বাংলা নিউজ > ময়দান > অলিম্পিক্সের আগে ঐতিহাসিক ভল্ট দিয়ে কামব্যাক করলেন বাইলস
অলিম্পিক্সে স্বর্ণপদক জয়ী জিমন্যাস্ট সিমোনে বাইলস (ছবি: টুইটার)
অলিম্পিক্সে স্বর্ণপদক জয়ী জিমন্যাস্ট সিমোনে বাইলস (ছবি: টুইটার)

অলিম্পিক্সের আগে ঐতিহাসিক ভল্ট দিয়ে কামব্যাক করলেন বাইলস

  • করোনার অতিমারী পরিস্থিতিতে কামব্যাক করলেন অলিম্পিক্সে স্বর্ণপদক জয়ী জিমন্যাস্ট সিমোনে বাইলস। শুধু ফিরলেনই না, ঐতিহাসিক ভল্ট দিয়ে কাঙ্খিত জয় পেলেন।

দীর্ঘ বিরতির পর, করোনার অতিমারী পরিস্থিতিতে কামব্যাক করলেন অলিম্পিক্সে স্বর্ণপদক জয়ী জিমন্যাস্ট সিমোনে বাইলস। শুধু ফিরলেনই না, ঐতিহাসিক ভল্ট দিয়ে কাঙ্খিত জয় পেলেন। টোকিও অলিম্পিক্সের আগে প্রতিযোগিতায় ফিরলেন মার্কিন যুক্তরাষ্ট্রের তারকা জিমন্যাস্ট  সিমোনে বাইলস।

এই প্রতিযোগিতায় বাইলস যে ভল্টটি করেন, সেটিতে স্প্রিংবোর্ডে একটি রাউন্ডঅফ ছিল এবং ডবল ব্যাকফ্লিপ দিয়ে ব্যাক হ্যান্ডস্প্রিং ছিল। এই ভল্ট মেয়েদের প্রতিযোগিতায় আগে কোনও দিন হয়নি। বাইলস অত্যন্ত শক্তি দিয়ে ভল্টটি সম্পূর্ণ করেন।  পদক জিতে সেই ছবি সোশ্যাল মিডিয়াতে পোস্ট করলেন।

প্রতিযোগিতার শেষ বাইলস বলেছেন, ‘দীর্ঘ সময়ের বিরতির পর, আমি এখানে অন্যান্য মেয়েদের সঙ্গে এই প্রতিযোগিতার আসরে ফিরে আসতে পেরে ভীষণ খুশি।’

ঐতিহাসিক এই ভল্টটি দেওয়ার পরে ব্যাপারে বাইলস বলেন, ‘আমি শুধু মনে মনে ভাবছিলাম এটা ট্রেনিংয়ের মত করে শেষ করতে হবে। কোনও কিছু বেশি করার চেষ্টা করব না। কারণ আমার হাত বাড়ানোর সময় অতিরিক্ত শক্তি প্রয়োগের একটা প্রবণতা রয়েছে। তাই আমি ওটা নিয়ন্ত্রনে রাখার চেষ্টা করেছিলাম। তারপর আমি দাঁড়াতে পারি এবং এটা একটা নতুন ভল্ট ছিল।’

এর পর বাইলস ইউএস চ্যাম্পিয়নশিপে অংশগ্রহণ করবেন। এই টুর্নামেন্টটি হবে ৩-৯ জুন। তারপর ২৪-২৭ জুন ইউএস অলিম্পিক্স ট্রায়ালে অংশ নেবেন বাইলস। সেখান থেকে সেরা দু’জনকে বেছে নেওয়া হবে টোকিও অলিম্পিকের জন্য। 

কামব্যাক প্রতিযোগিতায় বাইলস কিন্তু নিখুঁত ল্যান্ডিং করতে পারেননি। ভল্ট শেষ করে ল্যান্ডিংয়ের সময় তিনি একটু ঝাঁকুনি অনুভব করেন। তবে ৫৮.৪০০ স্কোর নিয়ে তিনিই বিজয়ী হন।

বন্ধ করুন