বাংলা নিউজ > ময়দান > SL vs AUS: ফের ডোবাল লঙ্কার ব্যাটিং, হেসেখেলে দ্বিতীয় T20 ও সিরিজ জিতলেন ফিঞ্চরা
উইকেট নিয়ে ঝাই রিচার্ডসনের সেলিব্রেশন। ছবি- এপি।

SL vs AUS: ফের ডোবাল লঙ্কার ব্যাটিং, হেসেখেলে দ্বিতীয় T20 ও সিরিজ জিতলেন ফিঞ্চরা

  • স্টার্কের অনুপস্থিতিতে অস্ট্রেলিয়াকে দ্বিতীয় টি-টোয়েন্টি জেতালেন রিচার্ডসনরা।

প্রথম ম্যাচে ১০ উইকেটে শ্রীলঙ্কাকে পর্যদুস্ত করার পর, বুধবার (৮ জুন) দ্বিতীয় টি-টোয়েন্টি তথা সিরিজ জয়ের উদ্দেশ্যে মাঠে নেমেছিল অস্ট্রেলিয়া। গত ম্যাচে যেখানে মিচেল স্টার্ক ও জোস হ্যাজেলউড বল হাতে আগুন ঝরিয়েছিলেন, এই ম্যাচে তেমন কেন ও ঝাই রিচার্ডসনের আগুনে বোলিং ছিন্নভিন্ন করল শ্রীলঙ্কান ব্যাটিংকে।

ম্যাচের আগে স্টার্কের ছিটকে যাওয়াটা বড় ধাক্কা দিয়েছিল অজিদের। তবে তাঁর বদলে দলে জায়গা পাওয়া ঝাই তিন উইকেট নিয়ে স্টার্কের অভাব বুঝতেই দিলেন না। ম্যাচের শুরুতেই সাত রানের মধ্যে দুই ওপেনারের উইকেট হারিয়ে ব্যাকফুটে চলে যায় শ্রীলঙ্কা। তৃতীয় উইকেটে চরিথ আসালঙ্কা ও কুশল মেন্ডিস ৬৬ রান যোগ করেন বটে, তবে তাঁরা বাদে বাকি লঙ্কান ব্যাটাররা কেউই তেমন রান করতে পারেননি। আসালঙ্কা সর্বোচ্চ ৩৯ ও মেন্ডিস ৩৬ বলে ৩৬ রান করেন। অজিদের হয়ে ৩০ রানে চার উইকেট নিয়ে সফলতম বোলার কেন রিচার্ডসন। ম্যাক্সওয়েলও দুই উইকেট নেন। নির্ধারতি ২০ ওভারে নয় উইকেটের বিনিময়ে ১২৪ রানেই থেমে যায় লঙ্কান ইনিংস। 

মাত্র ১২৫ রান তাড়া করতে নেমে অধিনায়ক অ্যারন ফিঞ্চ ও ডেভিড ওয়ার্নার দুইজনেই দ্রুত গতিতে রান তোলা শুরু করেন। তবে কেউই বেশি বড় রান করতে পারেননি। ফিঞ্চ ১৩ বলে ২৪ এবং ওয়ার্নার ১০ বলে ২১ রান করেন। শ্রীলঙ্কার মতো অজিরাও নিরন্তর ব্য়বধানে উইকেট হারান। ৩৩ রানে চার উইকেট তুলে নেন ওয়ানিন্দু হাসারাঙ্গা। তবে লক্ষ্য যখন এত কম রানের ছিল, তখন খুব বড় পার্টনারশিপের প্রয়োজনও ছিল না। শেষমেশ ম্যাথিউ ওয়েড ২৬ বলে অপরাজিত ২৬ রান করে দলের জয় সুনিশ্চিত করেন। ১৩ বল বাকি থাকতেই তিন উইকেটে ম্যাচ ও তিন ম্যাচের সিরিজ জিতে নেয় অজিরা। প্রথম ম্যাচে ১০ উইকেটে জয় পেয়েছিলেন অ্যারন ফিঞ্চরা

 

বন্ধ করুন