বাংলা নিউজ > ময়দান > সিঙ্গাপুর ওপেনের সেমিফাইনালে সিন্ধু, দুরন্ত লড়াই করেও হার সাইনা-প্রণয়ের
সিঙ্গাপুর ওপেনের সেমিফাইনালে সিন্ধু। ছবি: টুইটার

সিঙ্গাপুর ওপেনের সেমিফাইনালে সিন্ধু, দুরন্ত লড়াই করেও হার সাইনা-প্রণয়ের

  • তৃতীয় বাছাই সিন্ধু এক গেমে পিছিয়ে থেকেও দুরন্ত কামব্যাক করেন। ১৭-২১,২১-১১,২১-১৯ ফলে এক অনবদ্য জয় ছিনিয়ে নেন তিনি। এই জয়ের ফলে হানের বিরুদ্ধে হেড টু হেড রেকর্ডে ৩-০ তে এগিয়ে গেলেন সিন্ধু।

শুভব্রত মুখার্জি: সামনেই রয়েছে বার্মিংহাম কমনওয়েলথ গেমসের আসর। তার আগে শেষ মুহূর্তের প্রস্তুতি সারতে ব্যস্ত সমস্ত ক্রীড়াবিদ। ভারতীয় শাটলাররাও তার ব্যতিক্রম নন। সেই উদ্দেশ্যে শেষ মুহূর্তের প্রস্তুতি সারতে তারে সিঙ্গাপুর ওপেনের শিরোপা জয়ের লড়াই চালাচ্ছিলেন। শুক্রবার কোয়ার্টার ফাইনালের লড়াইতে মিশ্র ভাগ্যের সম্মুখীন হতে হল ভারতীয় শাটলারদের। একদিকে অনবদ্য লড়াই চালিয়ে চাইনিজ প্রতিপক্ষ হানের বিরুদ্ধে দুরন্ত জয় ছিনিয়ে নিলেন পিভি সিন্ধু। পৌঁছে গেলেন সেমিফাইনালে। অন্যদিকে ম্যাচ পয়েন্টে পৌঁছে ও হারতে হল সাইনা নেহওয়ালকে। কোয়ার্টার ফাইনালে হেরে বিদায় নিলেন এইচ এস প্রণয়ও।

সিঙ্গাপুর ওপেন সুপার ৫০০ টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনালে চাইনিজ প্রতিপক্ষ হান ইউয়ের বিরুদ্ধে অনবদ্য লড়াই করে জয় তুলে নিয়ে সেমিফাইনালে পৌঁছে গেলেন অলিম্পিকে জোড়া পদকজয়ী পিভি সিন্ধু। তৃতীয় বাছাই সিন্ধু এক গেমে পিছিয়ে থেকেও দুরন্ত কামব্যাক করেন। ১৭-২১,২১-১১,২১-১৯ ফলে এক অনবদ্য জয় ছিনিয়ে নেন তিনি। এই জয়ের ফলে হানের বিরুদ্ধে হেড টু হেড রেকর্ডে ৩-০ তে এগিয়ে গেলেন সিন্ধু। তবে সিন্ধুর ভাগ্য সুপ্রসন্ন হলেও কঠিন লড়াইয়ের পরেও হারতে হল সাইনা নেহওয়াল এবং এইচ এস প্রণয়কে।

সেমিফাইনালে সিন্ধু মুখোমুখি হবেন বিশ্ব ক্রমতালিকায় ৩৮ নম্বরে থাকা জাপানিজ তারকা সাইনা কাওয়াকামির। যিনি কোয়ার্টার ফাইনালে সবাইকে চমকে দিয়ে হারিয়ে দিয়েছেন পর্নপাউই চোচুওঙ্গকে। প্রসঙ্গত সাইনা কাওয়াকামির বিরুদ্ধে হেড টু হেডে ২-০ ফলে এগিয়ে রয়েছেন সিন্ধু। বিশ্ব ক্রমতালিকায় ৯ নম্বরে থাকা চাইনিজ তারকা হে বিঙ্গ জিয়াওর বিরুদ্ধে তার ফর্মে ফেরার ইঙ্গিত দিয়েছিলেন। বাহাতি জাপানিজ তারকা আয়া ওহোরির বিরুদ্ধে এক গেমে এগিয়ে থেকে ম্যাচ পয়েন্টে পৌঁছে ও হারতে হল সাইনাকে। খেলার ফল তার বিরুদ্ধে ১৩-২১,২১-১৫,২২-২০। অন্যদিকে কোডাই নারোকার বিরুদ্ধে ও এক গেমে এগিয়ে গিয়ে ও ম্যাচ হারতে হল এইচ এস প্রনয়কে। তার বিরুদ্ধে খেলার ফল ১২-২১,২১-১৪,২১-১৮।

বন্ধ করুন