বাংলা নিউজ > ময়দান > KKR মাঠে নামার সুযোগই দেয়নি, অস্ট্রেলিয়ার মহারথীদের একাই কাত করলেন সিংহলি তারকা
অস্ট্রেলিয়ার বিরুদ্ধে লড়াকু জয় শ্রীলঙ্কার। ছবি- শ্রীলঙ্কা ক্রিকেট।

KKR মাঠে নামার সুযোগই দেয়নি, অস্ট্রেলিয়ার মহারথীদের একাই কাত করলেন সিংহলি তারকা

  • অস্ট্রেলিয়ার বিরুদ্ধে লড়াকু জয়ে ODI সিরিজে সমতা ফেরাল শ্রীলঙ্কা।

দলের সেরা অল-রাউন্ডার ওয়ানিন্দু হাসারাঙ্গাকে ছাড়াই মাঠে নামে শ্রীলঙ্কা। তা সত্ত্বেও শক্তিশালী অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় ওয়ান ডে ম্যাচে লড়াকু জয় তুলে নেয় দ্বীপরাষ্ট্র। বল হাতে প্যাট কামিন্স এবং ব্যাট হাতে ম্যাক্সওয়েল চেষ্টা করেও বৃষ্টিবিঘ্নিত ম্যাচে জেতাতে পারেননি অস্ট্রেলিয়াকে।

পাল্লেকেলেতে টস হেরে শুরুতে ব্যাট করতে নামে শ্রীলঙ্কা। তারা ৪৭.৪ ওভারে ৯ উইকেটের বিনিময়ে ২২০ রান তুললে বৃষ্টি বাধ সাধে ম্যাচে। বৃষ্টির পরে খেলা শুরু হলে শ্রীলঙ্কা আর ব্যাট করতে নামেনি। ডাকওয়ার্থ-লুইস নিয়মে জয়ের জন্য অস্ট্রেলিয়ার সামনে লক্ষ্যমাত্রা দাঁড়ায় ৪৩ ওভারে ২১৬ রানের, যা তাড়া করা এমন কিছু কঠিন কাজ নয় বলেই মনে হওয়া স্বাভাবিক অজিদের কাছে।

যদিও তুলনায় সেই সহজ লক্ষ্যটাকেই টপকে যেতে পারেনি অস্ট্রেলিয়া। তারা ৩৭.১ ওভারে ১৮৯ রানে অল-আউট হয়ে যায়। ডিএল মেথডে ২৬ রানের ব্যবধানে জয় তুলে নিয়ে সিরিজে ১-১ সমতা ফেরায় শ্রীলঙ্কা।

সিংহলিদের হয়ে দনুষ্কা গুণতিলকে ১৮, পাথুম নিশঙ্কা ১৪, কুশল মেন্ডিস ৩৬, ধনঞ্জয়া ডি'সিলভা ৩৪, চরিথ আসালঙ্কা ১৩, দাসুন শানাকা ৩৪, চামিকা করুণারত্নে ১৮, দুনিথ ওয়েলালাগে ২০ ও জেফ্রি বন্দরসে ৭ রান করে আউট হন। দুষ্মন্ত চামিরা ৭ ও মাহিশ থিকসানা ১১ রানে অপরাজিত থাকেন।

আরও পড়ুন:- SL vs AUS: ডাহা ফেল ওয়ার্নার, শ্রীলঙ্কার বড় রান তাড়া করে অস্ট্রেলিয়াকে জেতালেন ম্যাক্সওয়েল

অস্ট্রেলিয়ার হয়ে প্যাট কামিন্স ৪টি এবং ম্যাথিউ ও ম্যাক্সওয়েল ২টি করে উইকেট দখল করেন। ১টি উইকেট নেন সোয়েপসন।

অস্ট্রেলিয়ার হয়ে ব্যাট করতে নেমে ডেভিড ওয়ার্নার ৩৭ ও ম্যাক্সওয়েল ৩০ রান করেন। এছাড়া অ্যারন ফিঞ্চ ১৪, স্টিভ স্মিথ ২৮, ট্রেভিস হেড ২৩, ল্যাবুশান ১৮, অ্যালেক্স ক্যারি ১৫, কামিন্স ৪, সোয়েপসন ২ ও ম্যাথিউ ১ রানে আউট হন। ৪ রানে অপরাজিত থাকেন হ্যাজেলউড।

আরও পড়ুন:- WI vs BAN: একা লড়লেন শাকিব, কোনও রকমে ১০০ টপকেই ল্যাজ গোটাল বাংলাদেশ

শ্রীলঙ্কার চামিকা করুণারত্নে ৩টি উইকেট দখল করেন। ২টি করে উইকেট নেন দুষ্মন্ত চামিরা, ধনঞ্জয়া ডি'লিসভা ও দুনিথ ওয়েলালাগে। স্মিথ, ম্যাক্সওয়েল ও সোয়েপসনের উইকেট নিয়ে ম্যাচের সেরা হয়েছেন করুণারত্নে। উল্লেখ্য, এবার মেগা নিলাম থেকে করুণারত্নেকে দলে নিয়েও একটিও ম্যাচে মাঠে নামায়নি কলকাতা নাইট রাইডার্স।

বন্ধ করুন