বাংলা নিউজ > ময়দান > ভিডিয়ো: সবাই LBW-র আবেদনে মত্ত, সুযোগ সন্ধানী ওয়ার্নার নিলেন অবিশ্বাস্য ক্যাচ

ভিডিয়ো: সবাই LBW-র আবেদনে মত্ত, সুযোগ সন্ধানী ওয়ার্নার নিলেন অবিশ্বাস্য ক্যাচ

দুর্দান্ত ক্যাচ ওয়ার্নারের। ছবি- টুইটার।

দিমুথ করুণারত্নের উইকেটটির জন্য বোলার ন্যাথন লিয়ঁর থেকে বেশি কৃতিত্ব প্রাপ্য ফিল্ডার ডেভিড ওয়ার্নারের।

অবিশ্বাস্য ক্যাচ বললে মোটেও ভুল বলা হয় না। গল টেস্টে শ্রীলঙ্কার ক্যাপ্টেন দিমুথ করুণারত্নেকে ফেরাতে যেভাবে শূন্য শরীর ছুঁড়ে বল তালুবন্দি করেন ওয়ার্নার, যত প্রশংসাই করা হোক, কম মনে হবে।

যদিও প্রাথমিকভাবে ওয়ার্নারের এমন দুর্দান্ত ক্যাচ নিয়ে কারও ভ্রুক্ষেপ ছিল না। কেননা অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা ব্যস্ত ছিলেন এলবিডব্লিউ-র আবেদনে। বল যে ব্যাটের কানা নিয়ে প্যাডে লেগেছে, সেটা বোঝা যায় পরে।

শ্রীলঙ্কা ইনিংসের ২৯.২ ওভারে ন্যাথন লিয়ঁর বল সামনে পা বাড়িয়ে ডিফেন্স করার চেষ্টা করেন করুণারত্নে। বল ব্যাটের ভিতরের কানায় লেগে প্যাডে লাগে। তারপর তা কিছুক্ষণের জন্য ভেসে থাকে হাওয়ায়। প্যাডে বল লাগা মাত্রই উইকেটকিপার-সহ অস্ট্রেলিয়ার বাকি ফিল্ডাররা এলবিডব্লিউর আবেদন জানাতে থাকেন। তবে স্লিপে ফিল্ডিং করা ওয়ার্নার বুঝতে পেরেছিলেন বল ব্যাটে লেগেছে।

আরও পড়ুন:- শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্টে কি ডানহাতে ব্যাট করবেন ওয়ার্নার? ভিডিয়ো দেখে তাই মনে হওয়া স্বাভাবিক

তাই তিনি সামনের দিকে শরীর ছুঁড়ে ক্যাচ ধরার পরে তবেই আবেদন জানান। শেষে এলবিডব্লিউ নয়, বরং ক্যাচ আউট হয়ে মাঠ ছাড়তে হয় করুণারত্নেকে। সাজঘরে ফেরার আগে তিনি ২৮ রানের সংক্ষিপ্ত ইনিংস খেলেন।

আরও পড়ুন:- ৯৯-এ স্টাম্প-আউট, ডেভিড ওয়ার্নারের আগে এমন দুর্ভাগ্যের শিকার হয়েছিলেন এক ভারতীয় তারকা

ডেভিড ওয়ার্নার পরে লিয়ঁর বলেই অ্যাঞ্জেলো ম্যাথিউজের অনবদ্য ক্যাচ ধরেন। তিনি সোয়েপসেনর বলে ক্যাচ ধরেন দীনেশ চন্ডীমলেরও। ম্যাথিউজ ৩৯ রান করে আউট হন। খাতা খুলতে পারেননি দীনেশ।

বন্ধ করুন