বাংলা নিউজ > ময়দান > SL vs AUS: অস্ট্রেলিয়া দলের জন্য সুখবর! প্রথম টেস্টের আগে সুস্থ স্টিভ স্মিথ
প্রথম টেস্টের আগে ফিট স্টিভ স্মিথ (ছবি-এএফপি) (AFP)

SL vs AUS: অস্ট্রেলিয়া দলের জন্য সুখবর! প্রথম টেস্টের আগে সুস্থ স্টিভ স্মিথ

  • ২৯ জুন থেকে গালেতে শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম টেস্টে খেলতে নামবে অস্ট্রেলিয়া। তার আগে ফিট হয়ে উঠলেন স্টিভ স্মিথ। কারণ দলের ফিটনেস পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন অস্ট্রেলিয়ার তারকা ব্যাটসম্যান স্টিভ স্মিথ। এর আগে চোটের কারণে সফরে তিনটি ওয়ানডে খেলতে পারেননি স্টিভ স্মিথ।

বুধবার, ২৯ জুন থেকে গালেতে শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম টেস্টে খেলতে নামবে অস্ট্রেলিয়া। তার আগে ফিট হয়ে উঠলেন স্টিভ স্মিথ। কারণ দলের ফিটনেস পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন অস্ট্রেলিয়ার তারকা ব্যাটসম্যান স্টিভ স্মিথ। এর আগে চোটের কারণে সফরে তিনটি ওয়ানডে খেলতে পারেননি স্টিভ স্মিথ। তবে এবারে তাকে টেস্টে পাওয়ার বিষয়ে নিশ্চিত হয়েছে অস্ট্রেলিয়া দল।  

আরও পড়ুন… চন্দ্রকান্ত পণ্ডিত হলেন রঞ্জি ট্রফির ‘অ্যালেক্স ফার্গুসন,’ ভাইরাল ‘DK’-এর বার্তা

অন্যদিকে দলে জায়গা পাওয়ার বিষয়ে নিশ্চিত নন মিচেল স্টার্ক। কারণ তাকে দলে তার জায়গা পাকা করতে হলে এখনও দলের ফিটনেস পরীক্ষায় সফল হতে হবে। মিচেল স্টার্ককে একটি গুরুত্বপূর্ণ নেট সেশনের মধ্য দিয়ে যেতে হবে। অন্যদিকে ট্র্যাভিস হেডও চোটের সঙ্গে লড়াই করছেন। উদ্বোধনী টেস্টের আগে অতিরিক্ত বিকল্প হিসেবে অভিজ্ঞ গ্লেন ম্যাক্সওয়েলকে দলে নিয়েছে টিম অস্ট্রেলিয়া। 

আরও পড়ুন… চন্দ্রকান্ত পণ্ডিত হলেন রঞ্জি ট্রফির ‘অ্যালেক্স ফার্গুসন,’ ভাইরাল ‘DK’-এর বার্তা

শ্রীলঙ্কার বিরুদ্ধে দুটি টেস্ট ম্যাচ খেলবে অস্টেলিয়া। প্রথম টেস্টটি ২৯ জুন থেকে শুরু হবে এবং দ্বিতীয় টেস্টটি ৮ জুলাই থেকে শুরু হবে। এর আগে পাঁচ ম্যাচের একদিনের সিরিজ ৩-২ হেরেছে টিম অস্ট্রেলিয়া। রবিবার, অতিথি দলের জন্য সুখবর এসেছে। কারণ স্টিভ স্মিথ, যিনি সর্বশেষ ২০১৬ সালে শ্রীলঙ্কায় সেঞ্চুরি করেছিলেন, তাকে টেস্ট খেলার অনুমোদন দেওয়া হয়েছে। স্মিথ জানিয়েছেন, ‘যদি আমরা এখনও একদিনের ক্রিকেট খেলতাম, আমরা টেস্ট ক্রিকেটে যাওয়ার সময় আমি ঠিক হয়ে যেতাম।’ স্মিথ আরও বলেন, ‘টেস্ট ক্রিকেট একটু সহজ, কারণ আমি স্লিপে ফিল্ডিং করি, আমি মাঠের চারপাশে ততটা দৌড়াতে পারব না এবং চেষ্টা করব আরও ভালো করার।’ 

বন্ধ করুন