বাংলা নিউজ > ময়দান > বোর্ডের নয়া ফিটনেস টেস্টে ব্যর্থ ছয় ক্রিকেটার, তালিকায় আছেন KKR তারকা
বিসিসিআই
বিসিসিআই

বোর্ডের নয়া ফিটনেস টেস্টে ব্যর্থ ছয় ক্রিকেটার, তালিকায় আছেন KKR তারকা

  • আরেকটি সুযোগ পাবেন তাঁরা। 

করোনা পরবর্তীতে ফিটনেসের উপর বিশেষ জোর দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। ইয়ো ইয়ো টেস্টের পর এবার চালু হল নতুন দৌড়ের পরীক্ষা। সেই টেস্টে উত্তীর্ণ হতে পারলেন না ঘরোয়া ক্রিকেটের ছয় তারকা। আরেকটা সুযোগ পাবেন তাঁরা। কিন্তু এরা অনেকেই আবার আইপিএল ক্রিকেটেও খুব সক্রিয়। আদৌ তারা কতটা ফিট এপ্রিলে আইপিএলের আগে, সেই নিয়েও প্রশ্ন উঠে গেল।

একসঙ্গে ছজন তারকা ফিটনেস টেস্টে ফেল করায় উদ্বেগ বাড়ল বিসিসিআইয়ের। রাজস্থান রয়্যালসের অধিনায় সঞ্জু স্যামসন, মুম্বই ইন্ডিয়ান্স দলের কিপার ব্যাটসম্যান ইশান কিষাণ, কেকেআর ব্যাটসম্যান নীতিশ রানা, রাজস্থানের লেগ স্পিন অলরাউন্ডার রাহুল তেওয়াটিয়া, পেসার সিদ্ধার্থ কৌল ও জয়দেব উনাদকাট ফিটনেস টেস্টে পাস করতে ব্যর্থ হন। চলতি সপ্তাহেই বেঙ্গালুরুর ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে এই টেস্ট করা হয়েছিল। নির্দিষ্ট সময়ের মধ্যে দুই কিলোমিটার দৌড়ানোর পরীক্ষা ছিল। অনেকে তো অনেক কষ্টে দুই কিলোমিটার পেরিয়েছেন। আর ও আশ্চর্যের বিষয় সদ্য তারা আমীরশাহির বুকে আইপিএলে ও খেলেছেন। 

তবে ক্রিকেটারদের তরফে বলা হচ্ছে যেহেতু এটি নতুন ধরণের টেস্ট তাই ক্রিকেটাররা এখনও সড়গড় হতে পারেননি বলেই নাকি এই বিপত্তি । ছজন ক্রিকেটারকে কয়েকদিন পর ফের একবার ফিটনেস টেস্টে পাস করার সুযোগ দেওয়া হবে। সেখানেও ফেল করলে সমস্যা বাড়বে। সেক্ষেত্রে ইংল্যান্ডের বিরুদ্ধে টি-২০ ও একদিনের সিরিজে তাঁদের নির্বাচন নাও হতে পারে। পরবর্তী ফিটনেস টেস্টে পাস করার জন্য ছয় জন তারকা ক্রিকেটার নিজেদের উদ্যোগে প্রস্তুতি শুরু করেছেন। প্রসঙ্গত ২০১৮ সালে সঞ্জু স্যামসন, মহম্মদ শামি, অম্বাতি রায়াডু ইয়ো ইয়ো টেস্টে ফেল করেছিলেন। ফলে সেই সময় ইংল্যান্ড সফর থেকে বাদ পড়েছিলেন তাঁরা।

বন্ধ করুন