বাংলা নিউজ > ময়দান > SL vs AUS: ডাহা ফেল ওয়ার্নার, শ্রীলঙ্কার বড় রান তাড়া করে অস্ট্রেলিয়াকে জেতালেন ম্যাক্সওয়েল
ম্যাক্সওয়েল জেতালেন অস্ট্রেলিয়াকে। ছবি- এএফপি (AFP)

SL vs AUS: ডাহা ফেল ওয়ার্নার, শ্রীলঙ্কার বড় রান তাড়া করে অস্ট্রেলিয়াকে জেতালেন ম্যাক্সওয়েল

  • ব্যর্থ হয় ব্যাটে-বলে ওয়ানিন্দু হাসারাঙ্গার দুর্দান্ত লড়াই।

ব্যাট হাতে পুরোপুরি ব্যর্থ ডেভিড ওয়ার্নার। তা সত্ত্বেও বৃষ্টি বিঘ্নিত ম্যাচে শ্রীলঙ্কার বড় রান তাড়া করে জয় তুলে নিল অস্ট্রেলিয়া। সৌজন্যে সাত নম্বরে ব্যাট করতে নামা গ্লেন ম্যাক্সওয়েলের দুর্দান্ত ইনিংস।

পাল্লেকেলে ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে সিরিজের প্রথম ওয়ান ডে ম্যাচে টস জিতে শুরুতে ব্যাট করতে নামে শ্রীলঙ্কা। তারা নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ৩০০ রান সংগ্রহ করে। টপ অর্ডারের প্রথম তিনজন ব্যাটসম্যান হাফ-সেঞ্চুরি করেন।

দনুষ্কা গুণতিলকে ৫৫, পাথুম নিশঙ্কা ৫৬ ও কুশল মেন্ডিস অপরাজিত ৮৬ রান করেন। এছাড়া চরিথ আসালঙ্কা ৩৭ ও ওয়ানিন্দু হাসারাঙ্গা ৩৭ রানের যোগদান রাখেন। অস্ট্রেলিয়ার হয়ে ২টি করে উইকেট দখল করেন অ্যাস্টন এগর ও মার্নাস ল্যাবুশান। ১টি করে উইকেট নিয়েছেন জোস হ্যাজেলউড ও ঝাই রিচার্ডসন।

বৃষ্টি ম্যাচের গতিতে বাধ সাধায় অস্ট্রেলিয়ার সামনে জয়ের জন্য লক্ষ্যমাত্রা দাঁড়ায় ৪৪ ওভারে ২৮২ রানের, যা তারা ৪২.৩ ওভারে ৮ উইকেট হারিয়ে সংগ্রহ করে নেয়। ডাকওয়ার্থ-লুইস নিয়মে ৯ বল বাকি থাকতে ২ উইকেটের উত্তেজক জয় ছিনিয়ে নেয় অস্ট্রেলিয়া।

আরও পড়ুন:- WTC Points Table: টেস্টের বিশ্বচ্যাম্পিয়নদের সিরিজ হারে সুবিধা হল কাদের? চোখ রাখুন পয়েন্ট টেবিলে

ডেভিড ওয়ার্নার শূন্য রানে আউট হন। অ্যারন ফিঞ্চ ৪৪, স্টিভ স্মিথ ৫৩, মার্নাস ল্যাবুশান ২৪, মার্কাস স্টাইনিস ৪৪ ও অ্যালেক্স ক্যারি ২১ রানের যোগদান রাখেন। গ্লেন ম্যাক্সওয়েল ৬টি চার ও ৬টি ছক্কার সাহায্যে ৫১ বলে ৮০ রান করে অপরাজিত থাকেন।

আরও পড়ুন:- ENG vs NZ: ঝোড়ো সেঞ্চুরি করেও মাত্র ১ বলের জন্য রেকর্ড হাতছাড়া জনি বেয়ারস্টোর

হাসারাঙ্গা ৫৮ রানে ৪ উইকেট দখল করেন। ৪৯ রানে ২টি উইকেট নেন অভিষেককারী দুনিথ ওয়েলালাগে, যিনি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে শ্রীলঙ্কাকে নেতৃত্ব দেন। ম্যাচের সেরা হয়েছেন ম্যাক্সওয়েল।

বন্ধ করুন