বাংলা নিউজ > ময়দান > SL vs AFG: রশিদ ও দনুষ্কার বিবাদে উত্তপ্ত ম্যাচের পরিবেশ! জেনে নিন পুরো ঘটনা
দনুষ্কা গুণতিলকের সঙ্গে রশিদ খানের বিবাদ

SL vs AFG: রশিদ ও দনুষ্কার বিবাদে উত্তপ্ত ম্যাচের পরিবেশ! জেনে নিন পুরো ঘটনা

  • এই ম্যাচের পরিবেশ তখন উত্তপ্ত হয়ে গিয়েছিল, যখন আফগানিস্তানের তারকা লেগ-স্পিনার রশিদ খানের সঙ্গে শ্রীলঙ্কার ব্যাটসম্যান দনুষ্কা গুণতিলকের মধ্যে বাকবিতণ্ডা হয়। এই সময়,অপর প্রান্তে থাকা ভানুকা রাজাপক্ষে পুরো বিষয়টি ঠান্ডা করতে এগিয়ে আসতে হয়েছিল।

শনিবার রাতে ২০২২ এশিয়া কাপের সুপার ফোরের প্রথম ম্যাচে আফগানিস্তানকে চার উইকেটে হারিয়েছে শ্রীলঙ্কা। এর মাধ্যমে টুর্নামেন্টে আফগানিস্তানের বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচে জিতে আফগানিস্তানের বিরুদ্ধে হারের প্রতিশোধ নিল শ্রীলঙ্কা দল। এই ম্যাচের পরিবেশ তখন উত্তপ্ত হয়ে গিয়েছিল, যখন আফগানিস্তানের তারকা লেগ-স্পিনার রশিদ খানের সঙ্গে শ্রীলঙ্কার ব্যাটসম্যান দনুষ্কা গুণতিলকের মধ্যে বাকবিতণ্ডা হয়। এই সময়,অপর প্রান্তে থাকা ভানুকা রাজাপক্ষে পুরো বিষয়টি ঠান্ডা করতে এগিয়ে আসতে হয়েছিল। এই ম্যাচে প্রথমে ব্যাট করতে নেমে আফগানিস্তান শ্রীলঙ্কার সামনে ১৭৬ রানের লক্ষ্য রেখেছিল।যা শ্রীলঙ্কা ৫ বল বাকি থাকতেই অর্জন করে।

এই ঘটনাটি ঘটেছিল ইনিংসের ১৭তম ওভারে। শেষ ৪ ওভারে শ্রীলঙ্কার জয়ের জন্য দরকার ছিল ৩১ রান। রশিদ খানের প্রথম বলেই রিভার্স সুইপ মেরে চার রান নেন দনুষ্কা গুণতিলক। রশিদ খানের জন্য এটি একটি খারাপ দিন ছিল, কারণ তিনি ইতিমধ্যে ৩ ওভারে ২৮ রান খরচ করেছিলেন। তার উপর প্রথম বলেই চার মেরে রশিদকে ক্ষিপ্ত করে তুলেছিলেন দনুষ্কা গুণতিলক। এরপরে দনুষ্কার কাছে এগিয়ে গিয়ে কিছু বলেন রশিদ খান।

আরও পড়ুন… মুশফিকুরকে অকারণে প্রশংসা করছিলেন আতহার আলি খান, কটাক্ষ করলেন ওয়াসিম

শ্রীলঙ্কান খেলোয়াড় দনুষ্কা গুণতিলকও এগিয়ে গিয়ে রশিদ খানকে জবাব দেন। এই দুই খেলোয়াড় একে অপরের কাছাকাছি এলে ভানুকা রাজাপক্ষে বিষয়টি ঠান্ডা করেন। যাইহোক, কিছুক্ষণ পরে বিষয়টি ঠান্ডা হয়ে যায় কারণ উভয় খেলোয়াড়ই জানতেন যে এই মুহূর্তের উত্তাপের কারণে এটি ঘটেছে। কিন্তু এই দু’জনের লড়াইয়ের শেষ হাসি হেসেছিলেন রশিদ খান। কারণ সেই ওভারের চতুর্থ বলে দনুষ্কা গুণতিলককে আউট করে প্যাভিলিয়নের পথ দেখান রশিদ খান। তবে এদিন চার উইকেটে ম্যাচ জিতেছিল শ্রীলঙ্কা।

আরও পড়ুন… শাহিনের বিকল্প নেই পাকিস্তানের কাছে, স্বীকার করে নিলেন মহম্মদ রিজওয়ান

কুশল মেন্ডিস (৩৬) এবং দনুষ্কা গুণতিলক (৩৩) এর দুর্দান্ত ইনিংসের জন্য শ্রীলঙ্কা আফগানিস্তানের বিরুদ্ধে জয় নিবন্ধন করে। আফগানিস্তান ২০ ওভারে শ্রীলঙ্কাকে ১৭৬ রানের টার্গেট দিয়েছিল। যা তারা পাঁচ বল বাকি থাকতেই অর্জন করে নেয়। এরফলে সুপার-ফোর-এর প্রথম ম্যাচে জিতে যায়। এই জয়ে দলের পারফরম্যান্সের উজ্জ্বল নজির পেশ করল শ্রীলঙ্কা। কোনও শ্রীলঙ্কার ব্যাটসম্যান হাফ সেঞ্চুরি করতে পারেননি, তবে মেন্ডিস,গুণতিলক,পথুম নিসাঙ্কা (৩৫) এবং ভানুকা রাজাপক্ষে (৩৩) এর সংক্ষিপ্ত কিন্তু মূল্যবান ইনিংস দলকে জিততে সাহায্য করেছিল।

বন্ধ করুন