বাংলা নিউজ > ময়দান > IND vs ZIM: এতদিনে একটা শতরান করেই রোহিত, যুবিকে ছাপিয়ে গেলেন গিল

IND vs ZIM: এতদিনে একটা শতরান করেই রোহিত, যুবিকে ছাপিয়ে গেলেন গিল

কেরিয়ারের প্রথম শতরানে রোহিতকে টপকে গিল স্পর্শ করলেন বিরাট, যুবরাজকে (AFP)

কনিষ্ঠতম ব্যাটার হিসেবে বিদেশের মাটিতে ভারতীয় হিসেবে শতরান করার নজির গড়লেন তিনি। তবে রোহিতকে টপকালেও একটুর জন্য বিরাট বা যুবরাজকে টপকাতে পারলেন না তিনি। বলা ভালো বিরাট, যুবরাজকে স্পর্শ করলেন তিনি।

শুভব্রত মুখার্জি: যে কোনও ক্রিকেটারের কাছেই তার কেরিয়ারের প্রথম শতরান নিঃসন্দেহে এক গুরুত্বপূর্ণ মাইলস্টোন। ব্যতিক্রম নন ২২ বছর বয়সি প্রতিভাবান ডানহাতি ব্যাটার শুভমন গিলও। সোমবার জিম্বাবোয়ের বিরুদ্ধে কেরিয়ারের প্রথম শতরান করেছেন গিল। তৃতীয় ওয়ানডেতে শতরান করে গিল টপকে গেলেন রোহিত শর্মাকে। স্পর্শ করলেন বিরাট কোহলি এবং যুবরাজ সিংকে।

আরও পড়ুন: ঘুরিয়ে কোহলিকে T20 বিশ্বকাপে বাদ দিতে বলে দিলেন ইরফান পাঠান!

এদিনের শতরান করার মধ্যে দিয়ে গিল টপকে গেলেন ভরতীয় দলের নিয়মিত অধিনায়ক রোহিত শর্মাকে। কনিষ্ঠতম ব্যাটার হিসেবে বিদেশের মাটিতে ভারতীয় হিসেবে শতরান করার নজির গড়লেন তিনি। তবে রোহিতকে টপকালেও একটুর জন্য বিরাট বা যুবরাজকে টপকাতে পারলেন না তিনি। বলা ভালো বিরাট, যুবরাজকে স্পর্শ করলেন তিনি। আসুন একনজরে দেখে নেওয়া যাক বিদেশের মাটিতে কনিষ্ঠতম ভারতীয় হিসেবে শতরানকারীর তালিকা:

১) অস্ট্রেলিয়াতে যুবরাজ সিং, ২২ বছর ৪১ দিন

২) ইংল্যান্ডের মাটিতে বিরাট কোহলি, ২২ বছর ৩১৫ দিন

৩) জিম্বাবোয়েতে শুভমন গিল, ২২ বছর ৩৪৮ দিন

৪) জিম্বাবোয়েতে রোহিত শর্মা, ২৩ বছর ২৮ দিন

এদিন ম্যাচে ভারতীয় ইনিংস চলাকালীন ১৫তম ওভারে ক্রিজে আসেন গিল। এসেই ৯৭ বলে ১৩০ রানের একটি অনবদ্য ইনিংস উপহার দেন। তার ইনিংস সাজানো ছিল ১৫টি দর্শনীয় চার এবং ১টি ছয়ে। উল্লেখ্য গত ওয়েস্ট ইন্ডিজ সফরের একটি ম্যাচে ৯৮ রানে অপরাজিত থেকে যান গিল। একটুর জন্য ফস্কেছিলেন তার কেরিয়ারের প্রথম শতরান। এদিন অবশ্য কেরিয়ারের প্রথম শতরানের অপেক্ষা আর দীর্ঘায়িত করেননি গিল। গিলের এই শতরানের পরেই শুভেচ্ছা বন্যায় ভেসেছেন তিনি। শুভেচ্ছা বার্তা এসেছে যুবরাজ সিং, ইরফান পাঠানদের তরফেও।

বন্ধ করুন