বাংলা নিউজ > ময়দান > SL vs AUS: নিজেদের জালেই ফেঁসে গেল শ্রীলঙ্কা, লিয়ঁ-হেডের স্পিনে ভর করে ১০ উইকেটে জিতল অজিরা

SL vs AUS: নিজেদের জালেই ফেঁসে গেল শ্রীলঙ্কা, লিয়ঁ-হেডের স্পিনে ভর করে ১০ উইকেটে জিতল অজিরা

উইকেট নিয়ে উচ্ছ্বাসে ভাসেন ট্রেভিস হেড। ছবি- এপি। (AP)

১১ বছর পর শ্রীলঙ্কার মাটিতে টেস্ট জিতল অস্ট্রেলিয়া।

শ্রীলঙ্কার বিরুদ্ধে দ্বিতীয় দিনের শেষে চালকের আসনে ছিল অস্ট্রেলিয়া। তবে চরম অস্ট্রেলিয়ান ভক্তরাও হয়তো ভাবতে পারেননি যে তৃতীয় দিনে মাত্র দুই ঘণ্টার মধ্যেই ম্যাচ জিতে যাবে অস্ট্রেলিয়া। তবে এমনটাই ঘটল। নিজেদের পাতানো জালে নিজেরাই ফেঁসে গিয়ে গলে ১০ উইকেট প্রথম টেস্ট হারল শ্রীলঙ্কা।

তবে দিনের শুরুটা লঙ্কানরা কিন্তু দারুণভাবেই করেছিল। দিনের দ্বিতীয় ওভারের মধ্যেই অস্ট্রেলিয়াকে গুটিয়ে দেয় তারা। আসিথা ফার্নান্ডো দুই দারুণ রিভার্স সুইং বলে প্য়াট কামিন্স ও মিচেল সোয়েপসনকে আউট করেন। গত রাতের স্কোরের সঙ্গে আর মাত্র আট রান যোগ করে ৩২১ রানে অলআউট হয়ে যায় অস্ট্রেলিয়া। এরপর ব্যাটে নেমেও দুর্ধর্ষ স্টার্ট। মিচেল স্টার্কের প্রথম ওভারেই ১৭ রান তুলে নেয় শ্রীলঙ্কা। তবে মাত্র পঞ্চম ওভারে দুই দিক থেকে স্পিন আক্রমণ শুরু হতেই ছিন্নভিন্ন হয়ে যায় শ্রীলঙ্কা।

আসিথার দুরন্ত ইয়র্কারে উইকেট উড়ে যায় কামিন্সের। ছবি- এপি।
আসিথার দুরন্ত ইয়র্কারে উইকেট উড়ে যায় কামিন্সের। ছবি- এপি। (AP)

অস্ট্রেলিয়ার প্রথম ইনিংসের আগ্রাসী ব্যাটিংয়ের ধরন নকল করতে গিয়েই অহেতুক ঝুঁকি নিয়ে পরপর সাজঘরে ফেরেন দিমুথ করুণারত্নে, কুশল মেন্ডিসরা। তৃতীয় দিন করোনা পজিটিভ হওয়ায় দলের সবচেয়ে অভিজ্ঞ ব্যাটার অ্যাঞ্জেলো ম্যাথিউজ মাঠে নামেননি। তাঁর অভাবটা হাড়ে হাড়ে টের পেল দ্বীপরাষ্ট্র। দ্বিতীয় ইনিংসে মাত্র ১১৩ রানেই গুটিয়ে যায় লঙ্কানরা। ন্যাথন লিয়ঁ চার এবং ট্রাভিস হেড নিজের কেরিয়ার সেরা, ১০ রানের বিনিময়ে চার উইকেট নেন। বাকি দুই উইকেট নেন লেগ স্পিনার সোয়েপসন।

অস্ট্রেলিয়ার হয়ে স্পিনারদের দাপট এতটাই ছিল যে অধিনায়ক প্যাট কামিন্স নিজে দ্বিতীয় ইনিংসে এক বলও করেননি। জয়ের জন্য অস্ট্রেলিয়ার পাঁচ রান প্রয়োজন ছিল। মাত্র চার বলেই একটি ছয় ও একটি চার মেরে খেলা শেষ করে দেন ডেভিড ওয়ার্নার। স্পিনজালে অজিদের ফাঁসাতে গিয়ে নিজেরাই ফেঁসে গেল লঙ্কানরা। লিয়ঁ ম্যাচে মোট ৯ উইকেট নিলেও, দ্বিতীয় দিনে কঠিন পিচে অসাধারণ ৭৭ রানের ইনিংসের জন্য ম্যাচ সেরা হন ক্যামেরন গ্রিন। প্রসঙ্গত, ২০১১ সালের পর প্রথমবার শ্রীলঙ্কায় ম্যাচ জিতল অজিরা। সে জয়ও এসেছিল গলেই। তবে এই প্রথম দ্বিতীয় ব্যাট করেও জয় পেল তারা। এর আগের সাতটি জয়

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

অনন্ত-রাধিকার বিয়েতে এসে অটো করে মুম্বই ঘুরছেন কার্দাশিয়ান সিস্টার্স! শুধু ধূমপান নয়, বরং ফুসফুসের ক্যানসার হতে পারে এই কারণে বিরাট কোহলি বা স্টিভ স্মিথ নয়, ভারতের এই ক্রিকেটারকে ভয় পেতেন জেমস অ্যান্ডারসন চাকরি ছাড়তে মানা করায় ৪ দিন অন্ধকারে আটক কর্মচারীকে, অভিযোগ চিনা সংস্থার দিকে পুলিশের সামনেই দাপট জয়ন্তর! মদন মিত্রের সঙ্গে ‘সম্পর্ক’ নিয়েও বেপরোয়া জবাব আধার আনলে তবেই দেখা করবেন কঙ্গনা! ক্ষুব্ধ কংগ্রেস নেতা বলছেন ‘জনপ্রতিনিধি হয়ে…’ অনন্ত আম্বানির হাতের এই ঘড়ি গোটা বিশ্বজুড়ে আছে মোটে ৩০টি, দাম কত জানেন? ইঞ্জিনিয়ারিং ছেড়ে টলিউডে, চাকরি জীবনের প্রথম দিনের ছবি দিলেন শিল্পী, চিনলেন? ম্যানেজার্স মিটিংয়ে অনুপস্থিত মোহনবাগানের প্রতিনিধি, আদৌ CFL-এর ডার্বি হতে তো? আম্বানি বাড়ির বিয়েতে ‘রাস্তার খাবার’! রাধিকা-অনন্তের ওয়েডিং মেনুতে বড় চমক

T20 WC 2024

T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর T20I-তে কোহলির তিন নম্বর জায়গাটা নেবেন রুতুরাজ? হঠাৎ কেন ধোনির কথা বললেন?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.