বাংলা নিউজ > ময়দান > বিশ্বকাপে ভারতীয় দলে জায়গা পেতে আজব যুক্তি সিদ্ধার্থ কউলের
ভারতীয় দলের জার্সি গায়ে সিদ্ধার্থ কউল ও বিরাট কোহলি। ছবি- গেটি ইমেজেস।
ভারতীয় দলের জার্সি গায়ে সিদ্ধার্থ কউল ও বিরাট কোহলি। ছবি- গেটি ইমেজেস।

বিশ্বকাপে ভারতীয় দলে জায়গা পেতে আজব যুক্তি সিদ্ধার্থ কউলের

  • ভারতের হয়ে মাত্র তিনটি করে ওয়ান ডে ও টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন কউল।

বিরাট কোহলির অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপ জয়ী দলের সদস্য, খেলেছেন ভারতের হয়েও। তবে সতীর্থ কোহলি বা রবীন্দ্র জাদেজারা যখন বিশ্ব কাঁপাচ্ছেন, তখন ভারতীয় দলের মূলস্রোত থেকে বেশ খানিকটা দূরেই সানরাইজার্স হায়দরাবাদ ফ্রাঞ্চাইজি তথা পঞ্জাব রঞ্জি দলের ফাস্ট বোলার সিদ্ধার্থ কউল।

হেডব্যান্ড পরে বল করে বেশ জনপ্রিয় হয়েছিলেন কউল। ২০১৭ ও ২০১৮ সালে সানরাইজার্সের হয়ে ধারাবাহিকভাবে, বিশেষত শেষের ওভারগুলোয় ভাল বল করায় তাঁর সামনে খুলে গিয়েছিল জাতীয় দলের দরজাও। তবে এখনও অবধি মাত্র তিনটি ওয়ান ডে ও সমসংখ্যাক টি-টোয়েন্টিই খেলার সুযোগ হয়েছে কউলের। 

ভারতের জার্সি গায়ে ২০১৯ সালের ফেব্রুয়ারি মাসে শেষবার দেখা গিয়েছিল তাঁকে। তবে দলে ফেরার আশা ছাড়তে নারাজ বছর ৩১-এর ফাস্ট বোলার। ২০০৮ সালে শেষ ওভারে বিরাট কোহলির ভরসার মান রেখে যেমন ছোটদের বিশ্বকাপ জিতিয়েছিলেন, ঠিক একইভাবে সিনিয়র দলকেও বিশ্বকাপ জেতানোর স্বপ্ন দেখছেন পঞ্জাবের বোলার। 

স্পোটর্সক্রীড়াকে একান্ত সাক্ষাৎকারে কউল বলেন, ‘সামনের বছরগুলোয় ভারতীয় দলকে বিশ্বকাপ জিততে সাহায্য করাই আমার স্বপ্ন। ঠিক যে ভাবে ভারতকে অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপ জিততে সাহায্য করেছিলাম, সেইভাবেই দেশকে প্রধান বিশ্বকাপ জেতাতেও সাহায্য করতে চাই। আমি যদি ফিট থাকি এবং নিজেকে এ ভাবেই প্রস্তুত করতে থাকি, তাহলে আমি নিশ্চিত দলকে বিশ্বকাপ জিততে আমি সাহায্য করতে পারব। বিশেষ করে যেহেতু বিরাট কোহলি দলের অধিনায়ক। আমার মতে আমি ওর জন্য খুব লাকি। ধারাবাহিকভাবে পারফর্ম করলে এবং ভগবান সহায় হলে, আমি বিশ্বকাপ দলে ঠিক জায়গা পাব।’

বন্ধ করুন