বাংলা নিউজ > ময়দান > ৯৮ করে সচিনের নজির ভাঙার সুযোগ হাতছাড়া, সেহওয়াগদের অবাঞ্ছিত তালিকায় নাম শুভমনের

৯৮ করে সচিনের নজির ভাঙার সুযোগ হাতছাড়া, সেহওয়াগদের অবাঞ্ছিত তালিকায় নাম শুভমনের

সচিন তেন্ডুলকর, শুভমন গিল, বীরেন্দ্র সেহওয়াগ।

৯৮ করে শুভমান গিল ভারতীয় খেলোয়াড়দের অবাঞ্ছিত ক্লাবে যোগ দিয়েছেন, যাঁরা ওপেনার হিসেবে ওডিআইতে ৯০-এর বেশি রান করার পরে অপরাজিত ছিলেন। তবে সেঞ্চুরি করতে পারেননি। এই তালিকায় ষষ্ঠ ভারতীয় ওপেনার হিসেবে যুক্ত হলেন শুভমন।

বুধবার বৃষ্টির কারণে টিম ইন্ডিয়ার তরুণ ওপেনার শুভমান গিল-এর আন্তর্জাতিক ক্রিকেটে প্রথম সেঞ্চুরির আশা ধুয়ে যায়। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজের তৃতীয় ওয়ানডেতে শুভমান ৯৮ বলে ৯৮ রানে অপরাজিত থাকেন। ৩৬তম ওভারে বৃষ্টির কারণে যখন খেলা বন্ধ হয়ে যায়, তখন গিল তাঁর প্রথম সেঞ্চুরি থেকে ২ রান দূরে ছিলেন। কিন্তু বৃষ্টি থামেনি এবং শুভমান ৯৮ রানে অপরাজিত থাকায় ভারতীয় ইনিংস ৩ উইকেটে ২২৫ রানে শেষ হয়।

এশিয়ার বাইরে সর্বকনিষ্ঠ ক্রিকেটার হিসেবে সেঞ্চুরি করার সুযোগ থেকে বাদ পড়েছেন

শুভমন গিলের সামনে এশিয়ার বাইরে সর্বকনিষ্ঠ ভারতীয় ব্যাটসম্যান হিসেবে সচিন তেন্ডুলকরের ওডিআইতে সেঞ্চুরির রেকর্ডটি ভাঙার সুযোগ ছিল। তবে বৃষ্টির কারণে সেটি হাতছাড়া হয়ে যায়। সচিন ২৩ বছর ২৯১ দিন বয়সে ওডিআই ক্রিকেটে এশিয়ার বাইরে প্রথম সেঞ্চুরি করেন। তিনি জিম্বাবোয়ের বিপক্ষে দক্ষিণ আফ্রিকার বেনোনিতে ১০৪ রান করেছিলেন। সচিনের সেই রেকর্ড আজও রয়ে গিয়েছে।

আরও পড়ুন: অতীতে কখনও হয়নি, সেখানে ২০২২-এ উইন্ডিজকে জোড়া হোয়াইটওয়াশের নজির ভারতের

ওপেনারদের অযাচিত বিশেষ ক্লাবে প্রবেশ

৯৮ করে শুভমান গিল ভারতীয় খেলোয়াড়দের অবাঞ্ছিত ক্লাবে যোগ দিয়েছেন, যাঁরা ওপেনার হিসেবে ওডিআইতে ৯০-এর বেশি রান করার পরে অপরাজিত ছিলেন। তবে সেঞ্চুরি করতে পারেননি। এই তালিকায় ষষ্ঠ ভারতীয় ওপেনার হিসেবে যুক্ত হলেন শুভমন। তার আগে রয়েছে কৃষ্ণমাচারি শ্রীকান্ত (৯৩*), সুনীল গাভাস্কর (৯২*), সচিন তেন্ডুলকর (৯৬*), বীরেন্দ্র সেহওয়াগ (৯৯*) এবং শিখর ধাওয়ান (৯৭*)। এঁরা প্রত্যেকেই ইনিংস ওপেন করার পর নব্বই দশকে পৌঁছে অপরাজিত ছিলেন। তবে সেঞ্চুরি করা হয়নি।

আরও পড়ুন: বাদ পড়ার আশঙ্কার মধ্যেই ফর্ম নিয়ে আত্মবিশ্বাসী শিখর

উইন্ডিজের বিপক্ষে দুরন্ত ছন্দে গিল

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে শুভমান গিল দুরন্ত ছন্দে ছিলেন। রোহিত শর্মার অনুপস্থিতিতে শিখর ধাওয়ানের সঙ্গে ইনিংস ওপেন করার সুযোগ হাতছাড়া করেননি গিল। প্রথম ওয়ানডেতে গিল ৫৩ বলে ৬৪ রান করেন। এর পর দ্বিতীয় ওয়ানডেতে ৪৯ বলে ৪৩ রান করে আউট হয়ে যান। তৃতীয় ওয়ানডেতে, তিনি তার ফর্ম অব্যাহত রাখেন এবং ৯৮ বলে ৯৮ রানে অপরাজিত থাকেন এবং দুর্ভাগ্যবশত তার শতরান পূরণ করতে পারেননি।

সিরিজের সবচেয়ে সফল ব্যাটসম্যান

গিল ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের তিনটি ইনিংসে ১০২.৫০ গড়ে এবং একই স্ট্রাইক রেটে মোট ২০৫ রান করেছেন। দু'টি হাফ সেঞ্চুরিসহ একবার অপরাজিত ছিলেন। সিরিজের সবচেয়ে সফল ব্যাটসম্যান শুভমন গিলই। তার পরে দ্বিতীয় স্থানে রয়েছেন শিখর ধাওয়ান (১৬৮) এবং তৃতীয় স্থানে শ্রেয়াস আইয়ার (১৬১)।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

পরের সপ্তাহে এমন একটা রাজনৈতিক বিস্ফোরণ হবে যে তৃণমূল সামলাতে পারবে না: শুভেন্দু বিয়ের পিঁড়িতে বসছেন গোবিন্দার ভাগ্নি আরতি সিং, পাত্র কে 'আমার ছেলে যা করেছে…' বলছেন অভিযুক্তের মা, কর্ণাটকে লাভ জেহাদ?হিন্দু তরুণীকে খুন নওয়াদায় অধীর চৌধুরীর প্রচারে TMCর হামলার নিন্দা করলেন দলেরই বিধায়ক ১৯ দিন পর ছেলের বিয়ে! আদৃতকে নিয়ে আবেগঘন বাবা, কী লিখলেন কৌশাম্বির হবু শ্বশুর? বিশ্বকাপ ফাইনালে কীভাবে আউট হয়েছিলেন, গম্ভীরকে দেখালেন বিরাট? ফের তাজা হল ক্ষত ডেথ ওভারে নাইট বোলারদের রান দেওয়ার রোগ সারাতে, কোচের দাওয়াই ‘স্পট বোলিং’ Luton Town vs Brentford Live Score, Luton Town 0-0 Brentford EPL 2023 Sheffield United vs Burnley Live Score, Sheffield United 0-0 Burnley EPL 2023 Everton vs Nottingham Forest Live Score, Everton 0-0 Nottingham Forest EPL 2023

Latest IPL News

বিশ্বকাপ ফাইনালে কীভাবে আউট হয়েছিলেন, গম্ভীরকে দেখালেন বিরাট? ফের তাজা হল ক্ষত ডেথ ওভারে নাইট বোলারদের রান দেওয়ার রোগ সারাতে, কোচের দাওয়াই ‘স্পট বোলিং’ কীভাবে বড় স্কোর তুলছে SRH? কামিন্সদের সাফল্যের কৌশল ফাঁস করলেন ট্র্যাভিস হেড রোহিত বা বোর্ড নয়, ইম্প্যাক্ট প্লেয়ার থাকবে কিনা,ঠিক করুক দর্শকরাই, মত পন্টিংয়ের IPL 2024: রোহিতের জন্য চিৎকার করছেন PBKS ক্যাপ্টেন! জেনে নিন ঘটনাটা আসলে কী? কেন উপরের দিকে ব্যাটিং করছেন না ধোনি! ফ্লেমিং-এর উত্তরে মন ভাঙবে মাহি ভক্তদের ‘বউও বলেনি যে আমার হাসিটা দারুণ’...কার কথায় একেবারে গলে গেলেন KKR মেন্টর গম্ভীর? ধোনি ভাই পাত্তা দিতে বারণ করেছে, সমালোচকদের কথা কানেই তোলেন না পন্ত! আশা করি বিশ্বকাপের দলে নির্বাচকরা ওকে ভুলে যাবে না, KKR তারকার হয়ে সওয়াল সঞ্জয়ের পেস বোলিংয়ের প্রফেসর:- বুমরাহর ভূয়সি প্রশংসা প্রাক্তন ক্যারিবিয়ান তারকার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.