বাংলা নিউজ > ময়দান > SL vs AUS: ১৮ মাস পরে সেঞ্চুরি করে কোহলিকে পিছনে ফেললেন স্মিথ! রুটের পাশে স্টিভ

SL vs AUS: ১৮ মাস পরে সেঞ্চুরি করে কোহলিকে পিছনে ফেললেন স্মিথ! রুটের পাশে স্টিভ

১৮ মাস পরে সেঞ্চুরি করলেন স্টিভ স্মিথ (ছবি-টুইটার)

প্রায় ১৮ মাস পরে স্টিভ স্মিথের ব্যাট থেকে এই সেঞ্চুরি এসেছে। স্টিভ স্মিথ আরও একটি বড় রেকর্ড গড়ে ফেললেন। টেস্ট ক্রিকেটে দ্রুততম ২৮ সেঞ্চুরি করা দ্বিতীয় খেলোয়াড় হয়েছেন স্মিথ। শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় টেস্টে শতরান করলেন অস্ট্রেলিয়ার তারকা ক্রিকেটার স্টিভ স্মিথ।

শ্রীলঙ্কা বনাম অস্ট্রেলিয়া টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচে শতরান করলেন অস্ট্রেলিয়ার তারকা ক্রিকেটার স্টিভ স্মিথ। শুধু শতরানই করলেন না, স্মিথের সেঞ্চুরির ফলে প্রথম দিনের শেষ দারুণ জায়গায় দাঁড়িয়ে রয়েছে অস্ট্রেলিয়া দল। দুরন্ত ব্যাটসম্যান স্টিভ স্মিথ এদিন ২১২ বলে অপরাজিত ১০৯ রান করলেন। টেস্ট ক্রিকেটে এটি স্মিথের ২৮তম সেঞ্চুরি। এদিনের শতরানের ফলে স্মিথ ফ্যাব ফোরে সর্বোচ্চ ১০০ রান সংগ্রাহকের তালিকায় বিরাট কোহলিকে টপকে গেলেন। স্টিভ স্মিথ এবং জো রুটের এখন ফ্যাব ফোর হিসাবে ২৮টি করে সেঞ্চুরি করেছেন। যেখানে বিরাট কোহলির সেঞ্চুরির সংখ্যা ২৭টি এবং কেন উইলিয়ামসন ২৪টি সেঞ্চুরি করেছেন।

ফ্যাব 4-এ সর্বাধিক টেস্ট সেঞ্চুরি:

স্মিথ - ২৮* (৮৭ ম্যাচ)             

রুট - ২৮ (১২১ ম্যাচ)

কোহলি - ২৭ (১০২ ম্যাচ)

উইলিয়ামসন - ২৪ (৮৮ ম্যাচ)

প্রায় ১৮ মাস পরে স্টিভ স্মিথের ব্যাট থেকে এই সেঞ্চুরি এসেছে। স্টিভ স্মিথ আরও একটি বড় রেকর্ড গড়ে ফেললেন। টেস্ট ক্রিকেটে দ্রুততম ২৮ সেঞ্চুরি করা দ্বিতীয় খেলোয়াড় হয়েছেন স্মিথ।

আরও পড়ুন… ওপেনিং জুটির ব্যর্থতা ঢাকলেন ল্যাবুশান, করলেন প্রথম অ্যাওয়ে সেঞ্চুরি

শ্রীলঙ্কা বনাম অস্ট্রেলিয়া দ্বিতীয় টেস্ট ম্যাচের কথা বলি, প্রথম দিনে অস্ট্রেলিয়া ব্যাট করে পাঁচ উইকেট হারিয়ে ২৯২ রান করেছেন। স্টিভ স্মিথের সঙ্গে ক্রিজে রয়েছেন অ্যালেক্স ক্যারি। স্মিথ ছাড়াও সেঞ্চুরি করেছেন মার্নাস ল্যাবুশান। ১৫৬ বলে ১০৪ রানের ইনিংস খেললেন তিনি। তার এদিনের ইনিংসে ছিল ১২টি বাউন্ডারি।

আরও পড়ুন… ওপেনিং জুটির ব্যর্থতা ঢাকলেন ল্যাবুশান, করলেন প্রথম অ্যাওয়ে সেঞ্চুরি

অন্যদিকে, আমরা যদি স্মিথের ইনিংসের কথা বলি, তিনি এখন পর্যন্ত ১৪টি বাউন্ডারি মেরেছেন। তিনি ১০৯ রানের ইনিংস খেলে ক্রিজে রয়েছেন। এই ইনিংসের জোরে টেস্ট ক্রিকেটে তার গড় ৬০ ছাড়িয়ে গেছে। এটি ফ্যাব ফোরে যেকোনো ব্যাটসম্যানের সেরা গড়। অন্য তিন খেলোয়াড়ের কথা বললে, রুটের গড় ৫০.৭৭, কোহলি ও উইলিয়ামসনের গড় যথাক্রমে ৪৯.৫৩ এবং ৫২.৬৩।

বন্ধ করুন