বাংলা নিউজ > ময়দান > অধিনায়ক পূজারার শতরান, সুন্দরের ৪,সাইনির ৩ উইকেট কাউন্টি ক্রিকেটে দুরন্ত ভারতীয়রা
চেতেশ্বর পূজারা (ছবি-গেটি ইমেজ)

অধিনায়ক পূজারার শতরান, সুন্দরের ৪,সাইনির ৩ উইকেট কাউন্টি ক্রিকেটে দুরন্ত ভারতীয়রা

  • কাউন্টি ক্রিকেটে এদিন অধিনায়ক হিসেবে অভিষেক হল ভারতীয় টেস্ট দলের নিয়মিত সদ্য, মিডল অর্ডার ব্যাটার চেতেশ্বর পূজারার। আর অধিনায়ক হিসেবে অভিষেকের প্রথম দিনকে তিনি স্মরণীয় করে রাখলেন অপরাজিত শতরানের এক ইনিংসের মধ্যে দিয়ে।

শুভব্রত মুখার্জি: চলতি কাউন্টি চ্যাম্পিয়নশিপে খেলছেন ভারতীয় সিনিয়র দলের বেশ কিছু সদস্য। মঙ্গলবারের দিনটা ভারতীয় ক্রিকেটাররা কাউন্টির মঞ্চকে মাতিয়ে রাখলেন। মিডলসেক্সের বিরুদ্ধে ম্যাচে সাসেক্সের অধিনায়ক হিসেবে দায়িত্ব পেয়েই শতরান করলেন পূজারা। কম যান না তরুণ ভারতীয় অলরাউন্ডার ওয়াশিংটন সুন্দরও। নর্দ্যান্টসের বিরুদ্ধে ল্যাঙ্কাশায়ারের হয়ে মাত্র ৬৯ রান দিয়ে নিলেন চারটি উইকেট। অপরদিকে কেন্টের হয়ে খেলতে নেমে ওয়ার উইকশায়ারের বিরুদ্ধে ৫৯ রান দিয়ে ৩টি উইকেট তুলে নিলেন নভদীপ সাইনি।

আরও পড়ুন… ৫ মাস পর বোলিং করলেন দীপক চাহার, ক্লাব ক্রিকেটে ফিরে উচ্ছ্বসিত CSK তারকা- ভিডিয়ো

কাউন্টি ক্রিকেটে এদিন অধিনায়ক হিসেবে অভিষেক হল ভারতীয় টেস্ট দলের নিয়মিত সদ্য, মিডল অর্ডার ব্যাটার চেতেশ্বর পূজারার। আর অধিনায়ক হিসেবে অভিষেকের প্রথম দিনকে তিনি স্মরণীয় করে রাখলেন অপরাজিত শতরানের এক ইনিংসের মধ্যে দিয়ে। মিডলসেক্সের বিরুদ্ধে খেলতে নেমে প্রথম দিন শেষে সারের স্কোর চার উইকেটে ৩২৮ রান। ক্রিজে ১১৫ রান করে অপরাজিত রয়েছেন পূজারা। ১৮২ বল খেলে তার ইনিংস সাজিয়েছেন ১০ টি চার এবং ১ টি ছক্কায়।

আরও পড়ুন… ৫ মাস পর বোলিং করলেন দীপক চাহার, ক্লাব ক্রিকেটে ফিরে উচ্ছ্বসিত CSK তারকা- ভিডিয়ো

অন্যদিকে ল্যাঙ্কাশায়ারের বিরুদ্ধে প্রথমে ব্যাট করতে নেমে বেশ ব্যাকফুটে রয়েছে নর্দ্যান্টস দল। ম্যাচে এখন পর্যন্ত ২০ ওভার বল করে ৬৯ রান দিয়ে চার উইকেট তুলে নিয়েছেন ওয়াশিংটন সুন্দর। তার বোলিং নৈপুণ্যে দিনের শেষে নর্দ্যান্টসের স্কোর ৭ উইকেটে ২১৮ রান। উইল ইয়ং, রব কিঘ, রায়ান রিকেলটন এবং টম টেলরকে প্যাভিলিয়নে ফিরিয়ে দিয়েছেন সুন্দর। সুন্দর ছাড়া বল হাতে কামাল করে দেখিয়েছেন নবীন পেসার নভদীপ সাইনি। কেন্ট বনাম ওয়ারউইকশায়ারের ম্যাচে তার দল কেন্টকে লড়াইয়ে টিকিয়ে রেখেছেন সাইনি। প্রথম ইনিংসে কেন্ট মাত্র ১৬৫ রানে অলআউট হয়ে যায়। জবাবে দিন শেষে ওয়ারউইকশায়ারের স্কোর ৬ উইকেটে ১৫৫ রান। ম্যাচে ১০ ওভার বল করে ৫৯ রান দিয়ে ৩ টি উইকেট তুলে নিয়েছেন সাইনি। ক্রিস বেঞ্জামিন, ড্যান মুসলে এবং মাইকেল বুর্গেসকে আউক করে ইতিমধ্যেই প্যাভিলিয়নে ফেরত পাঠিয়েছেন সাইনি।

বন্ধ করুন