বাংলা নিউজ > ময়দান > SL vs AUS: সিরিজ হারলেও কোনও মতে লো স্কোরিং ম্যাচ জিতে মান রক্ষা করল অস্ট্রেলিয়া
সিরিজের শেষ ম্যাচ জিতল অস্ট্রেলিয়া (ছবি-এএফপি) (AFP)

SL vs AUS: সিরিজ হারলেও কোনও মতে লো স্কোরিং ম্যাচ জিতে মান রক্ষা করল অস্ট্রেলিয়া

  • পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে শ্রীলঙ্কাকে চার উইকেটে হারাল অস্ট্রেলিয়া। তবে এদিনের এই হারের পরও ৩-২ ব্যবধানে সিরিজ জিতেছে শ্রীলঙ্কা। সিরিজ হারের পর বোলারদের দুর্দান্ত পারফরম্যান্সে দুর্দান্ত প্রত্যাবর্তন করে অস্ট্রেলিয়া। পঞ্চম ও শেষ ওয়ানডেতে শ্রীলঙ্কাকে ৪৩.১ ওভারে ১৬০ রানে গুটিয়ে দেয়।

পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে শ্রীলঙ্কাকে চার উইকেটে হারাল অস্ট্রেলিয়া। তবে এদিনের এই হারের পরও ৩-২ ব্যবধানে সিরিজ জিতেছে শ্রীলঙ্কা। সিরিজ হারের পর বোলারদের দুর্দান্ত পারফরম্যান্সে দুর্দান্ত প্রত্যাবর্তন করে অস্ট্রেলিয়া। শুক্রবার পঞ্চম ও শেষ ওয়ানডেতে শ্রীলঙ্কাকে ৪৩.১ ওভারে ১৬০ রানে গুটিয়ে দেয়। তবে শ্রীলঙ্কার এত কম স্কোর হওয়ার পরেও অস্ট্রেলিয়ার পক্ষে লক্ষ্য অর্জন করা সহজ ছিল না। একটা সময়ে ১৯ রানে তিন উইকেট হারিয়ে ফেলেছিল অস্ট্রেলিয়া। সেখান থেকে ম্যাচ বের করে আনেন অ্যালেক্স ক্যারি।

আরও পড়ুন… ৫ বছর পর ভাগ্য খুলল গ্লেন ম্যাক্সওয়েলের, জায়গা পেলেন অস্ট্রেলিয়ার টেস্ট দলে

এদিনও নিয়মিত উইকেট হারাতে থাকে অস্ট্রেলিয়া। একটা সময়ে ৫০ রানের মধ্যে চার উইকেট হারিয়েছিল অস্ট্রেলিয়া। এরপর অ্যালেক্স ক্যারি এবং ল্যাবুসচেনের মধ্যে পঞ্চম উইকেটের ৫১ রানের জুটি গড়ে ওঠে। তবে লাবুশেন ৫৮ বলে ৩১ রান করে প্যাভিলিয়নে ফিরে যান। এরপর ষষ্ঠ উইকেটে ২০ রানের জুটি গড়েন ম্যাক্সওয়েল ও কেরি। এদিকে ১৬ রান করে আউট হন গ্লেন ম্যাক্সওয়েল। এরপর গ্রিনকে সঙ্গি করে ক্যারি দলকে জয়ের পথে নিয়ে যান। অস্ট্রেলিয়ার হয়ে ৬৫ বলে ৪৫ রান করেন অ্যালেক্স ক্যারি। ৩৯.৩ ওভারে ম্যাচ জেতে অস্ট্রেলিয়া। 

আরও পড়ুন… ৫ বছর পর ভাগ্য খুলল গ্লেন ম্যাক্সওয়েলের, জায়গা পেলেন অস্ট্রেলিয়ার টেস্ট দলে

এদিনের ম্যাচে শ্রীলঙ্কার হয়ে তিন উইকেট নেন দুনিথ। শ্রীলঙ্কা টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিলেও আট নম্বর ব্যাটসম্যান চামিকা করুণারত্নে এবং কিছুটা হলেও কুশল মেন্ডিস ছাড়া বাকি ব্যাটসম্যানরা কেউই উইকেট ধরে রাখতে পারেননি। করুণারত্নে ৭৫ বলে আটটি চার ও দুটি ছক্কার সাহায্যে ৭৫ রান করেন। মেন্ডিস চল্লিশ বলে ২৬ রান করেন। অস্ট্রেলিয়ার হয়ে দুটি করে উইকেট নেন জোশ হ্যাজলউড, ম্যাথিউ কানম্যান ও প্যাট কামিন্স।

বন্ধ করুন