বাংলা নিউজ > ময়দান > SL vs AUS: দুর্দান্ত অস্ত্রকে না খেলিয়ে 'ভুল' KKR-র! আবারও প্রমাণ করুণারত্নের, আউট ২ নাইটকে
চামিকা করুণারত্নে। (ছবি সৌজন্যে এএফপি)

SL vs AUS: দুর্দান্ত অস্ত্রকে না খেলিয়ে 'ভুল' KKR-র! আবারও প্রমাণ করুণারত্নের, আউট ২ নাইটকে

  • Chamika Karunaratne SL vs AUS: শ্রীলঙ্কার জার্সিতে জ্বলে উঠলেন চামিকা করুণারত্নে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পাঁচ ওভারে ১৯ রানে দু'উইকেট নেন। যে তারকাকে এবারের আইপিএলে একটি ম্যাচেও খেলায়নি কলকাতা নাইট রাইডার্স (কেকেআর)।

প্রবল চাপের মুখে ৪৯ তম ওভারে দিলেন মাত্র ছয় রান। নিলেন এক উইকেট। সেই ওভার যে কতটা গুরুত্বপূর্ণ ছিল, তা বোঝা গেল ৫০ তম ওভারে। সবমিলিয়ে পুরো ম্যাচে পাঁচ ওভারে ১৯ রানে দু'উইকেট নিয়ে আবারও শ্রীলঙ্কার নায়ক হয়ে উঠলেন চামিকা করুণারত্নে।

মঙ্গলবার কলম্বোয় প্রথমে ব্যাট করে ২৫৮ রান তোলে শ্রীলঙ্কা। ফলে শুরুতেই উইকেটের প্রয়োজন ছিল। ঠিক সেটাই করেন করুণারত্নে। তৃতীয় ওভারেই অজি অধিনায়ক তথা কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) সতীর্থ অ্যারন ফিঞ্চকে শূন্য রানে আউট করেন। ১০ ওভারের কোটা পূরণ না করলেও করুণারত্নেকে ৪৯ তম ওভারে বল দেন শ্রীলঙ্কার অধিনায়ক দাসুন শানাকা। সেইসময় জয়ের জন্য অস্ট্রেলিয়ার প্রয়োজন ছিল ২৫ রান। ক্রিজে ছিলেন প্যাট কামিন্স এবং ম্যাথু কুনেমান। 

আরও পড়ুন: ৯৯-এ স্টাম্প-আউট, ডেভিড ওয়ার্নারের আগে এমন দুর্ভাগ্যের শিকার হয়েছিলেন এক ভারতীয় তারকা

প্রথম বলে দু'রান দেন করুণারত্নে। পরের দুটি বলে কামিন্সকে কোনও রান নিতে দেননি তারকা অল-রাউন্ডার। চতুর্থ বলটা শর্ট করেন। তা কামিন্সের ব্যাটের কোণায় লেগে চার হয়ে যায়। পরের বলেই কামিন্সকে আউট করেন করুণারত্নে। দুর্দান্ত ইয়র্কারে ক্রিজেই আটকে যান কামিন্স। এলবিডব্লুউ হন। সেই পরিস্থিতিতে শেষ বলেও কোনও রান দেননি করুণারত্নে। সেইসঙ্গে শেষ ওভারের জন্য ১৯ রানের পুঁজি রেখে যান। 

আরও পড়ুন: SL vs AUS: ৩০ বছরে প্রথমবার! ঘরের মাঠে অস্ট্রেলিয়াকে ODI সিরিজে হারাল শ্রীলঙ্কা, নবজাগরণ?

সেই রানটা প্রায় হজম করতে বসেছিলেন শানাকা। ৫০ তম ১৪ রান দেন তিনি। তার ফলে চার রানে জিতে পাঁচ ম্যাচের একদিনের সিরিজে ৩-১ ব্যবধানে এগিয়ে গিয়েছে শ্রীলঙ্কা। শুধু তাই নয়, ৩০ বছর পর ঘরের মাটিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে কোনও একদিনের সিরিজ জয়ের নজির গড়েছে দ্বীপরাষ্ট্র। যে ইতিহাস রচনার ক্ষেত্রে করুণারত্নের গুরুত্বপূর্ণ অবদান আছে। যে করুণারত্নেকে এবারের আইপিএলে একটি ম্যাচেও মাঠে নামায়নি কেকেআর।

বন্ধ করুন