বাংলা নিউজ > ময়দান > প্রশ্নের মুখে টেস্ট ক্যারিয়ার, IPL-ও খেলতে পারবেন না শুভমন গিল
শুভমন গিল।
শুভমন গিল।

প্রশ্নের মুখে টেস্ট ক্যারিয়ার, IPL-ও খেলতে পারবেন না শুভমন গিল

  • সাউদাম্পটনে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ম্যাচ চলাকালীন নাকি পায়ে চোট পেয়েছিলেন শুভমন গিল।

শুভব্রত মুখার্জি

ভারতীয় টেস্ট দল তথা আইপিএল ফ্রাঞ্চাইজি কলকাতা নাইট রাইডার্সের ওপেনিংয়ে অন্যতম বড় ভরসার নাম শুভমান গিল। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ও ভারতের হয়ে রোহিত শর্মার সাথে জুটি বেঁধে শুরুটা মোটেও ভাল করেননি তিনি। তার উপর চোট। পরবর্তীতে ভারতীয় দলের তরফে অফিশিয়ালি জানানো হয় চোটের কারণে আসন্ন ইংল্যান্ড সিরিজে ওপেনার গিলকে পাবে না তারা। তবে এ বার যে খবরটি সামনে এসেছে তা গিল ভক্তদের জন্য একেবারেই সুখকর নয়। প্রায় ৩ মাসের জন্য আন্তর্জাতিক ক্রিকেট থেকে ছিটকে গেলেন শুভমান গিল। ফলে অনেক বিশেষজ্ঞ মনে করছেন ভারতীয় টেস্ট দলে তার ভবিষ্যত বড়সড় প্রশ্নের মুখে পড়ে গেল।

উল্লেখ্য আগামী ৪ আগস্ট থেকে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ শুরু হবে। সেখানে তার চোটের কারণে অনুপস্থিতির বিষয়টি আগেই নিশ্চিত হয়ে গিয়েছিল। তবে এখন যা অবস্থা তাতে আগামী সেপ্টেম্বরে আয়োজিত হতে চলা স্থগিত আইপিএলের দ্বিতীয় পর্বেও কেকেআরের হয়ে তাঁকে খেলতে দেখা যাবে না। তাঁর পায়ের চোট গুরুতর।

উল্লেখ্য সাউদাম্পটনে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ম্যাচ চলাকালীন নাকি পায়ে চোট পেয়েছিলেন গিল। তারপর সব আশঙ্কাকে সত্যি করে রুটদের বিরুদ্ধে সিরিজ থেকে তিনি ছিটকে যান। মঙ্গলবারই এই বিষয় অফিসিয়াল বিবৃতি দেওয়া হয়েছে তাতে অবশ্য শুভমানের বিকল্প ক্রিকেটারের নাম জানানো হয়নি।

বন্ধ করুন