার যাদব এই বছর ভারতের হয়ে শ্রেয়সের চেয়ে বেশি আন্তর্জাতিক রান করেছেন। শ্রেয়স তৃতীয় ভারতীয় যিনি এই বছর আন্তর্জাতিক ক্রিকেটে এক হাজার রানের সীমা অতিক্রম করেছেন।

আরও পড়ুন… IND vs SA: দুটো শট কম মেরেছি! হারের সহজ সরল ব্যাখ্যা সঞ্জুর

২০২২ সালের সমস্ত ফর্ম্যাটে ৫০ এর বেশি রান করার কথা বললে, শ্রেয়স আইয়ার এই লড়াই-এ ঋষভ পন্ত, বিরাট কোহলি, সূর্যকুমার যাদবকেও টপকে গিয়েছেন। চলতি বছরে সমস্ত ফর্ম্যাট মিলিয়ে মোট ১০টি আন্তর্জাতিক পঞ্চাশ করেছেন শ্রেয়স আইয়ার। সেখানে পন্তের রয়েছে ৯টি হাফ সেঞ্চুরি। বিরাট কোহলি ৮টি ও সূর্যকুমার যাদবও ৮টি অর্ধশতরান করেছেন। এই তালিকায় পাঁচ নম্বরে রয়েছেন কেএল রাহুল, যিনি করেছেন ৬ অর্ধশতরান। আর এই তালিকায় ষষ্ঠ নম্বরে রয়েছেন শিখর ধাওয়ান। তিনি করেছেন পাঁচটি অর্ধশতরান।

 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

আলিয়ার ফেভারিট শাড়িই! অনন্তের বিয়েতে এলেন রণবীরের হাত ধরে রানাঘাটে মানুষের নয়নের মণি সেই মুকুট, ব্যাপক ভোটের ব্যবধানে জয় তৃণমূল কংগ্রেসের আম্বানিদের বিয়েতে পর্দার ‘রাম’ রণবীর, অচেনা ব্যক্তি ধরিয়ে দিলেন বিজনেস কার্ড ফিরহাদের 'অনুরোধ', পুরসভার অধিবেশনে হিন্দিভাষী বিজেপি কাউন্সিলর বললেন বাংলায় ক্রিকেট মাঠ না আম্বানির বিয়ে বোঝা দায়! 'বুম, বুম, বুমরাহ' চিৎকারে ভরে গেল চারদিক মতুয়া ভোটও গেল তৃণমূল কংগ্রেসের দখলে, বাগদায় বড় জয় পেলেন মধুপর্ণা ঠাকুর নতুন জায়গায় দেখাবে শততম বছরের ডার্বি! কোথায় মোহনবাগান-ইস্টবেঙ্গলের ম্যাচ হবে? গভীর রাতে ফুটবল দেখেন?চ্যানেল ঘুরিয়ে দেখুন নাইট রাইডার্সের ম্যাচ, কবে-কখন-কোথায়? শনিবারে করুন এই কাজগুলি, শনিদেবের কৃপায় টাকা গুনতে গুনতে ক্লান্ত হয়ে যাবেন বিচারপতি অমৃতা সিনহার বেঞ্চ থেকে সরল একাধিক মামলা, নতুন কোন মামলা পেলেন বিচারপতি

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.