শুভমন গিল
শুভমন গিল

আউট হয়ে আম্পায়ারকে কটুক্তি শুভমনের, পরে সিদ্ধান্ত বদল

দিল্লি বনাম পঞ্জাব রঞ্জি ম্যাচের ঘটনা।

মোহালিতে পঞ্জাব বনাম দিল্লি রঞ্জি ম্যাচ চলাকালীন বিতর্কে জড়ালেন শুভমন গিল। আম্পায়ারকে কটুক্তি করেন তিনি, এর পর কিছুক্ষণ বিতর্ক চলে। খেলা বন্ধ ছিল দশ মিনিট। এদিন সুবোধ ভাটির বলে উইকেটরক্ষকের হাতে ক্যাচ আউট হন। তখন আম্পায়ারের সঙ্গে তর্ক জোড়েন এই নবীন প্রতিভা।

প্রত্যক্ষদর্শীদের মতে গালাগালিও করেন তিনি। এরপর আম্পায়াররা নিজেদের মধ্যে শলা-পরামর্শ করে আউটের সিদ্ধান্ত প্রত্যাহার করেন। এরপর দিল্লির খেলোয়াড়রা প্রতিবাদ করেন যে কেন সিদ্ধান্ত বদলানো হল। ম্যাচ রেফারি এসে সবাইকে শান্ত করেন। একসময় মনে হচ্ছিল যে দিল্লির খেলোয়াড়রা হয়তো মাঠ ছেড়ে বেরিয়ে যাবে। যদিও দিল্লি শিবির থেকে সেটি অস্বীকার করা হয়েছে।

দিল্লি টিম ম্যানেজার বলেন যে তাদের সহ-অধিনায়ক শুধু জিজ্ঞেস করেছিলেন কেন আউটের সিদ্ধান্তটি বদল করা হল। অন্যদিকে পঞ্জাব ক্রিকেট অ্যাসোসিয়শনের পক্ষ থেকে বলা হয়েছে যে গিল কাউকে গালাগালি করেনি। ও অত্যন্ত ভদ্র ছেলে এবং শুধু ব্যাটে বল লাগেনি, এটাই আম্পায়ারকে জানিয়েছিল, বলে জনৈক পঞ্জাব কর্তার দাবি। এত করেও গিল যদিও বেশিক্ষণ টেকেননি।

এই বিতর্ক হওয়ার সময় তিনি দশে ব্যাটিং করছিলেন। শেষ পর্যন্ত ২৩ রানে আউট হন তিনি। গিলের বিরুদ্ধে শৃঙ্খলাভঙ্গের কোনও অভিযোগ ম্যাচ রেফারি আনেন কিনা, তা চতুর্থ দিনের শেষে জানা যাবে ।

বন্ধ করুন