বাংলা নিউজ > ময়দান > গোড়ালির হাড়ে চিড়, যার জেরে বিশ্ব চ্যাম্পিয়নশিপ থেকেই ছিটকে গেলেন সিন্ধু

গোড়ালির হাড়ে চিড়, যার জেরে বিশ্ব চ্যাম্পিয়নশিপ থেকেই ছিটকে গেলেন সিন্ধু

বিশ্ব চ্যাম্পিয়নশিপ থেকে ছিটকে গেলেন পিভি সিন্ধু।

সিন্ধুর বাঁ পায়ের গোড়ালির হাড়ে চিড় ধরেছে। সুস্থ হতে ছয় সপ্তাহ মতো সময় লাগবে। কমনওয়েলথ গেমসে দুরন্ত ছন্দে ছিলেন সিন্ধু। তাঁকে ঘিরে বিশ্ব চ্যাম্পিয়নশিপেও ভাল ফলের আশায় ছিল ব্যাডমিন্টন মহল। কিন্তু বিশ্ব চ্যাম্পিয়নশিপে খেলতেই পারবেন না সিন্ধু।

খারাপ ছন্দ কাটিয়ে বার্মিংহ্যামে সোনার স্বপ্ন পূরণ করেছিলেন পিভি সিন্ধু। কমনওয়েলথ গেমসে সোনা জয়ের পর, তাঁকে ঘিরে নতুন করে প্রত্যাশা তৈরি হয়েছিল। তবে ব্যাডমিন্টন বিশ্ব চ্যাম্পিয়নশিপের আগেই বড় ধাক্কা খেলেন সিন্ধু। 

এর আগে ২০১৯ সালে বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছিলেন সিন্ধু। এই বছরও বিশ্ব চ্যাম্পিয়নশিপে তাঁকে ঘিরে স্বপ্ন দেখছিল ভারত। কিন্তু শুরুর আগেই শেষ হয়ে গেল আশা। চোটের কারণে বিশ্ব চ্য়াম্পিয়নশিপ থেকেই ছিটকে যেতে হল সিন্ধুকে। প্রতিযোগিতা থেকে নাম প্রত্যাহার করে নিতে হয়েছে সিন্ধুকে। 

আরও পড়ুন: পিভি সিন্ধুর জন্য হিন্দিতে কোরিয়ান কোচের গুরুমন্ত্র, ‘আরাম সে’

কমনওয়েলথ গেমসে সিঙ্গলসে সোনা জেতার আগেই গোড়ালিতে গুরুতর চোট পেয়েছিলেন হায়দরাবাদি সুন্দরী। গোড়ালির অসহ্য যন্ত্রণা নিয়েই ফাইনাল খেলেছিলেন এবং সোনাও জিতেছিলেন। জানা গিয়েছে, সিন্ধুর বাঁ পায়ের গোড়ালির হাড়ে চিড় ধরেছে। সুস্থ হতে ছয় সপ্তাহ মতো সময় লাগবে। স্বাভাবিক ভাবেই বিশ্ব চ্যাম্পিয়নশিপে অংশই নিতে পারবেন না তিনি। প্রসঙ্গত, ২১ অগস্ট থেকে টোকিয়োয় শুরু হবে ব্যাডমিন্টনের বিশ্ব চ্যাম্পিয়নশিপ।

আরও পড়ুন: প্রথমবার কমনওয়েলথ গেমস সিঙ্গলসে সোনা জিতলেন পিভি সিন্ধু

সিন্ধুর বাবা পিভি রামানা বলেছেন, ‘বার্মিংহ্যামেই সিন্ধুর গোড়ালিতে চোট লেগেছিল। অসহ্য যন্ত্রণা নিয়েই সেমিফাইনাল খেলেছে। পরে সোনাও জিতেছে। তবে ওর পক্ষে বিশ্ব চ্যাম্পিয়নশিপে অংশ নেওয়া সম্ভবই নয়। এটা খুবই হতাশজনক। বেশ ভালো ছন্দে ছিল ও। সিঙ্গাপুর ওপেন চ্যাম্পিয়ন হওয়ার পর কমনওয়েলথ গেমসেও সোনা জিতেছে। কিন্তু সব কিছু তো আমাদের হাতে নেই।’

দেশে ফিরে চোটের চিকিৎসা শুরু করেছেন সিন্ধু। রামানা আরও বলেছেন, ‘দ্রুত চোট মুক্ত হওয়াই এখন লক্ষ্য সিন্ধুর। ও সম্ভবত অক্টোবরের ডেনমার্ক এবং প্যারিস ওপেনের জন্য প্রস্ততি নেবে।’ 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

২১ জুলাইয়ে ৭ জেলায় সতর্কতা, ভারী বৃষ্টি চলবে তারপরেও, নিম্নচাপের প্রভাব কতদিন? 2025 IPL-এ কত জনকে রিটেন করা যাবে? স্যালারি ক্যাপ কি হবে?ঠিক হতে পারে মাসের শেষে ‘আমি রাজাকার’, সবথেকে ‘ঘৃণ্য’ শব্দই কীভাবে বাংলাদেশের পড়ুয়াদের স্লোগান হয়ে উঠল? শুভাশিসের সঙ্গে বিয়ের পিঁড়িতে মনামী? ৪০-এ এসে আইবুড়ো নাম ঘোচানোর তোড়জোর শুরু সুযোগ পেতে খারাপ ছেলে হতে হবে… রুতুরাজকে বাদ দেওয়ায় চটেছেন ভারতের প্রাক্তনী ২২ বছর আগের দুর্গাষ্টমীতে শুরু প্রেম, ২০ দিন আগে শেষবার একফ্রেমে যিশু-নীলাঞ্জনা! ২১ জুলাই কলকাতায় কোন কোন রাস্তায় গাড়ি ঘোরানো হবে? কোথায় পার্কিং নেই? রইল তালিকা মুখ্যমন্ত্রীর প্রশ্নের মুখে বিধায়ক সাবিত্রী মিত্র, একুশের সভায় নতুন কী মিলবে?‌ আম্বানিদের বিয়েতে নাচানাচি,চেন্নাই যাওয়ায়ই কাল! হাসপাতাল থেকে ঘরে ফিরলেন জাহ্নবী টেকনিক্যাল কমিটিকে অন্ধকারে রেখেই কোচ বাছাই, রেগে লাল বাইচুং, দিলেন ইস্তফা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.