বাংলা নিউজ > ময়দান > SL vs AUS: অপ্রতিরোধ্য লিয়ঁ, শ্রীলঙ্কাকে নাগালে বেঁধেও স্বস্তিতে নেই অস্ট্রেলিয়া

SL vs AUS: অপ্রতিরোধ্য লিয়ঁ, শ্রীলঙ্কাকে নাগালে বেঁধেও স্বস্তিতে নেই অস্ট্রেলিয়া

স্মিথকে রান-আউট করে শ্রীলঙ্কার উচ্ছ্বাস। ছবি- এএফপি (AFP)

গল টেস্টের প্রথম দিনেই ছড়ি ঘোরালেন স্পিনাররা।

প্রথমত, ৫ ম্যাচের ওয়ান ডে সিরিজ দেখেই বোঝা গিয়েছিল যে, টেস্টে লড়াই চলবে সেয়ানে সেয়ানে। দ্বিতীয়ত, শ্রীলঙ্কার মাটিতে টেস্ট ম্যাচগুলিতে অস্ট্রেলিয়াকে যে ঘূর্ণি পিচের চ্যালেঞ্জ সামলাতে হবে, সেটাও একপ্রকার নিশ্চিত ছিল। গলে সিরিজের প্রথম টেস্টের প্রথম দিনে দু'টি সম্ভাবনাই মিলে গেল অক্ষরে অক্ষরে। তফাৎ হল এই যে, প্রথম দিনে অস্ট্রেলিয়ার ঘূর্ণির মোকাবিলায় বেকায়দায় দেখায় শ্রীলঙ্কাকে।

উপমহাদেশের পিচে, যেখানে স্পিনাররা বিস্তর সাহায্য আদায় করে নেন, সেখানে টস জিতে সব দলই শুরুতে ব্যাট করে নিতে চাইবে। সঙ্গত কারণেই টস জিতে শ্রীলঙ্কাও শুরুতে ব্যাট করতে নামে। তারা প্রথম দিনেই ৫৯ ওভারে অল-আউট হয়ে যায় প্রথম ইনিংসে।

দলের হয়ে সব থেকে বেশি ৫৮ রান করেন নিরোশন ডিকওয়েলা। এছাড়া পাথুম নিশঙ্কা ২৩, দিমুথ করুণারত্নে ২৮, কুশল মেন্ডিস ৩, অ্যাঞ্জেলো ম্যাথিউজ ৩৯, ধনঞ্জয়া ডি'সিলভা ১৪ ও রমেশ মেন্ডিস ২২ রান করেন। ন্যাথন লিয়ঁ ৯০ রানের বিনিময়ে ৫টি উইকেট দখল করেন। ৫৫ রানে ৩ উইকেট নেন মিচেল সোয়েপসন। কামিন্স ও স্টার্ক ১টি করে উইকেট দখল করেন।

আরও পড়ুন:- ভিডিয়ো: সবাই LBW-র আবেদনে মত্ত, সুযোগ সন্ধানী ওয়ার্নার নিলেন অবিশ্বাস্য ক্যাচ

জবাবে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়া প্রথম দিনের শেষে তাদের প্রথম ইনিংসে ৩ উইকেটের বিনিময়ে ৯৮ রান সংগ্রহ করেছে। অযথা আগ্রাসী হতে গিয়ে উইকেট দেন ডেভিড ওয়ার্নার। তিনি ২৪ বলে ২৫ রান করে আউট হন। মার্নাস ল্যাবুশান ১৩ রান করে সাজঘরে ফেরেন। শেষবেলায় দুর্ভাগ্যজনক রান-আউট হন স্টিভ স্মিথ (৬)। উসমান খোয়াজা ৪৭ ও ট্রেভিস হেড ৬ রানে ব্যাট করছেন। ২টি উইকেট নিয়েছেন মেন্ডিস।

আরও পড়ুন:- শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্টে কি ডানহাতে ব্যাট করবেন ওয়ার্নার? ভিডিয়ো দেখে তাই মনে হওয়া স্বাভাবিক

সুতরাং, হাতে বিশাল রানের পুঁজি না থাকলেও শ্রীলঙ্কা পালটা লড়াই চালাচ্ছে শুরু থেকেই। আরও উল্লেখযোগ্য বিষয় হল, প্রথম দিনের ১৩টি উইকেটের মধ্যে ১০টি নিয়েছেন স্পিনাররা।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

'কাটারি, বন্দুক, রড নিয়ে...', জলপাইগুড়ি রামকৃষ্ণ মিশনে ‘হামলা’-র দিন কী হয়েছিল? মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ মে’র রাশিফল ভোট দিতে বৃদ্ধ বাবাকে সঙ্গ দিলেন না সানি-ববি! কথার মাঝেই রেগে আগুন ধর্মেন্দ্র কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ মে’র রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ মে’র রাশিফল ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ মে’র রাশিফল বৃশ্চিক রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ মে’র রাশিফল বাজে ফল ত্রিপুরার বিদ্যাজ্যোতি স্কুলে, অস্বস্তির মুখে বিশেষ ক্লাস হবে পড়ুয়াদের তুলা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ মে’র রাশিফল কন্যা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ মে’র রাশিফল

Latest IPL News

অডিও প্রকাশ করে গোপনীয়তা ভঙ্গ করেছে স্টার! রোহিতের অভিযোগের কী জবাব দিল তারা? ‘নেতা হিসেবে সম্মান আদায় করে নিতে হয়’, ধোনির গুরুবচন শিক্ষা দিতে পারে হার্দিককে আমদাবাদের একমাত্র IPL ম্যাচে রিঙ্কু জেতান KKR-কে, এই মাঠে SRH-র রেকর্ড আহামরি নয় আগামী আইপিএলে ধোনিকে খেলতে গেলে…কি পরামর্শ দিলেন ছোটবেলার কোচ কেশব ব্যানার্জি এই নিয়ে ৮ বার IPL-এর প্লে-অফে KKR, দেখুন আগের ৭ বার কী ঘটেছিল লিরিক্সের সঙ্গে সরগমের খেল! নতুনভাবে কেকেআরের থিম সং গেয়ে তাক লাগালেন অন্তরা আইপিএলে ডাহা ফেল হার্দিকরা, রোহিতদের সঙ্গে পর্যালোচনায় বসবে মুম্বই ম্যানেজমেন্ট! IPL-এ দুরন্ত পারফরমেন্স,রিজার্ভ ক্রিকেটার হিসেবে অজিদের বিশ্বকাপ দলে ম্যাকগার্ক আমদাবাদে ৪ ISIS জঙ্গিকে গ্রেফতার করল ATS, মঙ্গলবারই আছে KKR-র ম্যাচ 'বরোদার অধিনায়ক বলেছিল দলে তোমার জায়গা নেই,ওর জন্যই আজ আমি এখানে’, বলছেন স্বপনীল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.