বাংলা নিউজ > ময়দান > SL vs AUS: ফিঞ্চদের সর্ষেফুল দেখাচ্ছে শ্রীলঙ্কা, নিশঙ্কার শতরানে পিছিয়ে পড়েও সিরিজে লিড নিল দ্বীপরাষ্ট্র
নিশঙ্কার শতরানে দাপুটে জয় শ্রীলঙ্কার। ছবি- আইসিসি।

SL vs AUS: ফিঞ্চদের সর্ষেফুল দেখাচ্ছে শ্রীলঙ্কা, নিশঙ্কার শতরানে পিছিয়ে পড়েও সিরিজে লিড নিল দ্বীপরাষ্ট্র

  • ব্যর্থ হয় ট্রেভিস হেড, অ্যালেক্স ক্যারিদের লড়াই। দুর্দান্ত হাফ-সেঞ্চুরি করেন কুশল মেন্ডিস।

০-১ ব্যবধানে পিছিয়ে পড়েও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৫ ম্যাচের ওয়ান ডে সিরিজে ২-১ ব্যবধানে লিড নিল শ্রীলঙ্কা। সিরিজের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়া ২ উইকেটে জয় তুলে নেয়। ২৬ রানে দ্বিতীয় ম্যাচ জিতে সিরিজে সমতা ফেরায় শ্রীলঙ্কা। এবার তৃতীয় ম্যাচে অস্ট্রেলিয়াকে ৬ উইকেটে পরাজিত করে দ্বীপরাষ্ট্র।

কলম্বোয় টস জিতে শুরুতে ব্যাট করতে নামে অস্ট্রেলিয়া। তারা নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ২৯১ রান তোলে। হাফ-সেঞ্চুরি করেন ট্রেভিস হেড ও ক্যাপ্টেন অ্যারন ফিঞ্চ। হাফ-সেঞ্চুরির দোরগোড়া থেকে সাজঘরে ফেরেন উইকেটকিপার অ্যালেক্স ক্যারি।

আরও পড়ুন:- KKR মাঠে নামার সুযোগই দেয়নি, অস্ট্রেলিয়ার মহারথীদের একাই কাত করলেন সিংহলি তারকা

ফিঞ্চ ৬২, হেড অপরাজিত ৭০ ও ক্যারি ৪৯ রান করেন। ম্যাক্সওয়েল ১৮ বলে ৩৩ রানের ঝোড়ো ইনিংস খেলেন। ওয়ার্নার ৯, মিচেল মার্শ ১০, ল্যাবুশান ২৯ ও ক্যামেরন গ্রিন অপরাজিত ১৫ রান করেন। শ্রীলঙ্কার হয়ে ৩টি উইকেট নেন বন্দরসে।

জবাবে ব্যাট করতে নেমে শ্রীলঙ্কা ৪৮.৩ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ২৯২ রান তুলে ম্যাচ জিতে যায়। দুর্দান্ত শতরান করেন পাথুম নিশঙ্কা। ওপেন করতে নেমে তিনি ১৩৭ রান করে আউট হন। ১১টি চার ও ২টি ছক্কা মারেন নিশঙ্কা। কুশল মেন্ডিস করেন ৮৭ রান।

আরও পড়ুন:- SL vs AUS: ডাহা ফেল ওয়ার্নার, শ্রীলঙ্কার বড় রান তাড়া করে অস্ট্রেলিয়াকে জেতালেন ম্যাক্সওয়েল

এছাড়া ডিকওয়েলা ২৫, ধনঞ্জয়া ডি'সিলভা ২৫ ও চরিথ আসালঙ্কা অপরাজিত ১৩ রান করেন। ২টি উইকেট নেন ঝাই রিচার্ডসন। ম্যাচের সেরার পুরস্কার ওঠে নিশঙ্কার হাতে।

বন্ধ করুন