বাংলা নিউজ > ময়দান > টাফেলের মতে, টিম ইন্ডিয়ার এই তিন ক্রিকেটার ভালো আম্পায়ার হতে পারেন, তালিকায় রয়েছে কোহলির নাম

টাফেলের মতে, টিম ইন্ডিয়ার এই তিন ক্রিকেটার ভালো আম্পায়ার হতে পারেন, তালিকায় রয়েছে কোহলির নাম

সাইমন টাফেল। ছবি- টুইটার।

টিম ইন্ডিয়ার এই প্রাক্তন তারকা নাকি স্কোয়ার-লেগ আম্পায়ারের পাশে দাঁড়িয়ে বলে দিতেন কোনটা আউট আর কোনটা আউট নয়।

স্কোয়ার-লেগ আম্পায়ারের পাশে ফিল্ডিং করার সময় অনায়াসে বলে দিতেন কোনটা আউট আর কোনটা আউট নয়। সাইমন টাফেল মনে করছেন, ভারতের এই প্রাক্তন ক্রিকেটার ভালো আম্পায়ার হতে পারেন। আইসিসির সর্কালের অন্যতম সেরা আম্পায়ার আরও দাবি করেন যে, টিম ইন্ডিয়ার দুই বর্তমান ক্রিকেটারের মধ্যেও আম্পায়ারিংয়ের গুন রয়েছে। ভবিষ্যতে চাইলে এই দুই ক্রিকেটার অনায়াসে সফল আম্পায়ার হতে পারেন।

টাফেল News9 Sports-কে জানান, টিম ইন্ডিয়ার প্রাক্তন ওপেনার বীরেন্দ্র সেহওয়াগকে তিনি আম্পায়ারিং করার কথা বলেছিলেন। তবে বীরু তেমন কোনও ইচ্ছে নেই বলে জানিয়ে দেন।

আসলে ভারতের ম্যাচ থাকলে তিনি যখন স্কোয়ার-লেগে আম্পায়ারিং করতেন, তখন তাঁর পাশে ফিল্ডিং করা সেহওয়াগ বলে দিতেন কোনটা আউট আর কোনটা আউট নয়। ২০০৪ থেকে ২০০৮ পর্যন্ত টানা ৫ বার আইসিসির বর্ষসেরা আম্পায়ারের পুরস্কার জেতা টাফেল বলেন, ‘আমার মনে আছে কিছু বছর আগে আমি ওর মাথায় এটা ঢুকিয়েছিলাম এবং সেহওয়াগকে আম্পায়ারিং করার চ্যালেঞ্জ জানিয়েছিলাম। কারণ ও স্কোয়ার-লেগে আমার পাশে দাঁড়িয়ে বলে দিত কোনটা আউট আর কোনটা আউট নয়। তবে ও বলত আম্পায়ারিং করতে চায় না।’

আরও পড়ুন:- T20-তে চেনা মেজাজে রিজওয়ান, সাসেক্সের হয়ে পরপর দু'টি ম্যাচে হাফ-সেঞ্চুরি পাক তারকার

টাফেল এও জানান যে, বর্তমান ভারতীয় দলের দুই তারকা বিরাট কোহলি ও রবিচন্দ্রন অশ্বিন ভালো আম্পায়ার হতে পারেন। কারণ খেলার নিয়ম ও প্লেয়িং কন্ডিশন নিয়ে দুই ক্রিকেটারের ভালো ধারণা রয়েছে।

আরও পড়ুন:- কয়েকটা ম্যাচে রান না পেয়েই কোহলির কাছে টিপস নিতে ছুটেছিলেন বাটলার, মজাদার জবাব দিয়েছিলেন বিরাট, কী বলেছিলেন জানেন?

সাইমনের কথায়, 'আম্পায়ারিং করার জন্য ইচ্ছা ও মানসিকতার দরকার হয়। সেরকম ব্যক্তিত্ব থাকা দরকার। আমি আগেই বলেছি আম্পায়ারিং সবার জন্য নয়। মর্নি মর্কেলের মতো ক্রিকেটারের সঙ্গে আমার কথা হয়েছে। ও আম্পায়ারিং করতে আগ্রহী। আমার ভালো লাগবে বীরেন্দ্র সেহওয়াগ আম্পায়ারিং করলে। বিরাট কোহলি অথবা রবিচন্দ্রন অশ্বিনও আম্পায়ারিংয়ের কথা ভাবতে পারে। এই মুহূর্তে ক্রিকেটের নিয়ম ও প্লেয়িং কন্ডিশন নিয়ে ওদের থেকে ভালো ধারণা আর কারও নেই।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

সন্দেশখালির বোনেদের সঙ্গে যা করেছে TMC, তা দেখে কাঁদছে রামমোহন রায়ের আত্মা: মোদী IPL 2024: লান্স ক্লুজনারকে সহকারী কোচ হিসেবে নিযুক্ত করল LSG AI নিয়ে রাহুলকে প্রশ্ন তরুণের, উত্তর শুনে ট্রোল নেটপাড়ার, ‘না জেনেই রচনা লিখল’ পিরিতির ফুল ফুটে… পায়ে হাওয়াই চটি, পাশে ডোনা-রচনা, ঝুমুরের তালে জমিয়ে নাচ মমতার ‘গণধর্ষণ’ করে ব্ল্যাকমেলিং! যোগীরাজ্যে গাছ থেকে উদ্ধার দুই কিশোরীর ঝুলন্ত দেহ পুলিশের সামনে দাপট! ইডির হাত থেকে রেহাই পেতে মরিয়া শাহজাহান, আগাম জামিনের আবেদন জমাট জুটি ধাওয়ান-কার্তিকের, শাহবাজদের বিরুদ্ধে '১০ ওভারেই' জয় ডিওয়াই পাতিল ব্লুর চুপিসাড়ে বিয়ের পর রায় পরিবারে বধূবরণ! সত্যজিতের নাতির রিসেপশনের প্রথম ছবি শ্রেয়স এবং ইশান কেন্দ্রীয় চুক্তি ফিরে পেতে পারেন, কী ভাবে? জানালেন BCCI-এর কর্তা এবার মহানায়কের তালিমে প্রেমে পড়বেন অনিন্দ্য-রোশনি! প্রকাশ্যে অতি উত্তমের ঝলক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.