বাংলা নিউজ > ময়দান > Shubman Gill takes stunning Catch: প্রবল চাপের মুখে ডাইভ দিয়ে অসাধারণ ক্যাচ, হারা ম্যাচে ভারতকে জেতালেন গিল: ভিডিয়ো

Shubman Gill takes stunning Catch: প্রবল চাপের মুখে ডাইভ দিয়ে অসাধারণ ক্যাচ, হারা ম্যাচে ভারতকে জেতালেন গিল: ভিডিয়ো

দুর্ধর্ষ ক্যাচ শুভমন গিলের। (ছবি সৌজন্যে ভিডিয়োঃ

Shubman Gill takes stunning Catch: ম্যাচের যে কোনও পরিস্থিতিে এমনিতে দুর্ধর্ষ ক্যাচ সেটা। তবে সেইসময় ম্যাচে যে চাপ তৈরি হয়েছিল, তাতে ওই ক্যাচের গুরুত্ব আরও বেশি ছিল। কারণ শুভমন গিল যেভাবে ক্যাচের দৌড়েছিলেন, তাতে কোনওভাবে ক্যাচ ফস্কালে নিশ্চিত চার ছিল।

ভারতের জয়ের বিরুদ্ধে তাঁর শতরান তো আছেই। তবে শুভমন গিল আদতে একটা দুর্ধর্ষ ক্যাচ নিয়ে হারা ম্যাচে ভারতকে জেতালেন। সেই ক্যাচই আসলে ম্যাচের টার্নিং পয়েন্ট হয়ে দাঁড়ায়। যে ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে।

আরও পড়ুন: Shubman Gill on his father: '৩৩ রানে আউট হওয়ায় বাবার ঝাড় খেতে হয়েছিল', সিরিজের সেরা হয়ে স্বীকার শুভমন গিলের

সোমবার শুভমন যখন ক্যাচটা নেন, তখন জয়ের জন্য নয় বলে জিম্বাবোয়ের দরকার ছিল ১৫ রান। হাতে ছিল দুই উইকেট। তবে শতরান করা সিকন্দর রাজা স্ট্রাইকে ছিলেন। শার্দুল ঠাকুরের লেংথ বলে বড় শট মারার চেষ্টা করেন জয়ের স্বপ্নে বিভোর সিকন্দর। তবে ঠিকমতো টাইমিং করতে পারেননি। বাউন্ডারির অনেকটা আগেই বল ক্রমশ নিচে নেমে আসছিল। মাটিতে ছোঁয়ার আগে দৌড়ে এসে বল তালুবন্দি করে নেন শুভমন। পুরো ডাইভ মেরে সেই বল ধরেন।

ম্যাচের যে কোনও পরিস্থিতিে এমনিতে দুর্ধর্ষ ক্যাচ সেটা। তবে সেইসময় ম্যাচে যে চাপ তৈরি হয়েছিল, তাতে ওই ক্যাচের গুরুত্ব আরও বেশি ছিল। কারণ শুভমন যেভাবে ক্যাচের দৌড়েছিলেন, তাতে কোনওভাবে ক্যাচ ফস্কালে নিশ্চিত চার ছিল। নিজের ক্ষমতার উপর আস্থা রেখে পুরো ঝাঁপিয়ে ক্যাচ ধরতে যান গিল। আর এবারও সাহসীর সঙ্গ দেয় ভাগ্য। সেই ক্যাচের সৌজন্যে ম্যাচের মোড় ঘুরে যায়। ১৩ রানে জিতে যায় ভারত।

শুভমনের শতরান

জিম্বাবোয়ের বিরুদ্ধে সিরিজের শুরু থেকেই ভালো ছন্দে ছিলেন শুভমন। প্রথম ম্যাচে অপরাজিত ৮২ রান করেছিলেন। তবে দ্বিতীয় ম্যাচে ৩৩ রান করে আউট হয়ে গিয়েছিলেন। তৃতীয় ম্যাচে তা সুদে-আসলে পুষিয়ে নেন। তিন নম্বরে নেমে ১৫ টি চার এবং একটি ছক্কার সৌজন্যে মাত্র ৯৭ বলে ১৩০ রান করেন। সেইসঙ্গে আন্তর্জাতিক ক্রিকেটে নিজের অধরা প্রথম শতরান পূরণ করেন শুভমন।

আরও পড়ুন: India vs Zimbabwe: বাজে পেস বোলিং, রাহুলের হাহাকার - এই ৫ কারণে জিম্বাবোয়ের কাছে হারতে বসেছিল ভারত

ম্যাচের শেষে সিরিজ সেরার পুরস্কার নেওয়ার সময় শুভমন জানান, দ্বিতীয় একদিনের ম্যাচের পর বাবার বকুনি খেয়েছিলেন। ভারতীয় তারকা বলেন, 'এটা (ম্যান অফ দ্য সিরিজ এবং শতরান) আমার বাবার জন্য। কারণ বাবাই প্রধানত আমার কোচ। (দ্বিতীয় ম্যাচে) ৩৩ রানে আউট হওয়ার জন্য গতকাল (রবিবার) বাবার থেকে বকা খেয়েছিলাম। তাই এটা (ম্যান অফ দ্য সিরিজ এবং শতরান) বাবার জন্য।'

বন্ধ করুন