নিউজিল্যান্ডের মাটিতে ভারতীয় এ দলের হয়ে দ্বিশতরান শুভমন গিলের
নিউজিল্যান্ডের মাটিতে ভারতীয় এ দলের হয়ে দ্বিশতরান শুভমন গিলের

নিউজিল্যান্ডের মাটিতে দ্বিশতরান শুভমন গিলের, নজির গড়লেন ভারতীয় এ দলের হয়ে

ক্রাইস্টচার্চে নিউজিল্যান্ড এ দলের বিরুদ্ধে এদিন কেরিয়ারের দ্বিতীয় দ্বিশতরান(২০৪) হাঁকান শুভমন গিল। দু ইনিংসেই দলের হয়ে সর্বোচ্চ রান এল শুভমনের ব্যাট থেকে।

ভারতীয় টেস্ট দলে নিজের জায়গা পাকা করার কোনও সুযোগ হাতছাড়া করছেন না শুভমন গিল। নিউজিল্যান্ডের মাটিতে ভারতীয় এ দলের হয়ে দ্বিশতরান হাঁকালেন কুড়ি বছরের এই তরুণ ব্যাটসম্যান। ক্রাইস্টচার্চে নিউজিল্যান্ড এ দলের বিরুদ্ধে এদিন কেরিয়ারের দ্বিতীয় দ্বিশতরান(২০৪) হাঁকান শুভমন।

শুভমন গিল ও হনুমা বিহারী(১০০) চতুর্থ উইকেটের জন্য অপরাজিত ২২২ রান যোগ করেন। ভারতীয় এ দলের হয়ে অপর শতরানটি আসে প্রিয়াঙ্ক পাঞ্চালের(১১৫) ব্যাট থেকে।

২২ বাউন্ডারি ও চারটি ওভার বাউন্ডারির সাহায্যে মাত্র ২৭৯ বলেই ২০৪ রান তুলে নেন শুভমন গিল। হেগলে ওভালে দ্বিতীয় ইংনিসে অনেকখানি ভালো প্রদর্শন করল টিম ইন্ডিয়া। প্রথম ইনিংসে মাত্র ২১৬ রানেই গুটিয়ে যায় হনুমা বিহারীর নেতৃত্বধীন এই দল। প্রথম ইনিংসেও দলের হয়ে সর্বোচ্চ রান করেন শুভমন(৮৩)। জবাবে ব্যাট করতে নেমে রানের পাহাড় করে নিউজিল্যান্ড এ দল। সাত উইকেটে ৫৬২ রান করে ইনিংস ঘোষণা করে দেয় কিউয়িরা।

ভারতীয় জাতীয় দলের ওপেনার ময়াঙ্গ আগারওয়ালও এই দলের অংশ ছিলেন। রোহিত শর্মার ব্যাটিং পার্টনার দুটো ইনিংসের শূন্য রানে আউট হন।

গত বছর ভারতীয় এ দলের হয়ে ওয়েস্ট ইন্ডিজ সফরে গিয়ে ইতিহাস গড়েছিলেন পঞ্জাবের এই ডানহাতি ব্যাটসম্যান। সবচেয়ে কম বয়সী ভারতীয় হিবাসে প্রথম শ্রেনীর ক্রিকেটে দ্বিশতরানের নজির গড়েছিলেন কলকাতা নাইট রাইডার্সের এই তরুণ তুর্কি। দক্ষিণ আফ্রিকা ও বাংলাদেশের বিরুদ্ধে ঘরের মাটিতে অনুষ্ঠিত ভারতীয় টেস্ট দলে জায়গা করে নিলেও প্রথম এগারোয় খেলার সুযোগ পাননি শুভমন। বিশেষজ্ঞদের মধ্যে শুভমন এই পারফরম্যান্সের জেরে নিউজিল্যান্ডের বিরুদ্ধে চলতি মাসের ২১ তারিখ থেকে শুরু হতে যাওয়া টেস্ট সিরিজে নিজের জায়গা ধরে রাখবেন। তবে প্রথম একাদশে জায়গা পাবেন কি? সেটাই এখন দেখার।


বন্ধ করুন