বাংলা নিউজ > ময়দান > ICC-র বর্ষসেরা ক্রিকেটারের দৌড়ে দুই পাক তারকা, মনোনীতই হলেন না ভারতের কেউ
পাকিস্তান দল। (ছবি:গেটি)
পাকিস্তান দল। (ছবি:গেটি)

ICC-র বর্ষসেরা ক্রিকেটারের দৌড়ে দুই পাক তারকা, মনোনীতই হলেন না ভারতের কেউ

  • স্যার গ্যারি সোবার্স ট্রফির জন্য মনোনীত চারজন ক্রিকেটারের তালিকা প্রকাশ করল আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা।

তিন ফর্ম্যাট মিলিয়ে সার্বিকভাবে আইসিসির বর্ষসেরা ক্রিকেটারের পুরস্কারের জন্য মনোনীত হলেন দু'জন পাকিস্তানি ক্রিকেটার। এবছর স্যার গ্যারি সোবার্স পুরস্কারের জন্য মনোনীত হলেন পাকিস্তানের উইকেটকিপার-ব্যাটসম্যান মহম্মদ রিজওয়ান ও তরুণ পেসার শাহিন আফ্রিদি।

আন্তর্জাতিক ক্রিকেট সংস্থার তরফে মনোনীত চারজন ক্রিকেটারের তালিকা প্রকাশ করা হয় শুক্রবার। সেখানে জায়গা পাননি কোনও ভারতীয় ক্রিকেটার। সুতরাং, এবছর কোনও ভারতীয় ক্রিকেটার আইসিসির বর্ষসেরা ক্রিকেটারের পুরস্কারের দৌড়ে নেই। দুই পাক তারকার সঙ্গে লড়াই চালাবেন ইংল্যান্ড অধিনায়ক জো রুট ও নিউজিল্যান্ড দলনায়ক কেন উইলিয়ামসন।

জো রুট: তিন ফর্ম্যাট মিলিয়ে ২০২১ সালে মোট ১৮টি আন্তর্জাতিক ম্যাচে মাঠে নেমে ৫৮.৩৭ গড়ে ১৮৫৫ রান সংগ্রহ করেছেন রুট। যদিও তাঁর বেশিরভাগ রানই এসেছে টেস্ট থেকে। সারা বছরে ৬টি আন্তর্জাতিক সেঞ্চুরি করেছেন রুট।

শাহিন আফ্রিদি: ২০২১ সালে টেস্ট, ওয়ান ডে ও টি-২০, তিন ফর্ম্যাট মিলিয়ে মোট ৩৬টি আন্তর্জাতিক ম্যাচে মাঠে নেমেছেন আফ্রিদি। ২২.২০ গড়ে তিনি ৭৮টি উইকেট নিয়েছেন। সেরা বোলিং ৫১ রানে ৬ উইকেট।

বর্ষসেরা ক্রিকেটারের পুরস্কারের জন্য মনোনীতরা। ছবি- আইসিসি।
বর্ষসেরা ক্রিকেটারের পুরস্কারের জন্য মনোনীতরা। ছবি- আইসিসি।

কেন উইলিয়ামসন: ২০২১ সালে তিন ফর্ম্যাট মিলিয়ে মোট ১৬টি আন্তর্জাতিক ম্যাচে ৪৩.৩১ গড়ে ৬৯৩ রান সংগ্রহ করেছেন উইলিয়ামসন। সেঞ্চুরি করেছেন ১টি। ক্যাপ্টেন হিসেবে নিউজিল্যান্ডকে টেস্টে চ্যাম্পিয়নশিপের খেতাব এনে দেওয়া ছাড়াও টি-২০ বিশ্বকাপের ফাইনালে তোলেন তিনি।

মহম্মদ রিজওয়ান: ২০২১ সালে ৪৪টি আন্তর্জাতিক ম্যাচে ৫৬.৩২ গড়ে ১৯১৫ রান সংগ্রহ করেছেন রিজওয়ান। ২টি সেঞ্চুরি করেছেন তিনি। উইকেটকিপার হিসেবে ৫৬টি শিকার ধরেন পাকিস্তানের তারকা উইকেটকিপার-ব্যাটসম্যান।

বন্ধ করুন