বাংলা নিউজ > ময়দান > SL vs AUS: সিরিজ হারলেও, নবাগতদের পারফরম্যান্সে সন্তুষ্ট অজি অধিনায়ক ফিঞ্চ
পঞ্চম ওয়ান ডে শেষে ফিঞ্চ ও শানাকা, দুই দলের অধিনায়কের সৌজন্য বিনিময়। ছবি- এএফপি। (AFP)

SL vs AUS: সিরিজ হারলেও, নবাগতদের পারফরম্যান্সে সন্তুষ্ট অজি অধিনায়ক ফিঞ্চ

  • পাঁচ ম্যাচের সিরিজে ৩-২ ব্যবধানে পরাজিত হয়েছে অস্ট্রেলিয়া।

পাঁচ ম্যাচের ওয়ান ডে সিরিজ আগেই খুইয়েছিল অস্ট্রেলিয়া। শুক্রবার শ্রীলঙ্কা বিরুদ্ধে পঞ্চম তথা অন্তিম ওয়ান ডে ম্যাচটি ছিল সম্মানরক্ষার। সেই ম্যাচে ১৬১-র মতো স্বল্প রান তাড়া করতে নেমে কিছুটা হোঁচট খেলেও শেষমেশ চার উইকেটে জয় তুল নেয় অস্ট্রেলিয়া। দলে ব্যাটিং পার্টনারশিপের অভাবেই সিরিজ হারতে হল বলে মত অ্যারন ফিঞ্চের।

পঞ্চম ওয়ান ডের শেষে অজি অধিনায়ক ফিঞ্চ বলেন, ‘এই সিরিজে দারুণ লড়াই হয়েছে। শ্রীলঙ্কা সত্যি বলতে পরিবেশের সঙ্গে আমাদের থেকে বেশি ভাল মানিয়ে নিতে পেরেছে এবং ওদের জেতাটা একেবারেই যুক্তিসঙ্গত। আমদের ব্যাটাররা এই কঠিন পরিবেশে শুরুটা তো ঠিকঠাকই করেছিল, তবে সেটা বড় রানে রূপান্তরিত করতে পারেনি। দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কার তরফে একটি ১৭০ রানের পার্টনারশিপ হয়। এটাই তো দুই দলের মধ্যে পার্থক্য। আমরা ৪০-৫০ রানের পার্টনারশিপের বেশি এগোতে পারিনি। মিডল ওভারগুলোয় আরও ভাল ব্যাটিং করা উচিত ছিল আমাদের।’

আরও পড়ুন:- সিরিজ হারলেও কোনও মতে লো স্কোরিং ম্যাচ জিতে মান রক্ষা করল অস্ট্রেলিয়া

আরও পড়ুন:- ডিনার খেতে গিয়ে লোডশেডিংয়ের মুখোমুখি কামিন্সরা, তবুও প্রশংসা শ্রীলঙ্কার

তবে সিরিজে হারলেও ম্যাথিউ কুনহেমানের মতো বেশ কিছু ক্রিকেটার এই সিরিজে প্রভাবিত করেছে। ইতিবাচক দিক বলতে এটাই তুলে ধরেন ফিঞ্চ। ‘নবাগতরা কিন্তু বেশ প্রভাবিত করছে এবং এটা একটা সুপার ট্যুর ছিল।’ পাশাপাশি সমর্থকদেরও ধন্যবাদ জানাতে ভোলেননি তিনি। ‘আমাদের সমর্থনের জন্য সকলকে অনেক ধন্যবাদ। অনেকে আজ আমাদের ধন্যবাদ জানাতে হলুদ জার্সি পড়ে এসেছেন, তবে উল্টে আমাদের উচিত সমর্থকদের ধন্যবাদ জানানো।’ দাবি অজি অধিনায়কের।

বন্ধ করুন