বাংলা নিউজ > ময়দান > SL vs AUS: কঠিন পিচে আগ্রাসী অজিরা, দ্বিতীয় দিনে ব্যাট হাতে দাপট দেখালেন গ্রিন
অর্ধশতরান করে ক্যামেরন গ্রিনের সেলিব্রেশন। ছবি- এপি। (AP)

SL vs AUS: কঠিন পিচে আগ্রাসী অজিরা, দ্বিতীয় দিনে ব্যাট হাতে দাপট দেখালেন গ্রিন

  • গ্রিনের পাশাপাশি অ্যালেক্স ক্যারি এবং উসমান খোয়াজাও দারুণ ব্যাটিং করেন।

প্রথম টেস্টের প্রথম দিনে শ্রীলঙ্কাকে ২১২ রানে গুটিয়ে শুরুটা দারুণ করেছিল অস্ট্রেলিয়া। বৃষ্টিবিঘ্নিত দ্বিতীয় দিনে ম্যাচের রাশ নিজেদের হাতেই রাখল অজিরা। সৌজন্যে ক্যামেরন গ্রিন, উসমান খোয়াজা এবং অ্যালেক্স ক্যারি। তিন অজি ব্যাটারের দক্ষতায় ১০১ রানে এগিয়ে রয়েছে ব্যাগি গ্রিন বাহিনী।

কঠিন পিচে স্পিনের বিরুদ্ধে দুরন্ত পা চালিয়ে নিজের টেস্ট কেরিয়ারের পঞ্চম অর্ধশতরানটি করে ফেলেন ক্যামেরন গ্রিন। পুরো ইনিংস জুড়েই তাঁর ফুটওয়ার্কের প্রশংসা না করে থাকা দায়। পঞ্চম উইকেটে তাঁকে যোগ্য সঙ্গ দেন ক্যারি। সুইপিং মাস্টারক্লাসে ৪৫ বলে ৪৭ রান করে আউট হন ক্যারি। গ্রিন-ক্যারি ৯৩ বলে ৮৪ রানের পার্টনারশিপ গড়েই অজিদের চালকের আসনে বসিয়ে দেন। দিনের শুরুটা অবশ্য উসমান খোয়াজাও মন্দ করেননি।

আরও পড়ুন:- সবাই LBW-র আবেদনে মত্ত, সুযোগ সন্ধানী ওয়ার্নার নিলেন অবিশ্বাস্য ক্যাচ

দুর্ধর্ষ ফর্মে থাকা খোয়াজা, পাকিস্তান সিরিজে দেখানো তাঁর ফর্ম অব্যাহত রাখেন। ৭১ রান করেন তিনি। গ্রিনের সঙ্গে জুটিতে তাঁর ৭৭ বলে ৫৭ রানের পার্টনারশিপই ধীরে ধীরে ম্যাচটা অস্ট্রেলিয়ার দিকে ঘোরানো শুরু করে। গ্রিন অবশ্য দারুণ খেললেও ৭৭ রানে আউট হন। শেষের দিকে ব্যাট হাতে অজি অধিনায়ক প্যাট কামিন্স দারুণ আগ্রাসী ব্যাটিং করেন। ১৬ বলে তিন ছয়ের সুবাদে তিনি ২৬ রানে অপরাজিত রয়েছেন। অষ্টম উইকেটে ইতিমধ্য়েই ন্যাথন লিয়ঁর সঙ্গে জুটি বেধে কামিন্স ৩৫ রান যোগ করে ফেলেছেন। লিয়ঁ আট রানে অপরাজিত রয়েছেন। 

আরও পড়ুন:- শ্রীলঙ্কার বিরুদ্ধে ৫ উইকেট নিয়ে কিংবদন্তি ওয়ার্নের নজির স্পর্শ নাথান লিঁয়নের

দ্বিতীয় দিনের শেষে অস্ট্রেলিয়ার স্কোর আট উইকেটে ৩১৩ রান। শ্রীলঙ্কার হয়ে এখনও পর্যন্ত সফলতম বোলার রমেশ মেন্ডিস। তিনি চার উইকেট নিয়েছেন। শেষের দিকে খারাপ আলোর জন্য দিনের খেলা নির্ধারিত সময়ের আগেই শেষ হয়ে যায়। তৃতীয় দিনে কামিন্সরা যদি আর কিছু রান যোগ করতে পারেন, তবে নিঃসন্দেহে সম্পূর্ণরূপে ব্যাকফুটে চলে যাবে শ্রীলঙ্কা।

বন্ধ করুন