বাংলা নিউজ > ময়দান > মোহালিতে শ্রীলঙ্কা টেস্টে ভারতের কোচিং স্টাফে নয়া সদস্য সাইরাজ বাহুতুলে
সাইরাজ বাহুতুলে (ছবি:বিসিসিআই)

মোহালিতে শ্রীলঙ্কা টেস্টে ভারতের কোচিং স্টাফে নয়া সদস্য সাইরাজ বাহুতুলে

  • ভারতীয় সিনিয়র দলের কোচিং স্টাফের নয়া সদস্য হিসেবে বিসিসিআইয়ের সঙ্গে চুক্তিবদ্ধ হলেন প্রাক্তন ক্রিকেটার সাইরাজ বাহুতুলে।

শুভব্রত মুখার্জি: ৪ মার্চ মোহালিতে প্রথম টেস্টে মুখোমুখি হবে ভারত এবং শ্রীলঙ্কা। মোহালি টেস্টে ভারতের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলির ক্যারিয়ারের ১০০তম ম্যাচ হতে চলেছেন। সেই ম্যাচেই ভারতীয় সিনিয়র দলের কোচিং স্টাফের নয়া সদস্য হিসেবে বিসিসিআইয়ের সঙ্গে চুক্তিবদ্ধ হলেন প্রাক্তন ক্রিকেটার সাইরাজ বাহুতুলে।

প্রসঙ্গত ২০০০ সালের প্রথম দিকে ভারতীয় সিনিয়র ক্রিকেট দলের হয়ে সাইরাজ বাহুতুলে ২ টি টেস্ট এবং ৮ টি ওয়ানডে ম্যাচে দেশের হয়ে খেলেছেন। সাইরাজ বাহুতুলেকে বিসিসিআই নিয়োগ করেছে স্পিন বোলিং পরামর্শদাতা হিসেবে। ১ মার্চ তিনি ভারতীয় দলের সঙ্গে যোগ দিয়েছেন। অনুশীলনেও দেখা গিয়েছে তাকে। লেফট আর্ম রিস্ট স্পিনার কুলদীপ যাদবের সঙ্গে অনুশীলন চলাকালীন দীর্ঘক্ষণ আলোচনা করতে দেখা যায় তাকে। এই মুহূর্তে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে বোলিং কোচ হিসেবে যুক্ত রয়েছেন বাহুতুলে।

প্রসঙ্গত গত মাসে ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে যে ভারতীয় দল অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপের শিরোপা জিতেছিল তাদের স্পিন বোলিং কোচের দায়িত্ব সামলেছেন বাহুতুলে। তবে বিসিসিআইয়ের তরফে জানানো হয়েছে বাহুতুলেকে সাময়িকভাবে ব্যবহার করা হবে। এক্ষুণি দীর্ঘস্থায়ী কোন পরিকল্পনা নেই। বাহুতুলে ছাড়াও প্রাক্তন প্রথম শ্রেণীর ক্রিকেটার অপূর্ব দেশাই, এনসিএ ট্রেনার আনন্দ ডাটে এবং ফিজিও পার্থও লঙ্কানদের বিরুদ্ধে প্রথম টেস্টের আগে ভারতীয় দলের সঙ্গে যোগ দিয়েছেন।

বন্ধ করুন