বাংলা নিউজ > ময়দান > Badminton Asia Championships: ব্যাডমিন্টন এশিয়া চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে সিন্ধু, নিশ্চিত হল পদক
পিভি সিন্ধু। ফাইল ছবি
পিভি সিন্ধু। ফাইল ছবি

Badminton Asia Championships: ব্যাডমিন্টন এশিয়া চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে সিন্ধু, নিশ্চিত হল পদক

  • কোয়ার্টার ফাইনালের এই লড়াই চলে ১ ঘণ্টা ১৬ মিনিট। উল্লেখ্য এই বছরে ইতিমধ্যেই ২৬ বছর বয়সি সিন্ধু দুটি সুপার ৩০০ প্রতিযোগিতা জিতে ফেলেছেন সৈয়দ মোদী ইন্টারন্যাশনাল এবং সুইস ওপেনে। সেমিফাইনালে সিন্ধুর লড়াই হবে জাপানের আকানে ইয়ামাগুচির বিরুদ্ধে।

শুভব্রত মুখার্জি: ফিলিপিন্সের ম্যানিলা শহরে অনুষ্ঠিত ব্যাডমিন্টন এশিয়া চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে পৌঁছে গেলেন অলিম্পিক গেমসে জোড়া সোনা জয়ী পিভি সিন্ধু। ফলে ভারতের হয়ে পদক জয় নিশ্চিত করলেন তিনি। শুক্রবারেই চিনের হে বিঙ্গ জিয়াওর বিরুদ্ধে এক রুদ্ধশ্বাস জয় ছিনিয়ে নিলেন তিনি। উল্লেখ্য করোনার কারণে পরপর দুই বছর এই প্রতিযোগিতার আসর বসেনি। বছর দুই পরে ফের এই প্রতিযোগিতার আসর বসার পরেই ফের পদক নিশ্চিত করলেন সিন্ধু।

চলতি টুর্নামেন্টে চতুর্থ বাছাই সিন্ধু। তিনি ২০১৪ সালে গিমচিওনে ব্রোঞ্জ পদক পেয়েছিলেন তারপর ফের একবার তার পদক নিশ্চিত হল। পঞ্চম বাছাই চিনের হে বিঙ্গ জিয়াওর বিরুদ্ধে তিনি জিতলেন ২১-৯, ১৩-২১ এবং ২১-১৯ ফলে। কোয়ার্টার ফাইনালের এই লড়াই চলে ১ ঘণ্টা ১৬ মিনিট। উল্লেখ্য এই বছরে ইতিমধ্যেই ২৬ বছর বয়সি সিন্ধু দুটি সুপার ৩০০ প্রতিযোগিতা জিতে ফেলেছেন সৈয়দ মোদী ইন্টারন্যাশনাল এবং সুইস ওপেনে। সেমিফাইনালে সিন্ধুর লড়াই হবে জাপানের আকানে ইয়ামাগুচির বিরুদ্ধে।

বিশ্ব ক্রমতালিকায় ৭ নম্বরে থাকা পিভি সিন্ধুর এই ম্যাচের আগে বিঙ্গ জিয়াওর বিরুদ্ধে হেড টু হেড রেকর্ড ছিল ৭-৯। তাদের শেষ দুই মিটিংয়ে সিন্ধু দুইবার হারিয়েছিলেন বিঙ্গ জিয়াওকে। এই ম্যাচে ও নিজের নার্ভ ধরে রেখে জয় ছিনিয়ে নিলেন সিন্ধু। সিন্ধু প্রথম গেম জিতে ম্যাচে লিড নেওয়ার পরে দ্বিতীয় গেম জিতে ম্যাচে দুরন্ত কামব্যাক করেন বিঙ্গ জিয়াও। তবে তৃতীয় গেম জিতে ম্যাচ নিজের দখলে নিতে ভুল করেননি সিন্ধু। তিনটি ম্যাচ পয়েন্ট বাঁচিয়েও নিজের হার বাঁচাতে পারেননি বিঙ্গ জিয়াও।

বন্ধ করুন