বাংলা নিউজ > ময়দান > ‘স্যার, পরের ম্যাচে আমার খেলা উচিত নয়’ দলের স্বার্থে নিজে খেলতে চাননি হনুমা বিহারী
হনুমা বিহারী (ছবি:এএফপি) (AFP)

‘স্যার, পরের ম্যাচে আমার খেলা উচিত নয়’ দলের স্বার্থে নিজে খেলতে চাননি হনুমা বিহারী

  • আর শ্রীধর ২০১৯ সালে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে হোম সিরিজের একটি ঘটনা বলেছেন। একজন ভারতীয় খেলোয়াড় তাকে বলেছিলেন যে সে দলের স্বার্থে পরের ম্যাচে খেলতে চান না।

ভারত বনাম শ্রীলঙ্কা সিরিজের প্রথম টেস্টে শুক্রবার মোহালিতে নামবে রোহিত শর্মারা। ভারতীয় দল এই মুহূর্তে পরিবর্তনের সময়ের মধ্যে দিয়ে চলছে। বিরাট কোহলি তার ক্যারিয়ারের শততম টেস্ট ম্যাচ খেলবেন। রোহিত শর্মাকে প্রথমবারের মতো লাল বলের ফর্ম্যাটে পূর্ণাঙ্গ অধিনায়ক হিসেবে দেখা যাবে। অজিঙ্কা রাহানে, চেতেশ্বর পূজারার মতো দলের অনেক সিনিয়র খেলোয়াড় দলে থাকবেন না। বর্তমানে দলে জায়গা পাওয়ার জন্য ক্রিকেটাররা লড়াই চালাচ্ছেন এবং নিজেদের সেরাটা তুলে ধরছেন।

ভারতীয় দলে, প্লেয়িং ইলেভেনে জায়গা নিয়ে আলোচনা প্রায়ই শিরোনামে থাকে, তবে দলের প্রাক্তন ফিল্ডিং কোচ আর শ্রীধর এমন একটি কথা বললেন যা শুনে সবাই অবাক হবেন। এক প্রতিবেদন অনুসারে, আর শ্রীধর ২০১৯ সালে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে হোম সিরিজের একটি ঘটনা বলেছেন। একজন ভারতীয় খেলোয়াড় তাকে বলেছিলেন যে সে দলের স্বার্থে পরের ম্যাচে খেলতে চান না। কারণ দলের অতিরিক্ত ব্যাটারে পরিবর্তে অতিরিক্ত বোলারের প্রয়োজন, তাই তার বিশাখাপত্তমনের ম্যাচ খেলা উচিত নয়।। 

দীর্ঘদিন দলের সঙ্গে থাকা হনুমা বিহারী একাদশে খেলার খুব একটা সুযোগ পাননি। আর শ্রীধর তার সম্পর্কে বলেছেন যে ভারতের মিডল অর্ডার ব্যাটসম্যান হনুমা বিহারী বিশাখাপত্তনম ম্যাচের আগে তার সাথে কথা বলেছিলেন। হনুমা তাকে বলেছিলেন যে ‘স্যার আমার মনে হয় পরের ম্যাচে আমার খেলা উচিত নয়। কারণ আমাদের অতিরিক্ত বোলারের দরকার।’ শ্রীধর বলেন সেই ম্যাচের আগেই ভারতের হয়ে সেঞ্চুরি করেছিলেন হমুনা বিহারী।

প্রাক্তন ফিল্ডিং কোচ আর শ্রীধর বলেন হনুমা তাকে বলেছিলেন, ‘আমরা যেভাবে ব্যাটিং করছি, আমি মনে করি না আমাদের দলে একজন অতিরিক্ত ফাস্ট বোলারের পরিবর্তে একজন ষষ্ঠ ব্যাটসম্যানের প্রয়োজন।’ সেই সময় রোহিত শর্মা ও মায়াঙ্ক আগরওয়াল দুর্দান্ত ফর্মে ব্যাট করছিলেন। তবে হনুমাও আগের ম্যাচে জামাইকাতে শতরান করেছিলেন। ফলে তাকে বসানোর কোনও উপায় ছিল না।

বন্ধ করুন