বাংলা নিউজ > ময়দান > জানেন কি ভারতীয় দলের কোন সিনিয়রের থেকে যে কোনও সমস্যাতে পরামর্শ নেন শুভমন গিল?
শুভমন গিল।
শুভমন গিল।

জানেন কি ভারতীয় দলের কোন সিনিয়রের থেকে যে কোনও সমস্যাতে পরামর্শ নেন শুভমন গিল?

  • এখনও পর্যন্ত দেশের জার্সিতে শুভমন গিল যে ক'টি ক্রিকেট ম্যাচ খেলেছেন, সবগুলিই বিরাট কোহলির অধিনায়কত্বেই। ইংল্যান্ডের বিরুদ্ধে ৫ ম্যাচের একটি টেস্ট সিরিজ খেলেছেন। এবং নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ার বিরুদ্ধ তিনটি একদিনের ম্যাচ খেলেছেন।

ভারত অধিনায়ক বিরাট কোহলিকে সব সময়ে তিনি তাঁর পাশে পেয়েছেন। যে কোনও ধরনের সমস্যাতেই বিরাটের কাছে পরামর্শের জন্য ছুটে যান তিনি। এমনটাই দাবি করেছেন শুভমন গিল।

২১ বছরের উঠতি ক্রিকেটার সোমবার একটি সাক্ষাৎকারে বলেছেন, ‘যখনই বিরাট ভাইয়ের সঙ্গে কথা বলি, তখনই ও আমাদের অনুপ্রেরণা দেয়। এবং আমাদের সব সময়ই বলে থাকে, একজন তরুণ ক্রিকেটার হলেও আমরা ভয়ডরহীন এবং স্বাধীন ভাবে খেলতে পারি। বেশির ভাগ সময়েই আমাদের মাইন্ডসেট নিয়েই আলোচনা হয়। যখনই আমার মনে হয়, আমি মানসিক ভাবে ঠিকঠাক নেই, তখনই ওর সঙ্গেই কথা বলি। সব সময়ে ও আমাকে অনুপ্রাণিত করে। এবং আমার সঙ্গে নিজের অভিজ্ঞতা ভাগ করে নেয়। ’

এখনও পর্যন্ত দেশের জার্সিতে শুভমন যে ক'টি ক্রিকেট ম্যাচ খেলেছেন, সবগুলিই বিরাটের অধিনায়কত্বেই। ইংল্যান্ডের বিরুদ্ধে ৫ ম্যাচের একটি টেস্ট সিরিজ খেলেছেন। এবং নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ার বিরুদ্ধ তিনটি একদিনের ম্যাচ খেলেছেন। 

তবে শুভমন বলেছেন বিরাট কোহলি ছাড়াও সাদা বলের ক্রিকেটের সহ অধিনায়ক রোহিত শর্মার থেকেও তিনি অনেক সাহায্য পেয়েছেন। ‘আমি যখন রোহিত ভাইয়ের সঙ্গে ব্যাট করি তখনই আমরা আলোচনা করি, বোলার ঠিক কোথায় বল ফেলতে পারে, কী ভাবে আমাদের আউট করতে চাইছে, পরিস্থিতি কী হতে চলেছে, আমাদের কোনও ঝুঁকি নেওয়া উচিত কিনা, বা যদি আমরা সেট হয়ে যাই, তবে কী ভাবে আক্রমণের চেষ্টা করা উচিত, এই সব নিয়েই। আমাকে গাইড করে দেয় রোহিত ভাই,’ বলছিলেন শুভমন।

এর সঙ্গেই গিল জানিয়েছেন, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের জন্য ভারত পুরো তৈরি। তিনি বলেছেন, ‘অস্ট্রেলিয়ায় আমরা খুবই ভাল পারফরম্যান্স করেছি। এবং কয়েক বছর ধরেই বিদেশে গিয়ে আমাদের পারফরম্যান্সের গ্রাফটা ভাল। যে কারণে আমরা আত্মবিশ্বাসী। আমার মনে হয়, এই ফাইনালের জন্য আমরা প্রস্তুত রয়েছি।’

বন্ধ করুন