বাংলা নিউজ > ময়দান > SL vs AFG: রশিদ-নবীনকে ছাড়াই শ্রীলঙ্কাকে তাদের ঘরের মাঠে হারাল আফগানিস্তান, শতরান হাতছাড়া ইব্রাহিমের

SL vs AFG: রশিদ-নবীনকে ছাড়াই শ্রীলঙ্কাকে তাদের ঘরের মাঠে হারাল আফগানিস্তান, শতরান হাতছাড়া ইব্রাহিমের

শ্রীলঙ্কাকে তাদের ঘরের মাঠে হারাল আফগানিস্তান। ছবি- এএফপি।

Sri Lanka vs Afghanistan 1st ODI: ওয়ান ডে বিশ্বকাপের প্রস্তুতিতে জোর ধাক্কা শ্রীলঙ্কার, নিজেদের ডেরায় হতাশাজনক হার সিংহলিদের।

রশিদ খান চোটের জন্য মাঠে নামতে পারেননি। লখনউ সুপার জায়ান্টসের হয়ে আইপিএলে মাঠে নামা নবীন উল হক ব্যস্ত ভাইটালিটি ব্লাস্টে। কেকেআরের হয়ে আইপিএলে নজর কাড়া রহমানউল্লাহ গুরবাজ ব্যাট হাতে বিশেষ কিছু করে দেখাতে পারেননি। তা সত্ত্বেও শ্রীলঙ্কাকে তাদের ঘরের মাঠে সিরিজের প্রথম ওয়ান ডে ম্যাচে হারিয়ে দিল আফগানিস্তান।

আফগানিস্তানের জয়ে ব্যাট হাতে সব থেকে বড় ভূমিকা নেন ইব্রাহিম জাদরান। যদিও নিশ্চিত শতরান হাতছাড়া করেন তিনি। হাফ-সেঞ্চুরি করেন রহমত শাহ। তার আগে নিয়ন্ত্রিত বোলিংয়ে সিংহলিদের নাগালের মধ্যে বেঁধে রাখেন ফজলহক ফারুকি, ফরিদ আহমেদ, মুজিব উর রহমান, নূর আহমেদরা।

হাম্বান্তোতায় টস জিতে শ্রীলঙ্কাকে শুরুতে ব্যাট করতে পাঠায় আফগানিস্তান। নির্ধারিত ৫০ ওভারে শ্রীলঙ্কা ২৬৮ রান তুলে অল-আউট হয়ে যায়। ব্যক্তিগত শতরানের দোরগোড়া থেকে দুর্ভাগ্যজনক রান-আউট হয়ে মাঠ ছাড়েন চরিথ আসালঙ্কা। হাফ-সেঞ্চুরি করে সাজঘরে ফেরেন ধনঞ্জয়া ডি'সিলভা।

আসালঙ্কা ১২টি বাউন্ডারির সাহায্যে ৯৫ বলে ৯১ রান করে আউট হন। ৫টি বাউন্ডারির সাহায্যে ৫৯ বলে ৫১ রান করেন ডি'সিলভা। এছাড়া পাথুম নিশঙ্কা ৩৮, দিমুথ করুণারত্নে ৪, কুশল মেন্ডিস ১১, অ্যাঞ্জেলো ম্যাথিউজ ১২, ক্যাপ্টেন দাসুন শানাকা ১৭, দুশান হেমন্ত ২২, লাহিরু কুমারা ৪ ও মাথিসা পথিরানা ১ রান করেন। খাতা খুলতে পারেননি কাসুন রজিথা।

আরও পড়ুন:- WTC Final-এর জন্য ধারাভাষ্যকারের প্যানেলে স্টার স্পোর্টসের চমক, শাস্ত্রী ছিলেন, যোগ হল সৌরভের নাম, তবে কি…?

আফগানিস্তানের হয়ে ২টি করে উইকেট নেন ফজলহক ফারুকি ও ফরিদ আহমেদ। ১টি করে উইকেট দখল করেন আজমতউল্লাহ ওমরজাই, মুজিব উর রহমান, নূর আহমেদ ও মহম্মদ নবি।

পালটা ব্যাট করতে নেমে আফগানিস্তান ৪৬.৫ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ২৬৯ রান তুলে ম্যাচ জিতে যায়। ১৯ বল বাকি থাকতে ৬ উইকেটে ম্যাচ জিতে ৩ ম্যাচের ওয়ান ডে সিরিজে ১-০ লিড নেয় আফগানিস্তান।

আরও পড়ুন:- IPL 2023 Review: কেকেআরের পারফর্ম্যান্স ঠিক যেন কাঁচা-মিঠা আম, প্লে-অফে গিয়ে 'পাকার' আগেই অভিযান শেষ

১১টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৯৮ বলে ৯৮ রানের দুর্দান্ত ইনিংস খেলে আউট হন ওপেনার ইব্রাহিম জাদরান। ৩টি বাউন্ডারির সাহায্যে ৮০ বলে ৫৫ রান করে সাজঘরে ফেরেন রহমত শাহ। এছাড়া রহমানউল্লাহ গুরবাজ ১৪ ও ক্যাপ্টেন হাশমতউল্লাহ শাহিদি ৩৮ রান করে আউট হন। মহম্মদ নবি ২৭ ও নাজিবউল্লাহ জাদরান ৭ রান করে নট-আউট থাকেন।

শ্রীলঙ্কার হয়ে ২টি উইকেট নেন কাসুন রজিথা। ১টি করে উইকেট দখল করেন লাহিরু কুমারা ও অভিষেককারী মাথিসা পথিরানা। ম্যাচের সেরা ক্রিকেটারের পুরস্কার জেতেন ইব্রাহিম।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

হাফিজকে সরানো হলে, ওয়াহাব রিয়াজকে কেন নয়? PCB-এর সিদ্ধান্ত নিয়ে বিস্ফোরক ইনজামাম ২০ বছরের দাম্পত্য, নীলাঞ্জনাকে কবে ডিভোর্স দিচ্ছেন? প্রশ্নের জবাবে যিশু যা বললেন মাউথ ফ্রেশনার খেয়েই মুখ থেকে উঠল রক্ত, শুরু বমি! রেস্তোরাঁয় অসুস্থ ৫ জন, কী ছিল? হাওড়া পুর এলাকায় বন্ধ থাকবে জল সরবরাহ, সমস্ত ওয়ার্ডের বিজ্ঞপ্তি, দিনটা জানুন স্মৃতি-পেরির যুগলবন্দির সঙ্গে, বোলারদের মরণপণ লড়াই,UPW-কে ২৩ রানে হারাল RCB পরমের প্রাক্তন ও বর্তমান পরস্পরকে জড়িয়ে! অনুপমের তৃতীয় বিয়ের মাঝে চর্চায় পিয়া ‘আরও ২জন তৈরি, আসন খুঁজছেন,’ আদালতেই বিচারপতি গাঙ্গুলি প্রসঙ্গ টেনে বললেন কল্যাণ এয়ারপোর্টে গিয়েই মোদীর সঙ্গে দেখা করলেন গডকরি, নাম নেই প্রথম প্রার্থী তালিকায় ডেল স্টেইনের বদলি ঘোষণা করল SRH, হায়দরাবাদে যোগ দিলেন ভেত্তোরির এক সময়ের সতীর্থ এক টিকিটেই হাওড়া থেকে রুবি, ভাড়া ৫০ টাকা! বাকি স্টেশনে কত লাগবে? জানাল মেট্রো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.